বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 শুরুর আগেই ICC-র তরফ থেকে বিরাট কোহলির হাতে তুলে দেওয়া হল এই পুরস্কার

T20 WC 2024 শুরুর আগেই ICC-র তরফ থেকে বিরাট কোহলির হাতে তুলে দেওয়া হল এই পুরস্কার

T20 WC 2024 শুরুর আগেই বিরাট কোহলিকে বিশেষ সম্মান (ছবি-এক্স @mufaddal_vohra)

এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে আমেরিকা যুক্তরাষ্ট্রে রয়েছেন বিরাট কোহলি। সেখানেই দারুণ একটা খবর পেলেন তিনি। আইসিসি-র তরফ থেকে বিরাট কোহলিকে ICC ODI Player of the Year 2023 পুরষ্কার দেওয়া হল। এই ভাবে বিশ্বকাপ শুরুর আগে বিরাট কোহলিকে বিশেষ সম্মানিত করেছে আইসিসি।

এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ খেলতে আমেরিকা যুক্তরাষ্ট্রে রয়েছেন বিরাট কোহলি। সেখানেই দারুণ একটা খবর পেলেন তিনি। আইসিসি-র তরফ থেকে বিরাট কোহলিকে ICC ODI Player of the Year 2023 পুরষ্কার দেওয়া হল। এই ভাবে বিশ্বকাপ শুরুর আগে বিরাট কোহলিকে আইসিসি ওডিআই প্লেয়ার অফ দ্য ইয়ার ২০২৩-এর পুরস্কার দিয়ে বিশেষ সম্মানিত করেছে আইসিসি। আসলে বিরাট কোহলি গত বছরই এই পুরস্কার পেয়ে গিয়েছিলেন, কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বকাপ শুরুর আগে বিরাট কোহলির হাতে ট্রফি তুলে দেওয়া হল। আইসিসি পুরস্কারের সঙ্গে বিরাট কোহলির ছবি ও ভিডিয়ো তাদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে।

আরও পড়ুন… T20 WC 2024-এ কি তিন নম্বরে ব্যাট করবেন ঋষভ? IND vs BAN প্রস্তুতি ম্যাচের পরে কী বললেন রোহিত?

বিরাট কোহলিকে সকলেই অভিনন্দন জানাচ্ছেন-

বিশ্বকাপ শুরুর আগে বিরাট কোহলির এই প্রাপ্তি দেখে ভক্তরাও বেশ খুশি হয়েছেন। আমরা আপনাকে বলি যে ভক্তরা আইসিসির শেয়ার করা ভিডিয়োটি পছন্দ করছেন এবং ‘কিং’ কোহলিকে অভিনন্দনও জানাচ্ছেন।

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে ১৫ কেজি ওজন কমিয়েছেন সূর্যকুমার যাদব! কঠিন ডায়েট প্ল্য়ানে রয়েছেন ‘SKY’

২০২৩ সালে ব্যাট হাতে ODI ক্রিকেটে বিরাট কোহলির প্রাপ্তি কী ছিল-

২০২৩ সালে, বিরাট কোহলি তাঁর ব্যাট দিয়ে বিস্ময়কর কাজ করেছিলেন। বিরাট কোহলি ২৭টি ওডিআই ম্যাচে মোট ১৩৭৭ রান করেছিলেন, যার মধ্যে ছিল ৬টি সেঞ্চুরি এবং ৮টি হাফ সেঞ্চুরি। ২০২৩ সালে বিরাট কোহলির সেরা স্কোর ছিল অপরাজিত ১৬৬ রান। শুধু তাই নয়, ওয়ানডে বিশ্বকাপে নিজের ব্যাটিং দিয়ে আলোড়ন সৃষ্টি করেছিলেন বিরাট কোহলি। ১১ ম্যাচে বিরাট ৭৬৫ রান করেছিলেন। যার মধ্যে তার নামে ছিল ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মার্কিন যুক্তরাষ্ট্রে উপস্থিত রয়েছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে এই বিশ্বকাপেও ক্রিকেট বিশ্বের তাঁর কাছ থেকে অনেক প্রত্যাশা রয়েছে।

আরও পড়ুন… বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড ১৫ বার UEFA Champions League জিতল রিয়াল মাদ্রিদ

টি টোয়েন্টি বিশ্বকাপে কবে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া-

ভারত ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। যেখানে বিরাট কোহলি খেলেননি। ভারত নিজেদের এই প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৬০ রানে পরাজিত করেছিল। প্রসঙ্গত, ৫ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। তারপর থেকে টি-টোয়েন্টি শিরোপা জিততে পারেনি টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা শেষবার ইংল্যান্ড জিতেছিল ২০২২ সালে। এবারে টি টোয়েন্টি বিশ্বকাপ জিততে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া।

ক্রিকেট খবর

Latest News

বাংলায় আলুর দাম আরও বাড়বে? বনধের জেরে বাজারে আকালের আশঙ্কা, হাত দিলেই ছ্যাঁকা? ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন হাবাস নন, ভারতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন এই স্প্যানিশ! রয়েছে সাফল্য, জিতেছেন ISL… মিশমির সঙ্গে 'সূর্য'র প্রিমিয়ারে রণজয়, ক্যামেরা দেখেই সঙ্গে নিলেন বিবৃতিকে হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র 3 ওভার শেষে Bangladesh Women-র স্কোর 8/3

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.