বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 WC 2024: লামিছানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের

ICC T20 WC 2024: লামিছানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের

সন্দীপ লামিছানের আমেরিকার ভিসা পেতে নেপাল সরকারের বিশেষ উদ্যোগ (ছবি-AFP) (AFP)

দলের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানেকে খেলাতে উদ্যোগী হয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাদের তরফে দেশের সরকারের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি নিয়ে নেপাল সরকারের তরফে তাদের দেশে থাকা আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গেও কথা বলা হয়েছে ইতিমধ্যে।

শুভব্রত মুখার্জি:- নেপাল ক্রিকেটের এই মুহূর্তের পোস্টার বয় সন্দীপ লামিছানে। আসন্ন টি-২০ বিশ্বকাপে নেপালের পারফরম্যান্সের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন সন্দীপ। তবে তাঁকে আদৌও এই বিশ্বকাপে নেপাল পাবে কিনা তা নিয়েই রয়েছে সন্দেহ। কারণ ইতিমধ্যেই তাঁর ভিসার আবেদন নাকচ করে দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রের সরকার। তবে দলের তারকা ক্রিকেটারকে খেলাতে উদ্যোগী হয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাদের তরফে দেশের সরকারের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি নিয়ে নেপাল সরকারের তরফে তাদের দেশে থাকা আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গেও কথা বলা হয়েছে ইতিমধ্যে।

আরও পড়ুন… গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- KKR ক্যাপ্টেনকে নিয়ে প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

সন্দীপ লামিছানেকে পেতে মরিয়া নেপাল দল। তাই তারা কোন‌ খামতি রাখতে চাইছে না। আমেরিকা যুক্তরাষ্ট্র ভিসার আবেদন নাকচ করার পরে সন্দীপ লামিছানে যাতে ভিসা পান তার লড়াই তারা চালিয়ে যাচ্ছেন। যদিও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার যে সময়ও দিয়েছিল তা ইতিমধ্যেই পেরিয়ে গেছে। এরপরও বিশ্বকাপের দলে এই লেগ স্পিনারকে পাওয়ার আশাতে রয়েছে নেপাল। এই জন্য দেশের সরকারের মাধ্যমে তদবিরও শুরু করেছে তারা।

আরও পড়ুন… অনেক কষ্টের পরে এই সাফল্য- Asian Championship-এ নতুন ইতিহাস লিখে মুখ খুললেন দীপা কর্মকার

৪ জুন ডালাসে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে নেপাল।আইসিসির নিয়ম অনুযায়ী, ২৫ মে দুবাই সময় অনুযায়ী রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চূড়ান্ত দল দেওয়ার সময় ছিল। তার আগে প্রায় সব দলই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল। কোন কোন দল এরপরও তাদের দলে পরিবর্তনও এনেছে। এবার স্কোয়াডে পরিবর্তন করতে গেলে আইসিসির ইভেন্টের টেকনিক্যাল কমিটির অনুমোদন লাগবে। তবে আশা ছাড়ছে না নেপাল। উল্লেখ্য ধর্ষণের মামলায় ৮ বছরের কারাদন্ড হয়েছিল সন্দীপের। পরবর্তীতে কোর্ট তাকে সেই অভিযোগ থেকে মুক্তি দেয়। এরপর লামিছানেকে বিশ্বকাপে পেতে ঝাপায় নেপাল। এই বিষয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপালের প্রেসিডেন্ট চতুর বাহাদুর চাঁদ আশা প্রকাশ করেছেন তাদের দলের ক্রিকেটার সন্দীপ লামিছানেকে বিশ্বকাপে পাওয়া যাবে।

আরও পড়ুন… IPL 2024: মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের অসুস্থ মা

বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচ আমেরিকা যুক্তরাষ্ট্রে খেলবে নেপাল। পরের দুটি ম্যাচ তারা খেলবে ওয়েস্ট ইন্ডিজে। সাধারণত চোট বা জরুরি কোনো প্রয়োজন ছাড়া বিশ্বকাপ দলে পরিবর্তন করার অনুমোদন দেয় না আইসিসি। এই ক্ষেত্রে তারা কী করেন এখন সেটাই দেখার। ২০১৪ সালের পর দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপে অংশ নিচ্ছে নেপাল। গ্রুপ ডি-তে রয়েছে নেপাল। তাদের সঙ্গে এই গ্রুপে রয়েছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর ভারতীয় সংস্কৃতিকে আপন করলেন মেলোনি, ইতালির PM-এর সংস্কারে মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট!

T20 WC 2024

‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.