বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা পাঁচ তরুণ ক্রিকেটার, তালিকায় রয়েছেন এই ভারতীয়

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা পাঁচ তরুণ ক্রিকেটার, তালিকায় রয়েছেন এই ভারতীয়

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা পাঁচ তরুণ ক্রিকেটার (ছবি-AFP) (AFP)

প্রতিবারের মতন এইবারের আইপিএলে দেশি, বিদেশি একাধিক নবীন তারকা তাদের পারফরম্যান্সের মধ্যে দিয়ে উঠে এসেছেন শিরোনামে। সেই তারকাদের মেলার মধ্যে থেকেই আমরা পাঁচজন এমন নবীন তারকাদের পারফরম্যান্স আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব যারা ধারে ভারে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীদের থেকে বেশ কিছুটা এগিয়ে ছিলেন।

শুভব্রত মুখার্জি:- ২৬ মে অর্থাৎ রবিবার শেষ হয়েছে আইপিএলের ১৭ তম সংস্করণ। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে এবারের আইপিএল ফাইনাল। ফাইনালে কার্যত একপেশে ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে তাদের তৃতীয় শিরোপা জিতে নিয়েছে নাইটরা। প্রতিবারের মতন এইবারের আইপিএলে দেশি, বিদেশি একাধিক নবীন তারকা তাদের পারফরম্যান্সের মধ্যে দিয়ে উঠে এসেছেন শিরোনামে। ব্যাটিং হোক বা বোলিং নজর কেড়েছেন একাধিক তারকা। সেই তারকাদের মেলার মধ্যে থেকেই আমরা পাঁচজন এমন নবীন তারকাদের পারফরম্যান্স আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব যারা ধারে ভারে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীদের থেকে বেশ কিছুটা এগিয়ে ছিলেন।

১) জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক:-

নিঃসন্দেহে এইবারের আইপিএলের অন্যতম আবিষ্কার এই নবীন তারকা অজি ক্রিকেটার। ব্যাট হাতে আইপিএলে বিভিন্ন ২২ গজে রীতিমতো তান্ডব চালিয়েছেন তিনি। বোলারদের 'নেমেসিস ' হয়ে উঠেছিলেন এই অজি তারকা। এতটাই তাঁর ব্যাটিংয়ের প্রভাব যে আসন্ন টি-২০ বিশ্বকাপের অস্ট্রেলিয়া দলেও তাঁকে জায়গা করে দেওয়া হয়েছে। তাঁকে আপাতত 'ট্রাভেলিং রিজার্ভ' হিসেবে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ খেলতে। দিল্লি ক্যাপিটালস দলের হয়ে এই অজি ক্রিকেটার নয়টি ম্যাচ খেলেছেন। করেছেন ৩৩০ রান। স্ট্রাইক রেট অবিশ্বাস্য ২৩৪। ঘটনাচক্রে দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি চোট পাওয়ার পরে তাঁর পরিবর্ত হিসেবে দিল্লি দলে জায়গা পেয়েছিলেন ম্যাকগার্ক।দিল্লির হেড কোচ রিকি পন্টিং এবং মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের গলাতে জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের জন্য শোনা গিয়েছে ভূয়সি প্রশংসা।

আরও পড়ুন… জানুন T20 World Cup 2024 Warm up matches-র সম্পূর্ণ সূচি! কখন, কোথায় কীভাবে, কোন ম্যাচ দেখতে পাবেন

২) অভিষেক শর্মা :-

টি-২০ ফর্ম্যাটে ওপেনিং ব্যাটিংয়ে বিপ্লব ঘটিয়েছেন এই তরুন ভারতীয় ব্যাটার। প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা যুবরাজ সিংয়ের তত্ত্বাবধানে এক অনবদ্য মারকুটে স্বভাবের ক্রিকেটারে পরিণত হয়েছেন এই বাঁহাতি নবীন তারকা।২৩ বছর বয়সী এই তরুণ ট্রেভিস হেডের সঙ্গে জুটি বেঁধে বিপক্ষ বোলারদের‌ রাতের ঘুম কেড়ে নেন। তবে শুধু ব্যাট হাতে নয় ,বল হাতে ও তাঁর পারফরম্যান্স বেশ উজ্জ্বল। তিনি ১৬ ম্যাচ খেলে করেছেন ৪৮৪ রান। স্ট্রাইক রেট ২০০'র উপরে। পাশাপাশি কোয়ালিফায়ার-২'এ তিনি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে বল হাতে নিয়েছেন দুটি গুরুত্বপূর্ণ উইকেটও।

আরও পড়ুন… T20 WC 2024: ভারতের ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে মজা করলেন ওয়াসিম আক্রম

৩) উইল জেকস:-

ইংল্যান্ডের এই ব্যাটিং অলরাউন্ডার এই মরশুমে আরসিবির কাছে যেন অনেকটা নতুন অক্সিজেনের‌ মতন। আইপিএলের প্রথমদিকে তিনি খেলার সুযোগ পাননি দল পরপর ম্যাচ হেরেছে। আর তিনি সুযোগ পাওয়ার পরেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে দলের ভাগ্য পরিবর্তন করে দিয়েছেন। গত এপ্রিলে মাত্র ৪১ বলে তিনি গুজরাট টাইটানসের বিরুদ্ধে শতরান করেন। ২৫ বছর বয়সি এই ব্যাটিং অলরাউন্ডার আটটি ম্যাচ খেলেছেন। করেছেন ২৩০ রান।

আরও পড়ুন… ভিডিয়ো: KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য

৪) ত্রিস্তান স্টাবস :-

শেষ কয়েক মাসে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলে সবার নজরে পড়েন ত্রিস্তান স্টাবস। দিল্লি ক্যাপিটালসের হয়ে এই বছরে বেশ আক্রমণাত্মক মেজাজে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। আইপিএলে কমপক্ষে ১০০ রানকারীদের মধ্যে শেষের দিকের ওভারে তাঁর স্ট্রাইক রেট সবথেকে বেশি। ২৯৭.৩৩ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাত্র ২৫ বলে করা ৫৭ রানের তাঁর ইনিংসটা নজর কেড়েছিল সকলের।

আরও পড়ুন… অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- ফের RCB ও বিরাট কোহলিকে খোঁচা দিলেন অম্বাতি রায়ডু!

৫) মাথিসা পথিরানা:-

গত বছর ও আইপিএল খেলেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন সেনসেশন মাথিসা পথিরানা। ভক্তরা তাঁকে আদর করে 'বেবি মালিঙ্গা ' বলে ডাকেন। মাত্র ৬ টি ম্যাচে তিনি ১৩ টি উইকেট নিয়েছেন ১৭ তম আইপিএলে। তাঁর হ্যামস্ট্রিংয়ের‌ চোটের কারণে এবার আইপিএলের বাকি ম্যাচে তিনি খেলতে পারেননি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 2 ওভার শেষে West Indies-র স্কোর 22/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.