বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup 2024: ফের পাক শিবিরের কোন্দল প্রকাশ্যে, বাবরের ডেপুটি হতে পত্রপাঠ না করে দিলেন আফ্রিদি

ICC T20 World Cup 2024: ফের পাক শিবিরের কোন্দল প্রকাশ্যে, বাবরের ডেপুটি হতে পত্রপাঠ না করে দিলেন আফ্রিদি

ফের পাক শিবিরের কোন্দল প্রকাশ্যে, বাবরের ডেপুটি হতে পত্রপাঠ না করে দিলেন আফ্রিদি। ছবি: গেটি ইমেজ

Shaheen Afridi rejects Pakistan T20 vice-captaincy: পিসিবি-র নির্বাচক কমিটি আনুষ্ঠানিক ভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাবর আজমের ডেপুটি হিসেবে শাহিনের নাম উত্থাপন করেছিল। তবে তারকা ফাস্ট বোলার তা প্রত্যাখ্যান করে দেন। যে কারণে সহ-অধিনায়কের নাম ছাড়াই দল ঘোষণা করে পাকিস্তান।

অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত শুক্রবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান। এর পর আরও একটি পালা মঞ্চস্থ হয়ে গেল পাকিস্তান ক্রিকেটে। শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে কিছু দিন আগেই সাদা-বলের ক্রিকেটে অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে। এখন সেই বাবরের সহ-অধিনায়ক হওয়ার জন্যই নাকি প্রস্তাব দেওয়া হয়েছে আফ্রিদিকে। কিন্তু সেই প্রস্তাব আফ্রিদি খারিজ করে দিয়েছে।

ইএসপিএন ক্রিকইনফো দাবি করেছে যে, পিসিবি-র নির্বাচক কমিটি আনুষ্ঠানিক ভাবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাবর আজমের ডেপুটি হিসেবে শাহিনের নাম উত্থাপন করেছিল। তবে তারকা ফাস্ট বোলার তা প্রত্যাখ্যান করে দেন। যে কারণে আইসিসির সময় সীমার কয়েক ঘন্টা আগে পাকিস্তান চূড়ান্ত স্কোয়াড জমা দিলেও, তাতে সহ-অধিনায়কের কোনও নাম ছিল না। যা খবর তাতে সহ–অধিনায়কের দায়িত্ব পেতে পারেন মহম্মদ রিজওয়ান বা শাদাব খান। রিজওয়ানকেই সেই দায়িত্ব দেওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন: ফর্ম নেই, ব্যাটে রান নেই… রিঙ্কুকে T20 World Cup-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন ইংল্যান্ডের প্রাক্তনীর

এর আগে মাত্র এক সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করার পরেই মার্চে সরিয়ে দেওয়া হয় শাহিন আফ্রিদিকে। পরিবর্তে গত ওয়ানডে বিশ্বকাপের পর নেতৃত্ব ছাড়া বাবরকে সাদা-বলের অধিনায়ক হিসেবে পুনর্বহাল করা হয়। ওই সময় শাহিনকে নিয়ে অনেক জলঘোলা করেছে পিসিবি। অধিনায়কত্বের ঘোষণা চূড়ান্ত হওয়ার পরেই শাহিন আফ্রিদির নামে পিসিবি একটি বিবৃতি প্রচার করে। পরে সেটি ভুয়ো ছিল বলে জানান এই তারকা পেসার।

আরও পড়ুন: দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

শাহিনও বিষয়গুলি হজম করতে পারেননি। অধিনায়কের পদ থেকে তাঁকে কেন বরখাস্ত করা হয়েছে, সেই কারণগুলি পর্যাপ্ত ভাবে ব্যাখ্যা করা হয়নি বলে দাবি করেছেন শাহিন। যাইহোক পরবর্তীতে শাহিন দাবি করেন, ‘পাকিস্তান দলের মধ্যে কোনও রকন সমস্যা নেই। টুকটাক যা মতবিরোধ আছে, সেটা সব পরিবারেই থাকে।’ নেতৃত্ব ইস্যুতে বাবর আজমের সঙ্গে তাঁর কোনও দূরত্ব নেই বলেই দাবি করেছিলেন শাহিন। কিন্তু তাঁর নতুন সিদ্ধান্তে আবারও পাক ক্রিকেটের সমস্যাকে সামনে এনে দিয়েছে।

আরও পড়ুন: নিশ্চিন্ত হল টিম ইন্ডিয়া, T20 World Cup-এর ১৫ জনের ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

আগামী ২ জুন থেকে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৫ ফেব্রুয়ারি স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন। তার আগের দিনই জরুরি বৈঠকের পর পাকিস্তান স্কোয়াড ঘোষণা করা হয়। এর আগে অবশ্য এই নিয়ে কম নাটকীয়তা হয়নি। যাইহোক ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে আমেরিকার মুখোমুখি হবে পাকিস্তান। এর পর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে খেলবে তারা। ১২ জুন কানাডা এবং ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ রয়েছে বাবর আজমদের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.