বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024: আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ, ICC-র তিরস্কারের‌ মুখে ম্যাথু ওয়েড

T20 WC 2024: আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ, ICC-র তিরস্কারের‌ মুখে ম্যাথু ওয়েড

আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ, ICC-র তিরস্কারের‌ মুখে ম্যাথু ওয়েড।

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে আইসিসি-এর কাছে তিরস্কৃত হলেন অস্ট্রেলিয়ার তারকা ম্যাথু ওয়েড। শনিবার ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার ম্যাচ চলাকালীন ওয়েডকে আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটি করতে দে‌খা যায়। যার জেরে তাঁকে ধমক খেতে হয় আইসিসি-র।

শুভব্রত মুখার্জি: ২২ গজে বরাবর লড়াকু প্রতিপক্ষ অস্ট্রেলিয়া দল। ক্রিকেটের ইতিহাসে অন্যতম শক্তিশালী দল তারা। মাঠে প্রতিপক্ষ তো বটেই আইসিসির ম্যাচ অফিসিয়ালদেরও তারা এক চুল‌ জায়গা ছাড়তে নারাজ। তবে সেই মনোভাব দেখাতে গিয়েই এবার সমস্যায় পড়লেন অস্ট্রেলিয়ার কিপার ব্যাটার ম্যাথু ওয়েড। চলতি টি-২০ বিশ্বকাপেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তোপের মুখে পড়েছেন তিনি। অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ হয়নি তাঁর। আর তাই মাঠেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ জানান তিনি। এই ঘটনার পরেই আইসিসির তোপের মুখে পড়েছেন ম্যাথু ওয়েড।

আরও পড়ুন: শেষ ওভারে ১১ রান করতে গিয়ে পড়ল ২ উইকেট, সুপার থ্রিলার ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪ উইকেটে হারল বাংলাদেশ

চলতি বিশ্বকাপে বেশ ভালো ফর্মে রয়েছে অস্ট্রেলিয়া দল। পরপর দু'টি ম্যাচ জিতে সুপার-৮ কার্যত নিশ্চিত করে ফেলেছে তারা। ওমানের পরবর্তীতে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মুখোমুখি হয়েছিল তারা। এই ম্যাচেও তারা ৩৬ রানে জয় পেয়েছে। এই ম্যাচেই আম্পায়ারের একটি সিদ্ধান্ত নিয়ে অখুশি ছিলেন তিনি। তার পরেই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান তিনি। আর তর্কাতর্কি করার কারণে শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার কিপার ব্যাটার ম্যাথু ওয়েড। সোমবার এক বিবৃতি দিয়েছে আইসিসি। সোমবার ওয়েডকে আনুষ্ঠানিক ভাবে তিরস্কার করার কথা জানিয়েছে আইসিসি।

আরও পড়ুন: পাক ফিল্ডিংয়ের দুরবস্থা দেখে হেসে গড়াল রোহিত, হাসি চাপার ব্যর্থ চেষ্টা কোহলির- ভিডিয়ো

এই তিরস্কারের পাশাপাশি তাঁর নামের পাশে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে। ২৪ মাসের মধ্যে এটিই তাঁর প্রথম ডিমেরিট পয়েন্ট। শনিবার বার্বাডোজে ইংল্যান্ডকে ৩৬ রানে হারায় অস্ট্রেলিয়া। এই ম্যাচেই প্রথম ইনিংসের ১৮তম ওভারে ঘটে ঘটনাটি। ইংল্যান্ডের স্পিনার আদিল রাশিদের ওভারের তৃতীয় বলের সময় হঠাৎ করেই খুব জোরে গান বেজে ওঠে। মনোযোগ নষ্ট হওয়ার কারণে সরে যাওয়ার ভঙ্গিতে পেছনের পায়ে ওই বল রক্ষণাত্মক ভাবে খেলেন ওয়েড। তিনি ভেবেছিলেন হঠাৎ করে এই ঘটনা ঘটায় হয়তো ওই বলকে 'ডেড বল' ঘোষণা করবেন আম্পায়ার। কিন্তু অনফিল্ড আম্পায়ার নিতিন মেনন জানান, ওয়েড শট খেলেছেন। তিনি শট খেলা থেকে নিজেকে যেহেতু বিরত রাখতে পারেননি তাই বলটি 'ডেড' নয়। বরং বলটিকে বৈধ হিসেবে গণ্য করেন তিনি। আম্পায়ারের এই সিদ্ধান্ত মানতে পারেননি ওয়েড। এর পর আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান তিনি। অনফিল্ড আম্পায়ার নীতিন মেনন, জো উইলসন, তৃতীয় আম্পায়ার আসিফ ইয়াকুব ও চতুর্থ আম্পায়ার জায়ারামান মদনগোপালের অভিযোগের ভিত্তিতে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট শাস্তির ঘোষণা করেন। ওয়েড নিজের দোষ মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া সুস্থ শরীর চান? রান্না করুন এই ৪ টি ভোজ্য তেল দিয়ে চার ওভারে ২১ ডট বল- T20 বিশ্বকাপে ইতিহাস তানজিমের! আরও ৪ নজির বাংলাদেশি পেসারের ‘‌দলগুলি ঠিক করবে স্পিকার কে হবেন’‌, এনডিএ সরকারের সাংসদ হয়ে ধোঁয়াশায় ওম বিড়লা এনসিআরটি’‌র বিরুদ্ধে মুখ খুললেন রামমন্দিরের প্রধান পুরোহিত, উগরে দিলেন অসন্তোষ টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি মুসলিম ইকবালকে বিয়ে নিয়ে সমস্যা? বাবা দিবসে শত্রুঘ্নকে নিয়ে কী বললেন সোনাক্ষী চার বিধানসভা উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ সুকান্তর, ‌প্রার্থী ঘোষণা কবে?‌ বিরাট বা রোহিত নন হরভজনের মতে T20 WC 2024-এ এই তারকাই হলেন ভারতের ম্য়াচ উইনার আয়ের উৎস আরও বাড়বে, বিদেশে পড়ার ইচ্ছাপূরণ হতে পারে! মঙ্গলের কৃপায় লাকি কারা?

T20 WC 2024

হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.