বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: ‘পিচ কেমন?’ আফগানিস্তানের বিরুদ্ধে সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

T20 World Cup 2024: ‘পিচ কেমন?’ আফগানিস্তানের বিরুদ্ধে সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

‘পিচ কেমন?’ আফগানিস্তানের বিরুদ্ধে সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ।

India vs Afghanistan, ICC T20 World Cup 2024: ভারত অধিনায়ক রোহিত শর্মা পিচ নিয়ে যথেষ্ট চিন্তিত। কারণ গ্রুপ লিগ পর্বে পিচ নিয়ে তাঁর অভিজ্ঞতা সুখকর নয়। তিনি যখন বার্বাডোজে প্রথম বার নেট অনুশীলনের জন্য মাঠ ঢুকছিলেন, তখন তাঁর দলের সদস্যদের কাছ থেকে পিচ নিয়ে আপডেট নেন।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার আটে উঠেছে টিম ইন্ডিয়া। তারা ইতিমধ্যেই সোমবারই বার্বাডোজে পৌঁছে গিয়েছে। ফ্লোরিডায় বৃষ্টির কারণে কানাডার বিপক্ষে ভারত তাদের গ্রুপ লিগের শেষ ম্যাচ খেলতে পারেনি। তার আগের তিন ম্যাচে রোহিত শর্মারা যথাক্রমে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং আমেরিকাকে হারিয়ে গ্রুপ ‘এ’র শীর্ষে থেকে সুপার আটে উঠেছে। ২০ জুন বৃহস্পতিবার বার্বাডোজের ব্রিজটাউনের কেনসিংটন ওভালে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের সুপার এইট পর্বে ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে।

ভারত বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনটি পূর্ণাঙ্গ ম্যাচ খেলেছে। যার সবগুলোই নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামের ড্রপ-ইন পিচে খেলা হয়েছে। যে পিচ নিয়ে তীব্র সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। এবার প্রশ্ন হল, ওয়েস্ট ইন্ডিজের পিচ কেমন হবে? এখানকার ছ'টি পিচে সুপার আটের খেলা হবে। এবারের টি২০ বিশ্বকাপে মাত্র দু'বার এই মেগা টুর্নামেন্টে দু'শোর বেশি স্কোর হয়েছে। তার মধ্যে অস্ট্রেলিয়া বার্বাডোজে দু'শোর গণ্ডি টপকেছিল। আর একবার ড্যারেন সামি ক্রিকেট গ্রাউন্ডে দু'শো রানের গণ্ডি টপকায় ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া বার্বাডোজে বাকি পাঁচটি ম্যাচের মধ্যে আট দলের চারটি ১৫০ রানের গণ্ডি টপকে যায়।

আরও পড়ুন: আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম,দিচ্ছেন বাড়তি গুরুত্ব,সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা পিচ নিয়ে যথেষ্ট চিন্তিত। কারণ গ্রুপ লিগ পর্বে পিচ নিয়ে তাঁর অভিজ্ঞতা সুখকর নয়। তিনি যখন বার্বাডোজে প্রথম বার নেট অনুশীলনের জন্য মাঠ ঢুকছিলেন, তখন তাঁর দলের সদস্যদের কাছ থেকে পিচ নিয়ে আপডেট নেন। রোহিত দলের সিনিয়র ফাস্ট বোলার জাসপ্রীত বুমরাহকে জিজ্ঞাসা করেন যে, ‘পিচ কেমন?’ বুমরাহ প্রশিক্ষণের পিচ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এবং ইতিবাচক প্রতিক্রিয়া দেন।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন, সাদা-বলের অধিনায়কত্ব থেকেও ইস্তফা দিলেন কেন উইলিয়ামসন

যাইহোক বিসিসিআই দ্বারা পোস্ট করা একটি ভিডিয়োতে রোহিত অবশ্য সূচি নিয়ে অসন্তোষ প্রকাশ করে বলেছিলেন, ‘যে সূচি রয়েছে, সেটা বেশ ধকলের। বিশ্রামের তেমন সুযোগ পাওয়া যাবে না। পরপর ম‌্যাচ খেলতে হবে। তবে ঠিক আছে। আমরা এসবে অভ‌্যস্ত। আমরা প্রচুর ট্র্যাভেল করি। আর প্রচুর ক্রিকেট খেলি। তাই আশা করি কোনও সমস‌্যা হবে না। আর আমরা কোনও অজুহাতও দিতে চাই না।’

আরও পড়ুন: নেপাল অধিনায়কের সঙ্গে কথা ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগেই বড় শাস্তি পেলেন তানজিম

আফগানিস্তানের বিপক্ষে খেলার জন্য ভারত তাদের প্লেয়িং একাদশে কোনও পরিবর্তন করবে কিনা, তা সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে পিচ একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হিসেবে কাজ করবে পিচের চরিত্র। রবীন্দ্র জাদেজা এখনও পর্যন্ত ভারতের জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেননি। ব্যাটিং বা বোলিং কোনও বিভাগেই তিনি নজর কাড়তে পারেননি। অক্ষর প্যাটেলের উপর বরং ভারত আপাতত অনেক বেশি নির্ভর করছে। তবে খবর অনুযায়ী, আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে কুলদীপ যাদবকে সুযোগ দিতে পারে টিম ইন্ডিয়া। তার কারণ চাইনিজম্যান স্পিন-বান্ধব ক্যারিবিয়ান কন্ডিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে হয়তো পেসারদের মধ্যে আর্শদীপ সিং বা মহম্মদ সিরাজকে বসানো হতে পারে।

ক্রিকেট খবর

Latest News

লকার ভেঙে সোনা–গয়না লুঠ, গৃহস্থের নববধূর উদ্দেশে চিঠি লিখল চোর জলপাইগুড়িতে মহিলারা সম্পত্তি কিনলে বিরাট সুবিধা, বড় ছাড় পাবেন, ঘোষণা কেন্দ্রীয় বাজেটে এবার দহি হান্ডি খেলা হবে আইপিএলের ছাঁচে, কীভাবে নিলাম করা হবে সেরা গোবিন্দাদের? প্রতিরক্ষা খাতে ৬.২১ লাখ কোটি টাকা বরাদ্দ, জোর উৎপাদনে আত্মনির্ভরতা অর্জনে ‘নতুন মধ্যবিত্তদের ক্ষমতায়নের বাজেট’, দরাজ সার্টিফিকেট মোদীর 'নাও হয়ে গেল...!' আয়করে সামান্য ছাড়ে না-খুশ জনতা, বইল মিম-কটাক্ষের বন্যা আপনি কি মনকে নিয়ন্ত্রণ করতে পারেন? দেখুন তো এই ৫টি লক্ষণ আছে কি না বাচ্চা যাতে নিশ্চিন্তে রিটায়ার করতে পারে, তারও প্ল্যানিং করুন এখন! এল ছোটদের NPS Budget 2024: এবারের বাজেটে ইনকাম ট্যাক্সের কাঠামো কেমন হল কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.