বাংলা নিউজ > ক্রিকেট > Ganguly Bats For Gambhir: সৌরভ কি সত্যিই চান গম্ভীর ভারতের হেড কোচের চেয়ারে বসুন? স্পষ্ট জবাব দিলেন মহারাজ

Ganguly Bats For Gambhir: সৌরভ কি সত্যিই চান গম্ভীর ভারতের হেড কোচের চেয়ারে বসুন? স্পষ্ট জবাব দিলেন মহারাজ

গম্ভীরকে ভারতের কোচ হিসেবে চান কিনা, স্পষ্ট জানালেন সৌরভ। ছবি- ইনস্টাগ্রাম ও বিসিসিআই।

Team India Head Coach: গৌতম গম্ভীর কি রাহুল দ্রাবিড়ের পরে টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার যোগ্য? প্রশ্নের খোলামেলা জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইপিএলের মাঝেই খবর রয়ে যায় যে, রাহুল দ্রাবিড়ের পরে ভারতের হেড কোচের দায়িত্ব দেওয়ার জন্য বিসিসিআই একাধিক বিদেশি কোচের সঙ্গে যোগাযোগ করেছে। সেই তালিকায় নাম শোনা যাচ্ছিল রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, স্টিফেন ফ্লেমিংয়ের। যদিও বিসিসিআই সচিব জয় শাহ ছবিটা কিছুটা স্পষ্ট করে দেন। তিনি জানিয়ে দেন যে, বোর্ড কোনও অজি কোচের সঙ্গে যোগাযোগ করেনি। তিনি এও জানান যে, বিসিসিআই টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ হিসেবে কোনও ভারতীয়র হাতেই দায়িত্ব তুলে দিতে চায়।

জয় শাহর সুরেই গলা মিলিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ও জানালেন যে, তিনিও চান কোনও ভারতীয় কোচই দায়িত্ব নিক টিম ইন্ডিয়ার। এক্ষেত্রে কেকেআরের মেন্টর গৌতম গম্ভীরকে উপযুক্ত প্রার্থী হিসেবে চিহ্নিত করেন মহারাজ।

উল্লেখযোগ্য বিষয় হল, ক'দিন আগেই সোশ্যাল মিডিয়ায় কোচ বাছাই নিয়ে সৌরভের ইঙ্গিতপূর্ণ মন্তব্যের জেরে মনে করা হচ্ছিল বুঝি গম্ভীরের প্রতি অস্থা নেই তাঁর। তবে RevSportz-এর আলোচনায় সৌরভ প্রকারান্তরে ভারতের হেড কোচের দায়িত্ব নেওয়ার বিষয়ে গম্ভীরকেই সমর্থন করলেন।

আরও পড়ুন:- Sourav's Advice To Kohli: আরসিবি ট্রফি জেতেনি, কোহলি যদি IPL-এর মতো খেলেন তাহলে… বিশ্বকাপ নিয়ে বিরাট মন্তব্য সৌরভের

সৌরভ বলেন, ‘আমি চাই কোনও ভারতীয়ই দায়িত্ব নিক। আমি জানি না ও (গম্ভীর) আবেদন করেছে কিনা। যদি ও আবেদন করে থাকে, তাহলে যথাযোগ্য প্রার্থী হবে। ও অত্যন্ত উৎসাহী এবং সৎ। খেলাটা দারুণ বোঝে। কেকেআরের হয়ে আইপিএলে সাফল্যও পেয়েছে। ভারতের কোচ হওয়ার জন্য যে যে গুণগুলি দরকার, গম্ভীরের মধ্যে সবই রয়েছে।’

আরও পড়ুন:- Virat Kohli On Brink Of History: ২৭ হাজারে পৌঁছতে দরকার আর মাত্র…, T20 বিশ্বকাপের আসরে বাজিমাত করতে পারবেন বিরাট?

সৌরভ আরও যোগ করেন, ‘ফ্র্য়াঞ্চাইজি দলকে কোচিং করানো আর জাতীয় দলকে কোচিং করানোর মধ্যে বিস্তর ফারাক। তাও আবার ভারতের মতো হাই-প্রোফাইল দলকে কোচিং করানো। তবে আমি নিশ্চিত গৌতম এটা বোঝে। ও জানে রোহিত-কোহলির মতো তারকাদের কীভাবে সামলাতে হয়। ও নিশ্চিত সাজঘরের সংস্কৃতির সঙ্গে মানিয়ে নিতে পারবে।’

Sussex Win Last-Ball Thriller: শেষ বলে ১ রান 'চুরি করে' ম্যাচ জিতল সাসেক্স, ভাইটালিটি ব্লাস্টে চরম উত্তেজনা- ভিডিয়ো

সৌরভ একই আলোচনায় বিরাট কোহলিকে বিশ্বকাপে খোলা মনে ব্যাট করার পরামর্শ দেন। তিনি এও জানান যে, বিশ্বকাপে সাফল্য পেতে রোহিতের সঙ্গে কোহলিকে ওপেন করানো উচিত ভারতের। সেই সঙ্গে টি-২০ বিশ্বকাপ জয়ের বিষয়ে ভারতীয় দলকে অন্যতম ফেভারিট হিসেবেও চিহ্নিত করেন মহারাজ। ভারতীয় দলে দারুণ মানের সব ক্রিকেটারদের উপস্থিতির জন্যই টিম ইন্ডিয়ার হয়ে বাজি ধরছেন তিনি। তাছাড়া আইপিএল খেলার পরেই বিশ্বকাপের আঙিনায় ঢুকে পড়াটা ভারতীয় ক্রিকেটারদের সাহায্য করবে বলেও মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

ক্রিকেট খবর

Latest News

তিন ভাগে গড়ে উঠছে একুশে জুলাইয়ের মঞ্চ, পৃথক র‌্যাম্পের সঙ্গে থাকছে নানা ব্যবস্থা এস বসুরায় অ্যান্ড কোম্পানির ১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED আদ্যিকালের মতো হাতে লেখা বোর্ডিং পাস, বিমানযাত্রীর পোস্ট ভাইরাল, জবাব ইন্ডিগোর হার্দিক-নাতাশার পর অভিষেক-ঐশ্বর্যর পালা? ডিভোর্স জল্পনা নিয়ে সামনে এল বড় আপটেড ভারতীয় দলের কোচ হওয়ার পর, চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে কি কথা হয় গৌতম গম্ভীরের? 'রাম এঁটো খেয়েছিল তো আমি…' নিজেকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে কটাক্ষের মুখে সোনু KKR-এর ২ কোচ গম্ভীরের সঙ্গে যোগ দিতে চলেছেন, দ্রাবিড় জমানার ফিল্ডিং কোচও থাকছেন সম্প্রচারের মাঝে 'বন্ধ' বাংলাদেশি খবরের চ্যানেলে, ওপার বাংলা যেন 'অন্ধকার দ্বীপ' গুরু পূর্ণিমায় এই ৩টি কাজ করুন, দেবী লক্ষ্মীর কৃপায় অর্থের বৃষ্টি হবে ‘পরিস্থিতিটা খুব এলার্মিং…’, দুমদাম বন্ধ হচ্ছে মেগা সিরিয়াল, কতটা চিন্তায় রাজা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.