বাংলা নিউজ > ক্রিকেট > Gautam Gambhir on Pakistan Team: টি-২০ বিশ্বকাপ জিততে পারবে না পাকিস্তান! হঠাৎ কেন এমন মনে হল কেকেআর মেন্টরের?

Gautam Gambhir on Pakistan Team: টি-২০ বিশ্বকাপ জিততে পারবে না পাকিস্তান! হঠাৎ কেন এমন মনে হল কেকেআর মেন্টরের?

গৌতম গম্ভীর। (ফাইল ছবি) (PTI)

পাকিস্তান দলের জঘন্য ফিল্ডিং দেখা গিয়েছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে। যা দেখে অবাক হয়েছেন অনেকে। এবার এই নিয়ে মুখ খুললেন গৌতম গম্ভীর।

বরাবরই বিস্ফোরক মন্তব্য করার জন্য তিনি জনপ্রিয়। প্রাক্তন হোক কি বর্তমান, কোনও ক্রিকেটারকেই বাদ দেন না তিনি। এমনকী বহুবার এই সোজাসাপটা মন্তব্যের জন্য তাঁকে বহু ক্রিকেটারের ক্ষোভের মুখে পড়তে হয়েছে। এবার এই গৌতম গম্ভীরই ফের বিস্ফোরক মন্তব্য করে বসলেন। এক সাক্ষাৎকারে তিনি সরাসরি দাবি করলেন যে এই মুহূর্তে সবচেয়ে বাজে ফিল্ডিং আসছে পাকিস্তান দলের থেকে। পাশাপাশি, তিনি আরও জানান যে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো ফল করতে হলে বাবর আজমদের উন্নতি করতে হবে ফিল্ডিংয়ের ক্ষেত্রে, নাহলে ফসকাবে ম্যাচ।

আর কয়েকমাস পরই ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই সব দল প্রস্তুতি শুরু করে দিয়েছে। আসন্ন টুর্নামেন্টকে পাখির চোখ করে বেশি করে টি-২০ সিরিজ খেলছে সকলে। তবে তার আগে 'থাম্বসাপ ফ্যান পালস' শোতে এই বিষয়কে কেন্দ্র করে সাক্ষাৎকারে বসেন টিম ইন্ডিয়ার দুই প্রাক্তন তারকা ব্যাটার যুবরাজ সিং ও গৌতম গম্ভীর। দুজনেই নিজেদের মতামত পেশ করেন। তবে যুবরাজ সিং পাকিস্তানের প্রসঙ্গ তুলতেই গৌতি জানালেন যে এই মুহূর্তে পাকিস্তান দলের সবচেয়ে বড় সমস্যা তাদের ফিল্ডিং।

এদিন, টিম ইন্ডিয়ার কাছে সবচেয়ে বড় বিপদ কে হয়ে দাঁড়াতে পারে, এই প্রশ্ন ওঠায় প্রথমে গৌতি বলেন, 'আফগানিস্তান! ওই পরিস্থিতিতে ওরা সবচেয়ে বেশি বিপদজনক দল হয়ে উঠতে পারে। শুধু টিম ইন্ডিয়ার কাছেই নয় বাকি দলগুলির কাছেও। অস্ট্রেলিয়ার নামও আমি নেব। কারণ ওদের দলে রয়েছে একাধিক তারকা ক্রিকেটার। এছাড়াও আমি এই তালিকায় রাখব ইংল্যান্ডকে। কারণ ওরা যেভাবে টি-২০ খেলা উচিত সেভাবেই খেলে আর ওদের দলেও ভালো খেলোয়াড় রয়েছে যারা যেকোন মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।'

এরপরই যুবরাজ সিংয়ের সুযোগ আসে, এবং তিনি বলেন, 'এই ক্ষেত্রে আমার উত্তরটা একটু আলাদা হবে। আমি মনে করি এবার দক্ষিণ আফ্রিকার জেতার একটা দারুণ সুযোগ রয়েছে কারণ বিগত কয়েকমাস ধরে, বিশেষ করে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ওরা দারুন খেলা তুলে ধরেছে সকলের কাছে। এছাড়া আমি মনে করি পাকিস্তানও টিম ইন্ডিয়ার কাছে একটা বড় বিপদ হয়ে দাঁড়াতে পারে।'

যুবির এই উত্তরের পরই সোজাসুজি গৌতি তুলে ধরলেন পাকিস্তানের বিশ্রী ফিল্ডিংয়ের কথা। তিনি বলেন, 'পাকিস্তানের যে ফিল্ডিং আমি দেখেছি বিশ্বকাপে, তাতে আমার মনে হয়না ওরা কোনরকমে ধারেকাছেও যাবে ট্রফি জেতার। সবচেয়ে জঘন্য ফিল্ডিং ওদের থেকেই এসেছে। আমি মনে করি ওদের জিততে হলে ফিল্ডিং বিভাগ নিয়ে অনেক কাজ করতে হবে। বিশেষ করে যতগুলো ফাইনাল ইন্ডিয়া খেলেছে, পাকিস্তান তার আশেপাশেও নেই। গত ৫-৬ বছরে সেটা ভালো করেই দেখা গিয়েছে। রইল কথা টিম ইন্ডিয়ার, তাহলে আমরা মাত্র এক পা দূরে ট্রফি জেতার থেকে। এবারেই হয়তো ট্রফিটা আমাদের হতে পারে।' এছাড়াও গম্ভীর এদিন প্রসঙ্গ তোলেন সঞ্জু স্যামসনের ব্যাটিংয়ের এবং দাবি করেন যে সঞ্জুকেও বিশ্বকাপে সুযোগ দেওয়া উচিত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো সম্পদ বণ্টনের ক্ষেত্রে মার্ক্সবাদী ব্যাখ্যা মেনে চলব না, বলল সুপ্রিম কোর্ট, তবে… আমি WI-কে সমর্থন করব: T20 WC 2024-র জন্য ICC-র দূত হয়েই মনের কথা বললেন বোল্ট বিয়ের আগে ভালোবাসার ইস্তেহার! আদৃতের জন্য বার্তা কৌশাম্বির, ‘তুমিই এখন…’ ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা?

Latest IPL News

বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.