বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

সুপার এইটে ভারতের ম্যাচের অনফিল্ড আম্পায়ারদের নাম ঘোষণা আইসিসির। ছবি- টুইটার।

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের প্রথম ম্যাচে ২০ জুন। এই ম্যাচে তারা মুখোমুখি হবে আফগানিস্তানের।

শুভব্রত মুখার্জি:- চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। ভারতীয় দল তাদের গ্রুপ পর্বে একটি ম্যাচ বাকি থাকতেই সুপার এইটের টিকিট নিশ্চিত করেছিল। যদিও তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ভেস্তে গিয়েছিল। ফ্লোরিডায় প্রথমে বৃষ্টি এবং পরবর্তীতে বৃষ্টির কারণে ভিজে আউটফিল্ডের কারণে ভারতের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ভারত সুপার এইটে রয়েছে গ্রুপ-এ'তে। এই গ্রুপে ভারত ছাড়াও রয়েছে আফগানিস্তান, বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে বৃহস্পতিবার। আর বুধবারেই ভারত-সহ সমস্ত ম্যাচে অনফিল্ড আম্পায়ার-সহ ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করে দিল আইসিসি।

আরও পড়ুন:- India Beat South Africa: জোড়া শতরান মন্ধনা-হরমনপ্রীতের, চিন্নাস্বামীতে রেকর্ড রানের ইনিংস গড়েও কষ্ট করে জয় ভারতের

ভারতের প্রথম ম্যাচে ২০ জুন। এদিন তারা মুখোমুখি হবে আফগানিস্তান দলের। এই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন রডনি টাকার এবং বিশ্বকাপজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা পল রাইফেল। পাশাপাশি ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন আরেক প্রাক্তন অজি অধিনায়ক ডেভিড বুন। এই ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ‌্যালেক্স ওয়ার্ফ। টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার আলাহউদ্দিন পালেকর।

আরও পড়ুন:- 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, মাত্র ১৯ বলে ধ্বংসাত্মক অর্ধশতরান রাহুল ত্রিপাঠীর- ভিডিয়ো

সুপার এইটে ভারতের শেষ ম্যাচ রয়েছে ২৪ জুন। এদিন তারা মুখোমুখি হবে গত ওডিআই বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন দুই 'রিচার্ড'। অনফিল্ড আম্পায়ার থাকবেন রিচার্ড ইলিংওয়ার্থ এবং রিচর্ড কেটেলবরো। ম্যাচ রেফারির দায়িত্বে থাকছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার জেফ ক্রো। সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে খেলা হবে এই ম্যাচটি। সুপার এইট পর্বে এই গ্রুপের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ এটি।

আরও পড়ুন:- Bengal Pro T20 League: ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০

এই দুই ম্যাচের মাঝেই রয়েছে ভারতের আরো একটি ম‌্যাচ। ভারত ২২ জুন মুখোমুখি হবে বাংলাদেশের। এই ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকছেন মাইকেল গফ এবং অ্যাড্রিয়ান হোলস্টক। অন্যদিকে আমেরিকা যুক্তরাষ্ট্র তাদের প্রথম ম্যাচ খেলবে সুপার এইটে। তাদের এই ম্যাচে তারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্বে রয়েছেন ক্রিস গ্যাফনি এবং রিচার্ড কেটেলবরো। ম্যাচ রেফারির দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কান রঞ্জন মদুগলে। টিভি আম্পায়ার হিসেবে রয়েছেন জোয়েল উইলসন। চতুর্থ আম্পায়ারের দায়িত্বে রয়েছেন ল্যাঙ্গটন রুসো। ভারতীয় আম্পায়ার নীতিন মেনন অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব সামলাবেন ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে।

ক্রিকেট খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.