বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-'তুই আমার থেকে ভালো বোলার হবি', কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হয়ে উঠলেন অভিষেক?

IPL 2024-'তুই আমার থেকে ভালো বোলার হবি', কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হয়ে উঠলেন অভিষেক?

প্যাট কামিন্স এবং অভিষেক শর্মা। ছবি- এএফপি (AFP)

কোয়ালিফায়ারের গুরুত্বপূর্ণ ম্যাচে সঞ্জু স্যামসন এবং শিমরন হেতমায়েরকে আউট করা অভিষেক শর্মা, ফাইনাল ম্যাচের আগে বলেছেন, ‘আমার সঙ্গে যখনই যুবি পাজির কথা হত, তখনই আমায় বলত আমি তাঁর থেকেও ভালো বোলার হব। আমি সব সময়ই ওই কথাটা মাথায় নিয়ে চলি। আমি বোলিংয়ে দলকে সমৃদ্ধ করতে পারলে উনিও যথেষ্ট খুশি হবেন।

আইপিএলের ফাইনালে রবিবার মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচের আগে কাউকেই এগিয়ে রাখা যাচ্ছে না। যে রাজস্থান কলকাতাকে ইডেনে এসে হারিয়ে গেছিল, তাদেরই হারিয়ে ফাইনালে এসেছে নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি। সঙ্গে প্যাট কামিন্সের দলের উপরি পাওনা বোলার অভিষেক শর্মা। এতদিন আইপিএলে ব্যাটার হিসেবেই পঞ্জাব তনয়কে দেখেছিল সকলে, কিন্তু শুক্রবার রাজস্থানের বিরুদ্ধে অনবদ্য বোলিংয়ের সৌজন্যে হায়দরাবাদ শিবিরে তিনিই এখন অন্যতম অলরাউন্ডার। কেকেআরের বিরুদ্ধে শুধু ব্যাট হাতে ওপেনিং নয়, বল হাতেই তাঁর স্পিনিং স্পেল দেখতে চলেছেন ক্রিকেটপ্রেমীরা। এবারের আইপিএলে খুব বেশি বোলিং না করলেও কোয়ালিফায়ার ২-তে ২৪ রানে দুই উইকেট নিয়েছিলেন অভিষেক। এরপরই জানা গেল, ব্যাটার অভিষেক কার টোটকায় বোলার হয়ে উঠে ছিলেন।

আরও পড়ুন-IPL 2024-ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

পঞ্জাবের ২৩ বছর বয়সী এই বিধ্বংসী ব্যাটারের গুরু ছিলেন ভারতীয় দলের মিডল অর্ডারের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম যুবরাজ সিং। ২০০৭ টি২০ বিশ্বকাপে ৬ বলে ৬টি ছয় মারার পাশাপাশি ২০১১ বিশ্বকাপে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার কারিগর ছিলেন তিনি, কারণ স্রেফ ব্যাট হাতে নয় বল হাতে দলকে দিয়েছিলেন বড় সাফল্য। একজন অলরাউন্ডারের যা দায়িত্ব, বিশ্বকাপে সেটাই পালন করেছিলেন যুবি। পরবর্তীতে শিষ্য অভিষেককেও পেপ টক দিয়েছিলেন ভারতের জোড়া বিশ্বকাপজয়ী নায়ক, আর তাতেই বদলে যায় অভিষেকে জীবন। 

আরও পড়ুন-গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানের শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC, দল ছাড়লেন কোচ পিওলি

কোয়ালিফায়ারের গুরুত্বপূর্ণ ম্যাচে সঞ্জু স্যামসন এবং শিমরন হেতমায়েরকে আউট করা অভিষেক শর্মা, ফাইনাল ম্যাচের আগে বলেছেন, ‘আমার সঙ্গে যখনই যুবি পাজির কথা হত, তখনই আমায় বলত আমি তাঁর থেকেও ভালো বোলার হব। আমি সব সময়ই ওই কথাটা মাথায় নিয়ে চলি। আমি বোলিংয়ে দলকে সমৃদ্ধ করতে পারলে উনিও যথেষ্ট খুশি হবেন। আমার বাবাও বাঁহাতি স্পিনার ছিল, তাই আমার সাফল্যে উনিও খুব খুশি হবেন। আমি আমার বলে নজর দিচ্ছি, কারণ আমায় মনে হয়েছে যে বোলিংয়েও আমি কিছু করতে পারব, জুনিয়র ক্রিকেটেও আমি বল করতাম, আর অনেক উইকেটও নিতাম ’। 

আরও পড়ুন- ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে

শাহবাজের সঙ্গে অভিষেকের জুটি গত ম্যাচে সানরাইজার্সকে অনেক সাহায্য করেছিল ম্যাচ জিততে। নাইট রাইডার্সেও রয়েছে দুজন কোয়ালিটি স্পিনার সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তী। ফলে আইপিএল ফাইনালে যে স্পিনার অলরাউন্ডার সুনীল নারিন বনাম অভিষেক শর্মার লড়াইটা বেশ ভালোই জমবে, তা বলাই বাহুল্য।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে Afghanistan-র স্কোর 109/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.