বাংলা নিউজ > ক্রিকেট > England Eliminated From WCL: জলে গেল ইয়ান বেলের ৯৭, ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে লেজেন্ডস লিগ থেকে ছিটকে গেলেন পিটারসেনরা

England Eliminated From WCL: জলে গেল ইয়ান বেলের ৯৭, ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে লেজেন্ডস লিগ থেকে ছিটকে গেলেন পিটারসেনরা

ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে লেজেন্ডস লিগ থেকে বিদায় পিটারসেনদের। ছবি- টুইটার।

West Indies Champions vs England Champions, WCL 2024: রান পেলেন না ক্রিস গেইল, ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে জেতালেন ওয়াল্টন।

জিতলে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতেন কেভিন পিটারসেনরা। সেক্ষেত্রে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো ক্রিস গেইলদের। তবে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে কিংবদন্তিদের বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে ছিটতে যেতে হল ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স দলকে। ব্রিটিশদের হারিয়ে চলতি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডসের শেষ চারের দৌড়ে টিকে থাকে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স।

নর্দাম্পটন কাউন্টি গ্রাউন্ডে লিগের ১২তম ম্যাচে সম্মুখসমরে নামে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ও ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ইয়ান বেল। হাফ-সেঞ্চুরি করেন রবি বোপারা।

বেল ৬৪ বলে ৯৭ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি ১০টি চার ও ৫টি ছক্কা মারেন। ৩০ বলে ৫৩ রান করেন রবি বোপারা। তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন। ১৯ বলে ৪২ রান করেন ক্যাপ্টেন কেভিন পিটারসেন। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি ফিল মাস্টার্ড। ৫ রান করেন সমিত প্যাটেল। ওয়েশ শাহ ৬ রান করে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সের হয়ে ১টি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি, জেরমি টেলর, অ্যাশলে নার্স ও ড্যারেন স্যামি। উইকেট পাননি সুলেমান বেন, টিনো বেস্ট, নবীন স্টুয়ার্ট ও ডোয়েন স্মিথ।

আরও পড়ুন:- India Beat South Africa by 10 Wickets: দক্ষিণ আফ্রিকাকে ‘সব থেকে কম’ রানে বান্ডিল করে ১০ উইকেটে জয়, সিরিজ বাঁচাল ভারত

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২১০ রান সংগ্রহ করে নেয়। ৩ বল বাকি থাকতে ৫ উইকেট ম্যাচ জেতে ক্যারিবিয়ান দল। ৪২ বলে ৮৫ রানের মারকাটারি ইনিংস খেলে আউট হন চাডউইক ওয়াল্টন। তিনি ৯টি চার ও ৫টি ছক্কা মারেন। ২৫ বলে ৪৭ রান করে নট-আউট থাকেন অ্যাশলে নার্স। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Gautam Gambhir's First Reaction: '১৪০ কোটি ভারতবাসীর স্বপ্ন…', রোহিতদের কোচ হয়ে গম্ভীর প্রথম প্রতিশ্রুতি কী দিলেন?

ক্রিস গেইল মাত্র ১ রান করে আউট হন। ১১ রান করেন ডোয়েন স্মিথ। ১৪ রান করে সাজঘরে ফেরেন কার্ক এডওয়ার্ডস। ৩২ রান করেন জেসন মহম্মদ। ১ বলে ৬ রান করে নট-আউট থাকেন ড্যারেন স্যামি।

ইংল্যান্ডের সমিত প্যাটেল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট সংগ্রহ করেন রায়ান সাইডবটম, রবি বোপারা ও উসমান আফজল। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ওয়াল্টন।

আরও পড়ুন:- ICC POTM Award: ভারতের যে ৮ জন ক্রিকেটার 'প্লেয়ার অফ দ্য মনথ' পুরস্কার জিতেছেন

ইংল্যান্ড চ্যাম্পিয়ন্স দল ৫ ম্যাচের মাত্র ১টিতে জয় পায়। তারা ৪টি ম্যাচ হেরে যায়। ফলে এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় তাদের। ওয়েস্ট ইন্ডিজ ৪ ম্যাচের ২টি জিতে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকে।

ক্রিকেট খবর

Latest News

মিমি এত ভালো গান গাইতে পারে! মঞ্চে বোঝে না সে বোঝে না গেয়ে উঠলেন নায়িকা, দেখুন সপ্তম বেতন কমিশন চালু হচ্ছে রাজ্যে, আজই ঘোষণা, কতটা বেতন বাড়ছে সরকারি কর্মীদের? ‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.