বাংলা নিউজ > ক্রিকেট > নেতৃত্ব ফিরে পেয়েই ICC T20I Rankings-এ বড় লাফ দিলেন বাবর, সূর্য ধরে রাখলেন এক নম্বর জায়গা

নেতৃত্ব ফিরে পেয়েই ICC T20I Rankings-এ বড় লাফ দিলেন বাবর, সূর্য ধরে রাখলেন এক নম্বর জায়গা

নেতৃত্ব ফিরে পেয়েই ICC T20I Rankings-এ বড় লাফ দিলেন বাবর, সূর্য ধরে রাখলেন এক নম্বর জায়গা। ছবি: এএফপি

ICC T20I Rankings: বাবর আজমের থেকে গত বছর সূর্যকুমার যাদব তাঁর এক নম্বর জায়গা ছিনিয়ে নেন। তার পরে পতনই হচ্ছিল বাবরের। অবশেষে ফের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে তিনি উপরের দিকে উঠলেন। ৭৬৩ রেটিং পয়েন্ট বাবরের। একে থাকা সূর্যের রেটিং পয়েন্ট অবশ্য অনেকটাই বেশি। ৮৬১ রেটিং পয়েন্ট ভারতীয় তারকার।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম সাদা-বলের ক্রিকেটের নেতৃত্ব ফিরে পাওয়ার পরেই, টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে চারটি টি-টোয়েন্টিতে ১২৫ রান করেন বাবর আজম। সেই সঙ্গে তিনি এক ধাপ উপরে উঠে চার নম্বরে জায়গা করে নিয়েছেন। বুধবার (১ মে) টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের আপডেট করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে, বাবরের উন্নতি। পাকিস্তান-নিউজিল্যান্ডের সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের ফল ২-২। সিরিজটি ড্র হয়ে গিয়েছে। ১৩৮ স্ট্রাইক রেটে ৩১ গড়ে ১২৫ রান করেন বাবর। খুব আহামরি পারফরম্যান্স না হলেও, টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এর প্রভাব পড়েছে।

বাবর আজমের থেকে গত বছর সূর্যকুমার যাদব তাঁর এক নম্বর জায়গা ছিনিয়ে নেন। তার পরে পতনই হচ্ছিল বাবরের। অবশেষে ফের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে তিনি উপরের দিকে উঠলেন। ৭৬৩ রেটিং পয়েন্ট বাবরের। একে থাকা সূর্যের রেটিং পয়েন্ট অবশ্য অনেকটাই বেশি। ৮৬১ রেটিং পয়েন্ট ভারতীয় তারকার।

আরও পড়ুন: ইনস্টায় বেশি লাইক পাওয়ার উপর দলে সুযোগ পাওয়ার সম্পর্ক থাকা উচিত নয়- রিঙ্কুর বাদ পড়া নিয়ে চটেছেন 2019 WC-এর বঞ্চিত রায়ডু

২০২৪ আইপিএলে নাইট রাইডার্সের হয়ে চাঞ্চল্যকর ফর্মে থাকা ইংল্যান্ডের ফিল সল্ট দুই নম্বরে রয়েছেন। ৮০২ রেটিং পয়েন্ট সল্টের। তৃতীয় স্থানে থাকা মহম্মদ রিজওয়ানের চেয়ে ১৮ রেটিং পয়েন্ট বেশি সল্টের। রিজওয়ানের রেটিং পয়েন্ট ৭৮৪। রিজওয়ানের ঘাড়েই কার্যত নিঃশ্বাস ফেলছেন বাবর আজম।এদিকে বাবর চারে ওঠায়, দক্ষিণ আফ্রিকার তারকা এডেন মার্করাম এক ধাপ নেমে গিয়েছেন। তিনি ৭৫৫ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন: দিল্লির টসে জেতাই বুমেরাং হল? ২১ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল নাইটরা

বাবরের পাকিস্তান সতীর্থ ফখর জামানও সর্বশেষ র‌্যাঙ্কিং আপডেটে ভালো জায়গায় রয়েছেন। আক্রমণাত্মক বাঁ-হাতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভালো খেলার সুবাদে ১০ ধাপ উপরে উঠে ৬২ নম্বরে জায়গা করে নিয়েছেন।নিউজিল্যান্ডের সবচেয়ে বড় নজরকাড়া টিম সেফার্ট সাত ধাপ লাফিয়ে ১৮ নম্বরে উঠে এসেছেন।

আরও পড়ুন: ICC Champions Trophy 2025-এর জন্য সম্ভাব্য তিনটি জায়গা শর্টলিস্ট করল PCB

প্রথম দশে ভারতীয়দের মধ্য়ে সূর্য ছাড়া ছয়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল। ১১ নম্বরে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। রিঙ্কু সিং ৩৩ নম্বরে রয়েছেন। বিরাট কোহলি রয়েছেন ৪৭ নম্বরে। রোহিত শর্মা রয়েছেন ৫১ নম্বরে।

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় পাকিস্তানের জন্য সুখবর। তারকা পাক পেসার শাহিন আফ্রিদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে চারটি ম্যাচে আট উইকেট নিয়ে তিন ধাপ লাফিয়ে সমান ১৪তম স্থানে উঠে এসেছেন। এক নম্বর জায়গা ধরে রেখেছেন ইংল্যান্ডের আদিল রশিদ। বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের দু'জন রয়েছেন। চারে রয়েছেন অক্ষর প্যাটেল এবং ছয়ে রয়েছেন রবি বিষ্ণোই। অলরাউন্ডারদের তালিকায় একে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান। এই তালিকায় ভারতের মধ্যে একমাত্র হার্দিক পান্ডিয়া প্রথম দশে রয়েছেন। তিনি রয়েছেন সাতে।

ক্রিকেট খবর

Latest News

Rohit Sharma: ক্রিকেট থেকে দূরে গিয়ে ছুটি কাটাচ্ছেন হিটম্যান! দিলেন বিশেষ বার্তা বেশি সংখ্যক কন্নড় ভাষীরা যাতে চাকরি পায়... 'কোটা' বিল স্থগিত হলেও অকপট খাড়গে রিল বানাতে গিয়ে ভয়ঙ্কর মৃত্যু! জলপ্রপাতে পড়ে গেল ২৬ বছরের মহিলা ইনফ্লুয়েন্সার আজ কাদের প্রেম জীবনে সঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল কীভাবে হারিয়ে গেলেন স্পিড স্টার উমরান মালিক? রহস্য ফাঁস করলেন কোচ পরশ মামব্রে লোকালযাত্রীদের জন্যে সুখবর, এই রুটে চালানো হবে অতিরিক্ত EMU স্পেশাল ট্রেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল অবসরের পরে নয়া ভূমিকায় ইংল্যান্ড দলের সঙ্গে যুক্ত হলেন জেমস অ্যান্ডারসন বেসরকারি হাতে উঠবে ইস্ট-ওয়েস্ট মেট্রো? রেল বোর্ডের পরিদর্শন ঘিরে জল্পনা কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.