বাংলা নিউজ > ক্রিকেট > হ্যারি ব্রুকের ব্যাটিং ঝড়, নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

হ্যারি ব্রুকের ব্যাটিং ঝড়, নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

নামিবিয়াকে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড (ছবি-এপি) (AP)

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ৩৪তম ম্যাচে নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে সুপার এইটের দিকে পা বাড়াল ইংল্যান্ড। তবে এখন তাদের অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। এদিকে গ্রুপ লিগে নিজেদের শেষ ম্যাচে নেট রান রেট ভালো রাখার চেষ্টা করেছে জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ৩৪তম ম্যাচে নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে সুপার-8-এর দিকে পা বাড়াল ইংল্যান্ড। তবে এখন তাদের অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। এদিকে গ্রুপ লিগে নিজেদের শেষ ম্যাচে নেট রান রেট ভালো রাখার চেষ্টা করেছে জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল। এখন তাদের চোখ অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচের দিকে থাকবে।

আরও পড়ুন… কাউকে সম্মান দিতে জানে না সেহওয়াগ, সে তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস

সকলের নজর থাকবে অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচের দিকে

অস্ট্রেলিয়া এই ম্যাচে স্কটল্যান্ডকে হারাতে পারলেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড সুপার-৮-এর জন্য যোগ্যতা অর্জন করবে, অন্যথায় টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হবে বাটলারদের। প্রকৃতপক্ষে, নামিবিয়ার বিরুদ্ধে এই জয়ের পর, ইংল্যান্ডের পকেটে চার ম্যাচের শেষে পাঁচ পয়েন্ট রয়েছে। অন্যদিকে স্কটল্যান্ডের ৩ ম্যাচে একই সংখ্যক পয়েন্ট রয়েছে। অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড ম্যাচটিও বৃষ্টিতে ভেসে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে ইংল্যান্ড।

আরও পড়ুন… কে কতগুলো সিঙ্গারা খেয়েছে- বিমানের মধ্যেই সিরাজের সঙ্গে চাহালের লড়াই! ভাইরাল হল ভিডিয়ো

ইংল্যান্ড বনাম নামিবিয়া ম্যাচ কেমন ভাবে এগিয়েছিল-

ইংল্যান্ড বনাম নামিবিয়া ম্যাচের কথা বলতে গেলে, টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে, ইংলিশ দল প্রথমে ব্যাট করে ১০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১২২ রান তোলে। দলকে এই স্কোরে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দলের বিস্ফোরক ব্যাটসম্যান হ্যারি ব্রুক। মাত্র ২০ বলে ৪টি চার ও ২টি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ৪৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ব্রুক। তিনি ছাড়াও জনি বেয়ারস্টো ১৮ বলে ৩১ রান করেন। এই সময়ে তিনি তিনটি চার ও ২টি ছক্কা হাঁকান।

আরও পড়ুন… T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই ল্যাপটপ খুলে কাজে বসতে হয়- সহজ নয় USA-র সৌরভের কর্মজীবন

এই স্কোর তাড়া করতে গিয়ে নামিবিয়ার শুরুটা ভালো হলেও তাদের ব্যাটসম্যানরা ইংল্যান্ডের মতো আক্রমণাত্মক ব্যাটিং করতে পারেনি। নামিবিয়া ১০ ওভারে তিন উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান করতে পারে এবং জোস বাটলারের দল ৪১ (DLS) রানে জয়ী হয়। এই জয়ে গ্রুপ সি-তে পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় স্থানে উঠে এসেছে ইংল্যান্ড। তবে বর্তমানে ইংল্যান্ডের রান রেট অস্ট্রেলিয়ার থেকেও ভালো হয়ে গিয়েছে। তাদের সব আশা এখন অস্ট্রেলিয়ার ওপর।

ক্রিকেট খবর

Latest News

কীভাবে নেপালে ভেঙে পড়ল বিমান? সামনে এল ভয়ংকর ভিডিয়ো, মৃত ১৮, জীবিত শুধু পাইলট ‘অবশ্যই দায়ী, গোঁয়ার ছিল সে…’ মহুয়ার অকাল মৃত্যুর জন্য তাঁকেই দুষলেন রত্না ঘোষাল জামিনের নির্দেশ হালকা চালে স্থগিত করা যাবে না, সাফ জানাল সুপ্রিম কোর্ট কেলভিন স্যাভেজের দুরন্ত অলরাউন্ড পারফরমেন্স, অর্কাসকে ৩৭ রানে হারাল সুপার কিংস সদ্য বিড়াল এনেছেন বাড়িতে? জেনে নিন কীভাবে নেবেন তার যত্ন ৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.