বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… এই তিন ক্রিকেটারের প্রশংসায় রোহিত শর্মা

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… এই তিন ক্রিকেটারের প্রশংসায় রোহিত শর্মা

তিন ক্রিকেটারের প্রশংসায় রোহিত শর্মা (ছবি:এএনআই)

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ আফগানিস্তানের বিরুদ্ধে ৪৭ রানের জয় দিয়ে সুপার-৮ রাউন্ডের অভিযান শুরু করল টিম ইন্ডিয়া। ভারতের এই জয়ের পিছনে অনেক নায়ক ছিলেন, কিন্তু এই ম্যাচের পর জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার প্রশংসা করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ আফগানিস্তানের বিরুদ্ধে ৪৭ রানের জয় দিয়ে সুপার-৮ রাউন্ডের অভিযান শুরু করল টিম ইন্ডিয়া। ভারতের এই জয়ের পিছনে অনেক নায়ক ছিলেন, কিন্তু এই ম্যাচের পর জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার প্রশংসা করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে অর্ধশতক হাঁকিয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন সূর্যকুমার যাদব।

ভারতীয় ব্যাটিং ইনিংস চলাকালীন, তিনি সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (৩২) সঙ্গে পঞ্চম উইকেটে ৬০ রানের জুটি গড়েন। এই রানটাই ভারতীয় দলের দলের জন্য এ দিনের ম্যাচের একটি টার্নিং পয়েন্ট হয়ে যায়। এছাড়া জসপ্রীত বুমরাহ তার বোলিং দিয়ে আফগানিস্তানকে চাপে রেখে দেয়। এদিনের ম্যাচে নিজের কোটার ৪ ওভার বল করে মাত্র ৭ রান খরচ করে ৩ উইকেট নিয়ে অধিনায়ক রোহিত শর্মার মন জেতেন বুমরাহ।

আরও পড়ুন… ভিডিয়ো: বউকে সঙ্গে নিয়ে ছুটি কাটাতে গেছেন নাকি… হ্যারিস রউফ বিতর্কে PCB-র উপর চটলেন প্রাক্তনী

কোন তিন ক্রিকেটারের প্রশংসা করলেন রোহিত শর্মা-

এদিনের ম্যাচের পর রোহিত শর্মা বলেন, ‘গত দুই বছরে আমরা এখানে এসেছি এবং বেশ কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি। এদিনের ম্যাচের আগে আমরা ভালো পরিকল্পনা করেছিলাম। আমাদের সামনে যেমন কন্ডিশন ছিল আমরা নিজেদেরকে সেভাবে মানিয়ে নিয়েছি। আমরা জানতাম আমাদের অসাধারণ ব্যাটিং লাই আপ আমাদের এই ম্যাচে রক্ষা করবে। প্রত্যেকে এসে নিজেদের কাজটা করেছিলেন, এটার বিষয়েই আমরা কথা বলছিলাম।’

আরও পড়ুন… IND vs AFG: বুমরাহ-সিরাজ-আর্শদীপ আমি কাউকে ছাড়ব না- টিম ইন্ডিয়াকে ভয় দেখাচ্ছেন গুরবাজ

খেলোয়াড়দের প্রশংসা করে হিটম্যান আরও বলেন, ‘সূর্য এবং হার্দিকের জুটি শেষ পর্যন্ত ভালো খেলেছিল। আমরা জানি যে বুমরাহ আমাদের জন্য কী করতে পারেন। তাঁকে বুদ্ধিমানের সঙ্গে ব্যবহার করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। সে এখানে দায়িত্ব নিয়ে খেলার জন্য সব সময়ে প্রস্তুত থাকে। তিনি যেখানেই খেলুক না কেন, সে সবসময় দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত থাকে।’

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়?

ভবিষ্যতে কী পরিকল্পনা নিয়ে খেলবে ভারত-

ভারতীয় দল তিনজন স্পিনার নিয়ে এই ম্যাচে খেলতে নেমেছিল। এই পদক্ষেপটি দলের পক্ষে কাজ করেছিল। হিটম্যান বলেছিলেন যে তিনি প্রতিপক্ষকে দেখে দলে পরিবর্তন করেন। যদি তিনি মনে করেন যে তিনজন ফাস্ট বোলারকে খেলানো উচিত, তবে তিনি একজন স্পিনারকে বাদ দিতে দ্বিধা করবেন না। তিনি বলেন, ‘আমাকে কন্ডিশনের মূল্যায়ন করতে হয়েছে। আমরা প্রতিপক্ষের কথা বিবেচনা করে যে কোনো পরিবর্তন করতে প্রস্তুত। আমরা অনুভব করেছি যে তিনজন স্পিনার ভালো হবে, তাই আমরাও তাই করেছি। যদি প্রয়োজন হয়, তাহলে আমরা তিনজন ফাস্ট বোলারকেও খেলাতে প্রস্তুত।’ এই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত স্কোর বোর্ডে ১৮১ রান তোলে। এই স্কোরের বিপরীতে পুরো আফগানিস্তান দল ১৩৪ রানে সীমাবদ্ধ হয়ে যায়। ভারতের পরের ম্যাচ ২২ জুন বাংলাদেশের বিরুদ্ধে।

ক্রিকেট খবর

Latest News

অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি? Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.