বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup 2024: কোহলিকে ছাড়াই আমেরিকায় উড়ে গেলেন রোহিত, বুমরাহ জাদেজা, সিরাজরা- ভিডিয়ো

ICC T20 World Cup 2024: কোহলিকে ছাড়াই আমেরিকায় উড়ে গেলেন রোহিত, বুমরাহ জাদেজা, সিরাজরা- ভিডিয়ো

কোহলিকে ছাড়াই আমেরিকায় উড়ে গেলেন রোহিত, বুমরাহ জাদেজা, সিরাজরা।

First batch of Indian Team leaves for USA ahead of ICC T20 World Cup: ১ জুন থেকে শুরু হচ্ছে আইসিসি বিশ্বকাপ। তার জন্য ভারতীয় ক্রিকেট দল আমেরিকার উদ্দেশ্যে রওনা দিল। রোহিত, জাদেজা, বুমরাহ, পন্ত, সিরাজরা এই দলের সঙ্গে আমেরিকা উড়ে গেলেও, বিরাট কোহলির দেখা মেলেনি।

রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, বিরাট কোহলিদের জন্য আইপিএল শেষ। তাঁদের লক্ষ্য এখন একটাই টি-টোয়েন্টি বিশ্বকাপআইসিসি-র ট্রফির খরা কাটাতে মরিয়া তাঁরা। আর সেই লক্ষ্যেই সরকারি ভাবে পথ চলা শুরু হয়ে গেল টিম ইন্ডিয়ার

১ জুন থেকে শুরু হচ্ছে আইসিসি বিশ্বকাপ। তার জন্য ভারতীয় ক্রিকেট দল আমেরিকার উদ্দেশ্যে রওনা দিল। মুম্বই বিমানবন্দর থেকে প্রথম ভাগের খেলোয়াড়রা উড়ে গেল আমেরিকার উদ্দেশ্যে। এই দলে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা, পেস সেনসেশন জসপ্রীত বুমরাহ এবং টি-টোয়েন্টিতে এক নম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। খেলোয়াড়দের সঙ্গে ছিলেন প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

আরও পড়ুন: পিঠের ব্যথা নিয়ে আমি উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর বিরুদ্ধে ক্ষোভ উগরালেন শ্রেয়স

তরুণ ব্যাটিং প্রতিভা শুভমন গিল, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং শিবম দুবে সহ পেসার মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং এবং খালিল আহমেদকেও মুম্বই বিমানবন্দরে দেখা গিয়েছে। স্পিন বিভাগের কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলও এই দলের সঙ্গে আমেরিকা উড়ে গেলেন।

তবে যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, যাঁরা শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের কোয়ালিফায়ার-টু খেলেছেন, তাঁরা অবশ্য রোহিতদের সঙ্গে আমেরিকা যেতে পারেননি। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙকু সিং, যিনি হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ফাইনাল খেলবেন, তিনিও যতে পারেননি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিও এখনও দলের সঙ্গে যোগ দেয়নি। জানা গিয়েছে, মুলতুবি কাগজপত্রের কারণে বিরাট কোহলি দলের সঙ্গে নিউইয়র্কে যাচ্ছেন না। তিনি সম্ভবত ৩০ মে-র আশেপাশে আমেরিকায় উড়ে যাবেন।

আরও পড়ুন: দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

নিউইয়র্কের নব নির্মিত নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে। ৯ জুন ভারত বনাম পাকিস্তানের ম্যাচ রয়েছে। এর পরে টিম ইন্ডিয়া আমেরিকা (১২ জুন) এবং কানাডার (১৫ জুন) তাদের গ্রুপের বাকি দুই ম্যাচ খেলবে।

আরও পড়ুন: ফের পাক শিবিরের কোন্দল প্রকাশ্যে, বাবরের ডেপুটি হতে পত্রপাঠ না করে দিলেন আফ্রিদি

এই টুর্নামেন্টে, ভারত তাদের আইসিসি ট্রফির খরা শেষ করার লক্ষ্য নিয়ে নামবে। শেষ বার ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল তারা। তার পর থেকে ভারত ২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। কিন্তু ট্রফি অধরাই থেকে গিয়েছে। ২০১৫ এবং ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল। ২০২১ এবং ২০২৩ সালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেও, ট্রফি জেতা হয়নি। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বতকাপের ফাইনালে উঠেছিল ভারত। ২০১৬ এবং ২০২২ সালে সেমিফাইনালে উঠেছিল। কিন্তু অধরাই থেকেছে ট্রফি।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী সংস্করণে ভারত মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল। এবার কি ফের টি-টোয়েন্টি শিরোপা জিততে পারবে রোহিতের টিম ইন্ডিয়া? প্রসঙ্গত, ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরে গিয়েছিল ভারত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.