বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 Ranking: সূর্যের সঙ্গে রবির তেজ, টি২০তে ব্যাটে-বলে ভারতের দাপট

ICC T20 Ranking: সূর্যের সঙ্গে রবির তেজ, টি২০তে ব্যাটে-বলে ভারতের দাপট

এক নম্বর জায়গা দখল করলেন রবি বিষ্ণোই (ছবি-BCCI-X)

ICC T20 Ranking- ভারত বনাম অস্ট্রেলিয়া T20 সিরিজ শেষ হওয়ার পরে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) টি টোয়েন্টি ফর্ম্যাটের র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। টি-টোয়েন্টি খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দারুণ পারফর্ম করে অনেকটা উন্নতি করেছেন ভারতের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। শীর্ষে উঠেছেন রবি বিষ্ণোই।

ICC T20 Ranking- ভারত বনাম অস্ট্রেলিয়া T20 সিরিজ শেষ হওয়ার পরে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) টি টোয়েন্টি ফর্ম্যাটের র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। টি-টোয়েন্টি খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে দারুণ পারফর্ম করে অনেকটা উন্নতি করেছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। ভারতের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ও র‌্যাঙ্কিংয়ের ১০-র মধ্যে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ পারফর্ম করে টপ-টেনে জায়গা ধরে রেখেছেন রুতুরাজ গায়কোয়াড়। ব্যাটসম্যানদের তালিকায় এখন সপ্তম স্থানে রয়েছেন ভারতের ওপেনার ব্যাটার। বর্তমানে তাঁর অ্যাকাউন্টে রয়েছে ৬৮৮ পয়েন্ট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে গায়কোয়াড়ের ব্যাট দারুণ পারফর্ম করেছে এবং তিনি মোট ২২৩ রান করেন, যার মধ্যে একটি অপরাজিত সেঞ্চুরিও ছিল।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে সেরা ১০-এ মাত্র দুই ভারতীয় ব্যাটসম্যান রয়েছে। এক নম্বর ব্যাটসম্যান হিসেবে রয়েছেন সূর্যকুমার যাদব। এই সিরিজের পরে সূর্যের জায়গাটা আরও মজবুত হয়েছে। নিজের এক নম্বরের রাজত্বকে আরও শক্তিশালী করে তুলেছেন সূর্যকুমার যাদব। এখন তাঁর সংগ্রহে রয়েছে ৮৫৫ পয়েন্ট। এই তালিকার শীর্ষে রয়েছেন তিনি। অস্ট্রেলিয়া সিরিজে তিনি শুধু অধিনায়ক হিসেবেই মাঠে নেমেছিলেন। এই সিরিজে তিনি মোট ১৫৫ রানও করেছিলেন। ভারত এই সিরিজটি ৪-১ ব্যবধানে দখল করে। সূর্যের পর র‌্যাঙ্কিংয়ে রয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। তাঁর সংগ্রহে রয়েছে ৭৮৭ পয়েন্ট। এইডেন মার্করাম ৭৫৬ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে রয়েছেন। বাবর আজম ৭৩৪ পয়েন্ট নিয়ে তালিকায় চার নম্বরে রয়েছেন। রিলি রসউ ৭০২ পয়েন্ট নিয়ে পাঁচ ও ডেভিড মালান ৬৯১ পয়েন্ট নিয়ে যথাক্রমে ষষ্ঠ স্থানে রয়েছেন।

একই সঙ্গে বোলিং বিভাগে এক নম্বরে উঠে এসেছেন রবি বিষ্ণোই। শীর্ষ স্থান দখল করেছেন ভারতের রবি বিষ্ণোই। এর আগে তিনি সেরা দশ বোলারের তালিকাতেও ছিলেন না। রবি বিষ্ণোই ৬৯৯ পয়েন্ট সংগ্রহ করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত বোলিং করে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জেতেন তিনি। প্রথম ম্যাচ ছাড়া পুরো সিরিজে তিনি দারুণ ইকোনমি রেটে বোলিং করেছিলেন এবং মোট ৯টি উইকেট শিকার করেছিলেন। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর বোলার হলেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। তাঁর সংগ্রহে রয়েছে ৬৯২ পয়েন্ট। তালিকায় তার পরে রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাঁর সংগ্রহ ৬৭৯ পয়েন্ট, ইংল্যান্ডের আদিল রশিদ ৬৭৯ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে রয়েছেন এবং শ্রীলঙ্কার মাহিশ থিকশানা ৬৭৭ পয়েন্ট সংগ্রহ করে তালিকার পাঁচ নম্বরে রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.