বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার

ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার

কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীর। ছবি- পিটিআই (PTI)

সম্প্রতি এক সাক্ষাৎকারে কলকাতা নাইট রাইডার্স-এ গৌতম গম্ভীর-এর অবদান সম্পর্কে বলতে গিয়ে কেকেআরের এবারে সেরা পেসার হর্ষিত রানা বলেছেন, ‘গৌতম গম্ভীর দলের জন্য অনেক কিছু আত্মত্যাগ করেছে। রাজনীতি ছেড়ে দিয়েছে কেকেআরের জন্য। দিন রাত এক করে মেহনত করেছে শুধু কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন দেখবে বলে। 

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের দায়িত্ব নিয়েই মেন্টর হিসেবে দলকে চ্যাম্পিয়ন করেছেন গৌতম গম্ভীর। মেন্টর হিসেবে নাইট রাইডার্সে এটাই ছিল তাঁর প্রথম বছর, আর তাতেই সুপার হিট গৌতম গম্ভীর। এবারের লোকসভা নির্বাচনের আগেই সরে দাঁড়িয়েছিলেন রাজনীতি থেকে। অধিকাংশ ক্রিকেটার বা ব্যক্তিত্ব যথন রাজনীতিতে থাকার জন্য সব ত্যাগ করতে পারেন, তখন ক্রিকেটকে ভালোবেসেই রাজনীতি ত্যাগ করে নাইট রাইডার্সের দায়িত্ব নিয়েছিলেন গৌতি। আর তিনি দলের আসার সঙ্গে সঙ্গেই বদলে যায় ড্রেসিং রুমের চিত্রটা। এক রাশ মুক্ত বাতাস ঢুকে পড়ে নাইট ড্রেসিং রুমে, আর তাতেই চ্যাম্পিয়ন হয় নাইটরা। কেকেআরের সাফল্যের পিছনে মূল অবদান রয়েছেন গম্ভীরের, বলছেন দিল্লি থেকে উঠে আসা জোরে বোলার হর্ষিত রানা।

আরও পড়ুন-বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

আইপিএলে ক্রিকেটার হিসেবে অবসর নেওয়ার পর মেন্টর পদে ২০২২ সাল থেকে কাজ শুরু করেন গৌতম গম্ভীর। ভারতীয় দলের জার্সিতে দুটি বিশ্বকাপ জয়ের নায়ক গৌতম গম্ভীর, মেন্টর হিসেবে তিনবারই দলকে প্লে অফে তোলার নজির গড়েছেন। তার দলে থাকা এবং না থাকায় কতটা পার্থক্য হয়, সেটা এবারের নাইট রাইডার্সের সাফল্য আর লখনউ সুপার জায়ান্টসের ব্যর্থতা দেখেই আঁচ করা যেতে পারে। নাইট রাইডার্সে এসে নারিনকে দিয়ে ওপেনিং করানোর পাশাপাশি হর্ষিত রানা , বৈভব আরোরাদের প্রত্যেক ম্যাচে পাশে থেকেছেন গম্ভীর। স্টার্কের মতো বিদেশির যখন সমালোচনা হচ্ছে, তখন দাদার মতোই তাঁদের আগলে রেখেছেন, আর তাতেই কাপ জিতে গৌতিকে উপহার দিয়েছেন স্টার্ক, নারিনরা।

আরও পড়ুন-আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম রাঠোর

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে কলকাতা নাইট রাইডার্সে গৌতম গম্ভীরের অবদান সম্পর্কে বলতে গিয়ে কেকেআরের এবারে সেরা পেসার হর্ষিত রানা বলেছেন, ‘গৌতম গম্ভীর দলের জন্য অনেক কিছু আত্মত্যাগ করেছে। রাজনীতি ছেড়ে দিয়েছে কেকেআরের জন্য। দিন রাত এক করে মেহনত করেছে শুধু কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন দেখবে বলে। সব কিছু ছেড়ে দিয়েছেন গৌতম গম্ভীর শুধু কেকেআরের জন্য,তাই এই দলকে ওর দল হিসেবেই সকলে দেখে ’।

আরও পড়ুন-স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

এই মূহূর্তে ভারতীয় দলের কোচের দৌড়ে বেশ এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর। শেষ কয়েক বছর ধরেই ভারতীয় কোচদের ওপর ভরসা রেখেছে বিসিসিআই। আইপিএলে অন্যতম সফল গৌতম গম্ভীর, তাই দুবার বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারের ওপরই বিরাট, রোহিতদের দায়িত্ব তুলে দিতে চাইছে বিসিসিআই। যাতে তাঁর শৃঙ্খলাপরায়ণ কোচিংয়ের পাশাপাশি তাঁর চ্যাম্পিয়ন্স লাকেও ভাগ্য খোলে মেন ইন ব্লুজদের।

ক্রিকেট খবর

Latest News

শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.