বাংলা নিউজ > ক্রিকেট > Hardik on ODI World Cup-ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Hardik on ODI World Cup-ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

টি২০ বিশ্বকাপ-এর ম্যাচে হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি। ছবি- বিসিসিআই (এক্স) (BCCI-X)

বাংলাদেশের বিপক্ষে অর্ধশতরানের পাশাপাশি এক উইকেট নিয়ে হার্দিক কথা বললেন ২০২৩ ওডিআই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া নিয়ে।ব্যক্তিগত স্বার্থকে সামনে রেখে খেলতে চাননি, তাই নিজেকে সরিয়ে নেন।তাঁর কথায়, ‘ওডিআই বিশ্বকাপে আমার যে চোট লেগেছিল, তাতে ভেবেছিলাম দ্রুত কামব্যাক করব, কিন্তু ভগবান অন্য কিছু ভেবে রেখেছিল

বাংলাদেশের বিপক্ষে ব্যাট এবং বল দুই বিভাগেই অনবদ্য পারফরমেন্স দেখিয়ে ম্য়াচের সেরা হয়েছেন হার্দিক পান্ডিয়া। এবারের বিশ্বকাপে দুর্দান্ত কামব্যাকের গল্প লিখেছেন হার্দিক। কয়েক সপ্তাহ আগে পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে সময়টা ভালো যাচ্ছিল না তাঁর । মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর বিভিন্ন তীর্যক মন্তব্য উড়ে এসেছে তাঁর দিকে। এরই মধ্যে অবশ্য টি২০ বিশ্বকাপে কামব্যাক করে নজর কেড়েছেন হার্দিক পান্ডিয়া। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তাঁর দুরন্ত অলরাউন্ড পারফরমেন্সের সুবাদেই জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। এই আবহেই ২০২৩ ওডিআই বিশ্বকাপ থেকে নিজের ছিটকে যাওয়া নিয়ে কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়লেন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কার পাওয়া হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন-‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের প্রথমবার হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

সমর্থকরা যখন বারবার তাঁকে নিয়ে কটুক্তি করছিলেন, তখনও নিজের ফোকাস নষ্ট হতে দেননি হার্দিক। করে গেছেন কঠোর পরিশ্রম। আইপিএলে ব্যাটারদের হাতে নাস্তানাবুদ হতে হয়েছিল। ইকোনমি ভালো ছিল না। মহেন্দ্র সিং ধোনি নেমে পরপর ছয় মারায় আরও হাসাহাসি হয়েছিল তাঁকে নিয়ে। যদিও তিনি যে অন্য রকমের মানুষ সেটাই টি২০ বিশ্বকাপে এসে প্রমাণ করে দিয়েছেন হার্দিক। নিজের যোগ্যতার ওপর ভরসা রেখেছিলেন, হারাননি আত্মবিশ্বাস। সব সমালোচনা কটুক্তির জবাব জাতীয় দলের জার্সিতেই দিচ্ছেন বরোদার এই ক্রিকেটার।

আরও পড়ুন-আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

বাংলাদেশের বিপক্ষে অর্ধশতরানের পাশাপাশি এক উইকেট নিয়ে হার্দিক পান্ডিয়া কথা বললেন ২০২৩ ওডিআই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া নিয়ে। ব্যক্তিগত স্বার্থকে সামনে রেখে খেলতে চাননি, তাই নিজেকে সরিয়ে নিয়েছিলেন, বললেন হার্দিক। তাঁর কথায়, ‘ওডিআই বিশ্বকাপে আমার যে চোট লেগেছিল, তাতে ভেবেছিলাম দ্রুত কামব্যাক করব, কিন্তু ভগবান অন্য কিছু ভেবে রেখেছিল। এরমধ্যে একদিন রাহুল স্যারের সঙ্গে কথা হচ্ছিল যে কঠোর পরিশ্রমের সঙ্গেই সৌভাগ্য আসে, আমার সঙ্গে বিষয়টা তেমনই। ওডিআই বিশ্বকাপে চোটের পর প্রথম যখন স্ক্যান করা হয়েছিল, তখন বিষয়টি সামান্য দেখিয়েছিল। কিন্তু কয়েক ঘন্টা পরই জায়গাটা ফুলে যায়’।

আরও পড়ুন-এই তো সবে শুরু! অস্ট্রেলিয়াকে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

ভারতের সহ অধিনায়ক এরপর যোগ করেন, ‘চোটের জায়গায় ফুলে গেছে দেখে পরের দিনই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে গেছিলাম, দ্রুত সুস্থ হতে। প্রতিনিয়ত সেখানে চেষ্টা করেছি ফিরে আসার। ওখানকার স্টাফরাও অনেক চেষ্টা করে।  ১২ দিনের মাথায় সিদ্ধান্ত নেওয়ার ছিল। আধা ফিট অবস্থায় জাতীয় দলে খেলব কিনা, কিন্তু আমি সেটা কখনই চাইনি। কারণ ভারতীয় দলে সেই সময় ফিট ক্রিকেটারের প্রয়োজন ছিল। এখন ফিরে আসতে পেরে খুবই ভালো লাগছে’।

ক্রিকেট খবর

Latest News

আজ প্রথম মঙ্গলা গৌরী ব্রত, দাম্পত্য জীবনে শান্তি ফেরাতে করুন এই বিশেষ কাজ শ্রাবণ মাসে পার্থিব শিবলিঙ্গের পুজো খুব বিশেষ, বদলায় ভাগ্যের রেখা, আসে সমৃদ্ধি রোহিত শেট্টি অজয়ের সঙ্গে তাঁর ৩৩ বছরের সম্পর্ক নিয়ে যা বললেন Budget Day 2024: ২০১৯-২০২৪ সালের মধ্যে অর্থমন্ত্রীর পরনে আইকনিক সব শাড়ি ‘‌পাঁচ কোটি আদিবাসী মানুষের উন্নতি ঘটবে’‌, জনজাতীয় উন্নত গ্রাম প্রকল্প নির্মলার আমাদের কথাই বাজেটে নকল করেছেন নির্মলা, ইন্টার্নশিপে মাসে ৫০০০, কটাক্ষ কংগ্রেসের নয়া আয়কর কাঠামোর ঘোষণা নির্মলার, কত হারে কর দিতে হবে? নয়া ট্যাক্স স্ল্যাব দেখুন বাজেট ২০২৪ এ বাংলা সহ ৫ রাজ্যের জন্য 'পূর্বোদয়া' প্ল্যানের ঘোষণা নির্মলার করদাতাদের স্বস্তি, বাজেটে স্ট্যান্ডার্ড ডিডাকশন আরও ২৫,০০০ টাকা বাড়ালেন নির্মলা Budget 2024: ভারতীয় বাজেট সম্পর্কে ১২ আকর্ষণীয় তথ্য, জানেন না বেশিরভাগই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.