বাংলা নিউজ > ক্রিকেট > প্রথম দিন থেকেই জানতাম আমি কোনও ভুল করিনি- ধর্ষণ মামলায় মুক্ত হয়ে জানালেন সন্দীপ লামিছানে

প্রথম দিন থেকেই জানতাম আমি কোনও ভুল করিনি- ধর্ষণ মামলায় মুক্ত হয়ে জানালেন সন্দীপ লামিছানে

ধর্ষণ মামলা থেকে মুক্ত হয়ে কী জানালেন সন্দীপ লামিছানে (ছবি-AFP) (AFP)

বেকসুর খালাসের পর সন্দীপ লামিছনে বলেন, ‘দেড় বছরেরও বেশি সময় হয়ে গেছে; প্রথম দিন থেকেই আমি নিজেকে বোঝাচ্ছিলাম যে আমি কোনও ভুল করিনি। আমাকে এমন মামলায় ফাঁসানো হয়েছে যেখানে আমি কোনও ভুল করিনি। অবশেষে হাইকোর্ট যে রায় দিয়েছে আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বস্তি ফিরল নেপাল ক্রিকেটে। ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানেকে সমস্ত অভিযোগ থেকে মুক্ত করল নেপালের একটি হাইকোর্ট। বুধবার তারকা ক্রিকেটার তথা নেপাল ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানেকে ধর্ষণের অভিযোগে আট বছরের কারাদণ্ড বাতিল করা হল। নেপাল ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানেকে সমস্ত অভিযোগ থেকে মুক্ত করা হয়েছে। ১৭ বছর বয়সি এক তরুণীর অভিযোগ করেছিলেন, কাঠমান্ডুর একটি হোটেলের ঘরে সন্দীপ তাকে ধর্ষণ করেছিলেন। নেপালের একটি আদালত ধর্ষণের মামলায় ক্রিকেটার সন্দীপ লামিছনেকে আট বছরের কারাদণ্ড দিয়েছিল।

কী রায় দিল পাটান হাইকোর্ট?

পাটান হাইকোর্টের দুই বিচারকের একটি প্যানেল জানুয়ারিতে কাঠমান্ডু জেলা আদালত কর্তৃক সন্দীপকে দেওয়া সাজা বাতিল করার রায় দেন। নির্যাতিতা বলেছিলেন যে তাঁকে ২১ অগস্ট, ২০২২-এ যৌন নির্যাতন করা হয়েছিল। সেই নির্যাতিতার পরিচয় গোপন রাখা হয়েছে। আদালতে মামলার শুনানি চলাকালীন লামিছনেকে গ্রেপ্তার করা হয়েছিল এবং জামিনে মুক্তি পাওয়ার আগে কারাগারে সময় কাটিয়েছিলেন তিনি। সেই সময় লামিছনেকে জরিমানা হিসেবে ৩ লক্ষ টাকা দিতে হয়েছিল এবং ক্ষতিগ্রস্তকে ক্ষতিপূরণ হিসেবে ২ লক্ষ টাকা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন… IPL 2024 RR vs PBKS: এই কারণে আমরা ম্যাচটা হারলাম- কাদের উপর হারের দায় চাপালেন সঞ্জু স্যামসন

এরপরে বুধবার কোর্টের রায়ে লামিছনেকে মুক্ত করা হয়। এরপর তাঁর ভক্তরা এই রায়ের সেলিব্রেশন করতে থাকেন এবং আদালতের বাইরে জড়ো হন। তবে তাদেরকে আদালতের কাছে আসতে বাধা দেয় পুলিশ। লেগ স্পিনার লামিছনে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ (বিবিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং সিপিএল সহ বিশ্বের অন্যান্য বড় টি-টোয়েন্টি লিগে খুব জনপ্রিয় ক্রিকেটার ছিলেন। সন্দীপ লামিছানে ওয়ানডেতে ৫০ উইকেট নেওয়া বিশ্বের দ্বিতীয় দ্রুততম স্পিন বোলার এবং টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নেওয়া বিশ্বের তৃতীয় দ্রুততম স্পিন বোলার। গত বছরের অগস্টে কেনিয়ার বিরুদ্ধে নেপালের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সন্দীপ লামিছনে।

আরও পড়ুন… T20 WC 2024: ১৫ জনের দলে মাত্র একজন কৃষ্ণাঙ্গ ক্রিকেটার! বর্ণবৈষম্য নিয়ে ফের উত্তাল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট

সন্দীপ লামিছনের মুক্তির ফলে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে শুরু হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নেপালের দলে তার সম্ভাব্য অন্তর্ভুক্তির পথ পরিষ্কার হয়েছে। যদিও প্রাথমিক স্কোয়াড ক্রিকেট অ্যাসোসিয়েশন (CAN) দ্বারা ঘোষণা করা হয়েছিল, মে মাসে রোহিত পাউডেলের নেতৃত্বে একটি যুব রোস্টারের নেতৃত্বে, ২৫ মে পর্যন্ত এখনও সামঞ্জস্য করা যেতে পারে। এবার লামিছনেকে নিজের দক্ষতা প্রমাণ করে দলে জায়গা পাকা করতে হবে।

আরও পড়ুন… IPL 2024: বুমরাহকে টপকে বেগুনি টুপির দখল নিলেন হার্ষাল! কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জুর লম্বা জাম্প

কী বললেন সন্দীপ লামিছনে?

বেকসুর খালাসের পর সন্দীপ লামিছনে বলেন, ‘দেড় বছরেরও বেশি সময় হয়ে গেছে; প্রথম দিন থেকেই আমি নিজেকে বোঝাচ্ছিলাম যে আমি কোনও ভুল করিনি। আমাকে এমন মামলায় ফাঁসানো হয়েছে যেখানে আমি কোনও ভুল করিনি। অবশেষে হাইকোর্ট যে রায় দিয়েছে আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (সিএএন) পাটান হাইকোর্টের রায় অনুসারে নেপালের লেগ-স্পিনার লামিছানেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে, যা লামিছনেকে সমস্ত অভিযোগ থেকে খালাস করেছে। একটি প্রেস বিবৃতিতে, CAN আদালতের রায়ের সঙ্গে সামঞ্জস্য রেখে লামিছনেকে পুনর্বহাল করার সিদ্ধান্ত ঘোষণা করেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ

Latest IPL News

শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.