বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS, 1st T20I: মন খারাপ ভুলে অধিনায়ক হিসাবে অভিষেকেই উজ্জ্বল সূর্য, ফের জাত চেনালেন রিঙ্কু
প্রথম টি-টোয়েন্টিতে রোমাঞ্চকর জয় ভারতের।

IND vs AUS, 1st T20I: মন খারাপ ভুলে অধিনায়ক হিসাবে অভিষেকেই উজ্জ্বল সূর্য, ফের জাত চেনালেন রিঙ্কু

India vs Australia:  বিশ্বকাপের ফাইনালে ব্যর্থ হয়েছিলেন সূর্যকুমার যাদব। ট্রফিও হাতছাড়া হয়েছিল ভারতের। কিন্তু নিজের পছন্দের মঞ্চে ফিরতেই আবার স্বমহিমায় স্কাই। অধিনায়ক হিসাবে জয় দিয়ে হাতেখড়ি হল সূর্যকুমারের। বৃহস্পতিবার ২ উইকেটে জিতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ১-০ তে এগিয়ে গেল ভারত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই রোমহর্ষক জয় তুলে নিল ভারত। সেই সঙ্গে গড়ল নয়া নজির। ভারত এদিন ২০৯ রান তাড়া করে জয় ছিনিয়ে নেয়। এটি টি-টোয়েন্টিতে তাদের সবচেয়ে বড় রান তাড়া করে জয়ের নজির। এর আগে ২০১৯ সালে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০৮ রান তাড়া করে জিতেছিল ভারত। সেটি ছিল এত দিন তাদের সবচেয়ে বড় রান তাড়া করে জয়ের নজির। সেই রেকর্ড সূর্যকুমার যাদবের টিম ইন্ডিয়া এদিন ভেঙে দিল। ২০০৯ সালে আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালিতে ২০৭ রান তাড়া করে জিতেছিল ভারত। ২০২০ সালে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০৪ রান তাড়া করে এসেছিল জয়। ২০১৩ সালে রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০২ রান তাড়া করে জিতেছিল ভারত।

23 Nov 2023, 11:15:15 PM IST

ম্যাচের সেরা হলেন সূর্য

নিজের পছন্দের মঞ্চে ফিরতেই স্বমহিমায় সূর্যকুমার যাদব। অধিনায়ক হিসাবে জয় দিয়ে হাতেখড়ি হল সূর্যকুমারের। বৃহস্পতিবার ২ উইকেটে জিতে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। ৪২ বলে ৮০ রান করে ম্যাচের সেরা হলেন স্কাই।

23 Nov 2023, 11:01:43 PM IST

রোমহর্ষক জয় ভারতের

রিঙ্কু সিং ক্রিজে থাকা মানেই টেনশন গায়েব। কেকেআর তারকা নিজের মেজাজেই শেষ বলে ছক্কা হাঁকিয়ে ভারতের জয় নিশ্চিত করে। তবে সেটি নো-বল হওয়ায় ছক্কা ধরা হয়নি। এক রান হয়ে যাওয়ায় এমনিতেই জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। ১৪ বলে ২২ করে অপরাজিত থাকেন রিঙ্কু। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ২ উইকেটে জেতে ভারত। 

23 Nov 2023, 10:55:32 PM IST

পরপর ৩ উইকেট হারিয়ে বসল ভারত

২০তম ওভারে পরপর তিন উইকেট হারিয়ে বসল ভারত। ওভারের তৃতীয় বলে অ্যাবটের ডেলিভারিতে তাঁকেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অক্ষর প্যাটেল। ৬ বলে ২ রান করে নিরাশ করলেন অক্ষর। পরের বলেই রবি বিষ্ণোই রানআউট হলেন। প্রথম বল খেলে রান নিতে গিয়ে তিনি আউট হয়ে সাজঘরে ফিরলেন। ২ বলে দরকার ছিল ২ রান। আর্শদীপ সিং এসে ১ বলও না খেলে দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হলেন। তবে এই বলে এক রান হওয়ায় অস্ট্রেলিয়ার স্কোর ছুঁয়ে ফেলল ভারত। জিততে ভারতের চাই আর এক রান।

23 Nov 2023, 10:36:54 PM IST

৬ বলে চাই ৭ রান

জিততে হলে ৬ বলে ৭ রান করতে হবে ভারতকে। ১৯ ওভার শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২০২ রান। ১০ বলে ১৭ রান রিঙ্কুর। ৫ বলে ২ রান অক্ষরের।

23 Nov 2023, 10:34:27 PM IST

আউউউটটট… সূর্য ফিরলেন সাজঘরে, চাপে পড়ল ভারত

সূর্যকুমার যাদব আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন। চাপে পড়ে গেল ভারত। বেহরেনডর্ফের বলে দুরন্ত ক্যাচ ধরেন হার্ডি। বল লক্ষ্য করে পিছনে দৌড়িয়ে ডাইভ দিয়ে ক্যাচটি ধরেন হার্ডি। ৯টি চার এবং চারটি ছক্কার হাত ধরে ৪২ বলে ৮০ রান করে সূর্যকুমার যাদব সাজঘরে ফিরে গেলেন। পরিবর্তে ক্রিজে এলেন অক্ষর প্যাটেল। ১৮ ওভার শেষে ৫ উইকেটে ১৯৫ রান ভারতের। ৮ বলে ১২ রান রিঙ্কুর। ১ বলে ১ রান অক্ষর প্যাটেলের।

23 Nov 2023, 10:30:00 PM IST

১৭তম ওভারে এল ১৮ রান

১৭তম ওভারে এল ১৮ রান। ২টি চার এবং একটি ছক্কা হাঁকালেন সূর্য। ওভার শেষে ৪ উইকেটে ১৮৯ রান ভারতের। ৩৯ বলে ৭৬ রান সূর্যের। ৬ বলে ১১ রান রিঙ্কুর।

23 Nov 2023, 10:16:46 PM IST

১৫০ পার করার পরেই তিলকের উইকেট হারাল ভারত

১৫তম ওভারের প্রথম দুই বলে পরপর চার হাঁকিয়ে ভারতকে ১৫০ পার করিয়ে দেন তিলক বর্মা। কিন্তু পঞ্চম বলে তিনি ক্যাচ দিয়ে বসেন। ১৩.৫ ওভারে অ্যাবটের বলে যখন তিলকের রান ছিল ২, তখন ক্যাচ তুলেছিলেন তিনি। ওয়েড সেই ক্যাচ মিস করেন। তবে এবার স্টইনিস আর ক্যাচ মিস করেননি। ২টি চারের হাত ধরে ১০ বলে ১২ করে সাজঘরে ফিরলেন। ক্রিজে এলেন নুন ব্যাটার রিঙ্কু সিং। ১৫ ওভার শেষে ৪ উইকেটে ১৫৫ রান ভারতের। ৩২ বলে ৫৬ রান সূর্যের। রিঙ্কু করেছেন ১ বলে ১ রান।

23 Nov 2023, 10:12:38 PM IST

হাফসেঞ্চুরি সূর্যের

নিজের স্টাইলে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূরণ করলেন সূর্য। ২৯ বলে হাফসেঞ্চুরি করে ফেললেন সূর্য। তাঁর ইনিংসে রয়েছে তিনটি ছক্কা, পাঁচটি চার। ১৪ ওভার শেষে ৩ উইকেটে ১৪৪ রান ভারতের। ৩১ বলে ৫৫ রান সূর্যের। ৬ বলে ৩ রান তিলকের।

23 Nov 2023, 10:08:12 PM IST

আউউউউটটট… ইশান সাজঘরে ফিরলেন, বড় ধাক্কা ভারতের জন্য

ইশান হাফসেঞ্চুরি করার পরেই সাজঘরে ফিরলেন। ১৩তম ওভারের প্রথম বলেই তানভীর সঙ্ঘাকে চার মেরে হাফসেঞ্চুরি পূরণ করেন ইশান। ৩৭ বলে ৫০ পূরণ করেন তিনি। তাঁর ইনিংসে রয়েছে ২টি চার এবং চারটি ছক্কা। হাফসেঞ্চুরির পরের বলেই হাঁকান ছক্কা। কিন্তু তৃতীয় বলেই তিনি ক্যাচ তোলেন। পাঁচটি ছক্কা, ২টি চারের হাত ধরে ৩৯ বলে ৫৮ করে সাজঘরে ফিরলেন ইশান। তৃতীয় উইকেট হারাল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার তিলক বর্মা। ১৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৩৫ রান। ২৮ বলে ৪৮ রান করে লড়াই চালাচ্ছেন সূর্য। ৩ বলে ১ রান তিলকের।

23 Nov 2023, 09:42:41 PM IST

১০ ওভারে ১০০ পার ভারতের

দশ ওভারে এল ৮ রান। ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ১০৬ রান। ইশান করেছেন ৩০ বলে ৩৯ রান। ২২ বলে ৪০ রান করেছেন সূর্য।

23 Nov 2023, 09:38:58 PM IST

নবম ওভারে এল ১৯ রান

নবম ওভারে এল ১৯ রান। ইশান প্রথম তিন বলে যথাক্রমে ৪-৬-৬ হাঁকালেন। ৯ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৯৮ রান। ২৬ বলে ৩৬ করে ফেলেছেন ইশান। ২০ বলে ৩৮ রান সূর্যের।

23 Nov 2023, 09:30:02 PM IST

পাওয়ার প্লে-তে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৬৩

১২ বলে ২৬ করে ফেলেছেন সূর্য। ১৬ বলে ৪ রান ইশানের। পাওয়ার প্লে-তে ২ উইকেট পড়লেও, ভারতের সংগ্রহ ৬৩ রান।

23 Nov 2023, 09:29:00 PM IST

পঞ্চম ওভারে এল ২০ রান, ৫০ পার করল ভারত

পঞ্চম ওভারে ভারত নিল মোট ২০ রান। এই ওভারে দু'টি ছক্কা এবং একটি চার হল। সেই সঙ্গে ৫০ পার করে গেল ভারত। ৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৫৪ রান। সূর্য করেছেন ৭ বলে ১৮ রান। ইশান করেছেন ১৫ বলে ১৩ রান।

23 Nov 2023, 09:13:59 PM IST

আউউউটটট.. তৃতীয় ওভারেই দ্বিতীয় ধাক্কা খেল ভারত

যশস্বী আক্রমণাত্মক মেজাজেই খেলছিলেন। কিন্তু তিনি নিজের উইকেট ছুঁড়ে দিয়ে সাজঘরে ফিরলেন। তৃতীয় ওভারের প্রথম দুই বলে যথাক্রমে চার এবং ছক্কা হাঁকিয়েছিলেন যশস্বী। কিন্তু তৃতীয় বলে ক্যাচ তুলে দেন। শর্ট প্রথম ওভারে বল করতে এসেই সাফল্য দিলেন অজিদের। ২টি চার এবং ২টি ছক্কার হাত ধরে ৮ বলে ২১ করে যশস্বী সাজঘরে ফিরলেন। দ্বিতীয় উইকেট হারিয়ে চাপে পড়ল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন সূর্যকুমার যাদব। ৩ ওভার শেষে ২ উইকেটে ২৫ রান ভারতের। ইশানের সংগ্রহ ৯ বলে ২ রান। ১ বলে ১ রান সূর্যের।

23 Nov 2023, 09:08:03 PM IST

দ্বিতীয় ওভারে কোনও রানই নিলেন না ইশান

বেহরেনডর্ফের ওভার মেডেন হয়ে গেল। কোনও রানই নিতে পারলেন না ইশান। দ্বিতীয় ওভার শেষে তাই ১ উইকেটে ১২ রানই থাকল। ৫ বলে ১১ রান যশস্বীর। ৭ বলে ১ রান ইশানের।

23 Nov 2023, 09:04:00 PM IST

উপপসস! ব্যাডলাক রুতু… কোনও বল না খেলেই হলেন আউট

খারাপ ভাগ্য রুতুরাজের। কোনও বল না খেলেই আউট হয়ে গেলেন তিনি। যদিও দোষটা পুরোপুরি যশস্বীর। তিনি প্রথম ওভারের পঞ্চম বলে বলটি মেরেই রানের জন্য কল করেন। কিন্তু সেই বল একেবারেই দূরে যায়নি। সেটা যশস্বীর খেয়াল করা উচিত ছিল। যশস্বীকে বিশ্বাস করে রুতু রান নিতে গিয়ে আউট হয়ে বসে থাকেন। যদিও প্রথম ওভারে শুরুটা ভারত খারাপ করেনি। একটি চার এবং একটি ছয় মেরেছিলেন যশস্বী। হয়েছিলেন ১২ রান। কিন্তু রুতুর উইকেট হারানোটা ভারতের জন্য বড় ধাক্কা। পরিবর্তে ক্রিজে এসেন ইশান কিষাণ। ১ ওভার শেষে ১ উইকেটে ১২ রান ভারতের। ৫ বলে ১১ রান যশস্বীর। ১ বলে ১ রান ইশানের। 

23 Nov 2023, 08:55:46 PM IST

রান তাড়া করা শুরু ভারতের

২০৯ রানের বিশাল লক্ষ্য ভারতের সামনে। শিশিরও পড়ছে না। চাপ হবে না তো ভারতের? টিম ইন্ডিয়ার হয়ে যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড় ওপেন করতে নেমেছেন। অজিদের হয়ে প্রথম ওভারে বল করতে এসেছেন স্টইনিস।

23 Nov 2023, 08:46:21 PM IST

২০৮ রান করল অস্ট্রেলিয়া

শেষ ওভারে মাত্র ৫ রান দিলেন মুকেশ কুমার। যে কারণে অস্ট্রেলিয়া ৩ উইকটে ২০৮ রানেই থামল। না হলে রানের পাহাড় আরও বড় হত। স্টইনিস অপরাজিত থাকলেন ৬ বলে ৭ করে। ১৩ বলে ১৯ রান ডেভিডের।

23 Nov 2023, 08:41:23 PM IST

২০০ পার অস্ট্রেলিয়ার

১৯তম ওভারে ২০০ পার করে গেল অস্ট্রেলিয়া। ওভার শেষে ৩ উইকেটে ২০৩ রান অজিদের। টিম ডেভিড ছক্কা মেরে দলের দ্বিশতরান পূরণ করেন। ডেভিডের সংগ্রহ ৮ বলে ১৭ রান। স্টইনিস করেছেন ৪ বলে ৫ রান।

23 Nov 2023, 08:38:57 PM IST

আউউউউটটটট… অবশেষে সাজঘরে ফিরলেন ইংলিস

অস্ট্রেলিয়াকে বড় স্কোরের দিকে এগিয়ে দিয়ে অবশেষে আউট হলেন জোশ ইংলিস। ৫০ বলে ১১০ করে তিনি আউট হলেন। তাঁর এই দুরন্ত ইনিংসে রয়েছে ১১টি চার, ৮টি ছক্কা। তৃতীয় উইকেট হারাল অস্ট্রেলিয়া। প্রসিধের বলে বাউন্ডারি লাইনের কাছে যশস্বী ক্যাচ ধরেন ইংলিসের। পরিবর্তে ক্রিজে এলেন টিম ডেভিড। ১৮ ওভার শেষে ৩ উইকেটে ১৮৭ রান অস্ট্রেলিয়ার। ৩ বলে ৪ রান স্টইনিসের। ৩ বলে ৫ রান ডেভিডের।

23 Nov 2023, 08:34:43 PM IST

৪৭ বলে সেঞ্চুরি ইংলিসের, ছুঁলেন ফিঞ্চকে

৪৭ বলে শতরান হাঁকালেন ইংলিশ। চার মেরে তিনি তাঁর শতরান পূরণ করেন। তাঁর এই ইনিংসে ছিল ৯টি চার এবং ৮টি ছক্কা। তিনি অ্যারন ফিঞ্চের নজির স্পর্শ করেন। এর আগে অজিদের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি ছিল ফিঞ্চের। তিনি ৪৭ বলে শতরান হাঁকিয়েছিলেন। সেই নজিরই এদিন স্পর্শ করেন ইংলিশ। শতরানের পরেও ২টি চার হাঁকান ইংলিশ। ১৭তম ওভারে ১৮ রান দেন অর্শদীপ। ওভার শেষে ২ উইকেটে ১৭৯ রান অস্ট্রেলিয়ার। ৪৯ বলে ১১০ রান ইংলিসের। ১ বলে ১ রান স্টইনিসের।

23 Nov 2023, 08:25:51 PM IST

হাফসেঞ্চুরি করেই রানআউট স্মিথ

১৫০ পার করার পর দ্বিতীয় উইকেট হারাল অস্ট্রেলিয়া। স্মিথ-ইংলিসের ১৩০ রানের পার্টনারশিপ অবশেষে ভাঙল। হাফসেঞ্চুরি করার পরেই রানআউট হলেন স্মিথ। তবে অজিদের ইনিংস এখন মজবুত জায়গায় পৌঁছে গিয়েছে। ৪০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন স্মিথ। তাঁর ইনিংসে ছিল আটটি চার। ১৫.৫ ওভারে স্মিথ রান নিতে গিয়ে মাঝে স্লিপ করে পড়ে গিয়েছিলেন। ফের উঠে রান নিতে গেলে তিনি ক্রিজে আর পৌঁছতে পারেননি। প্রসিধ কৃষ্ণের ছোঁড়া বলে উইকেট ভাঙেন মুকেশ। ৪১ বলে ৫২ করে আউট হলেন স্মিথ। পরিবর্তে ক্রিজে এলেন স্টইনিস। ৪৪ বলে ৯৪ করে আগ্রাসী মেজাজে টিকে রয়েছেন ইংলিস।

23 Nov 2023, 08:10:39 PM IST

বিষ্ণোই দিলেন ২১ রান, ১৫০ পার অস্ট্রেলিয়ার

১৫তম ওভারে ২১ রান দিয়ে বসলেন রবি বিষ্ণোই। তিনটি ছক্কা হাঁকালেন ইংলিশ। সেই সঙ্গে ১৫০ পার করে গেল অস্ট্রেলিয়া। ১৫ ওভার শেষে ১ উইকেটে ১৫১ রান তাদের। সেঞ্চুরির কাছে পৌঁছে গিয়েছেন ইংলিশ। ৪৩ বলে ৯৪ রান ইংলিসের। ৩৬ বলে ৪২ রান স্মিথের।

23 Nov 2023, 07:57:52 PM IST

হাফসেঞ্চুরি ইংলিসের, ১০০ পার অস্ট্রেলিয়ার

ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূরণ করলেন জোশ ইংলিসের। ২৯ বলে তিনি নিজের অর্ধশতরান পূরণ করেন। তাঁর এই ইনিংসে রয়েছে ৬টি চার এবং তিনটি ছক্কা। বিষ্ণোইকে পিটিয়ে এই ওভার থেকে মোট ১৮ রান এল। সেই সঙ্গে ১০০ পার করে গেল অস্ট্রেলিয়া। ১২ ওভার শেষে ১ উইকেটে ১১০ রান অস্ট্রেলিয়ার। ৩২ বলে ৬৩ রান ইংলিশের। ২৯ বলে ৩২ রান স্মিথের। 

23 Nov 2023, 07:47:09 PM IST

১০ ওভার শেষে অজিদের সংগ্রহ ৮৩/১

১০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৮৩ রান। হাফসেঞ্চুরির কাছে ইংলিশ। ২৫ বলে ৪৪ রান ইংলিসের। ২৪ বলে ২৪ রান স্মিথের।

23 Nov 2023, 07:41:38 PM IST

১৯ দিলেন প্রসিধ, ৫০ পার অজিদের

৪-০-৬-৪-৪-১- অষ্টম ওভারে ১৯ রান দিয়ে বসলেন প্রসিধ। সহজেই ৫০ পার করে গেল অস্ট্রেলিয়া। ৮ ওভার শেষে অজিদের সংগ্রহ ১ উইকেটে ৬৫ রান। ইংলিস করে ফেলেছেন ১৬ বলে ২৮ রান। স্মিথের সংগ্রহ ২১ বলে ২২ রান।

23 Nov 2023, 07:30:02 PM IST

পাওয়ার প্লে-তে অজিদের সংগ্রহ ৪০/১

পাওয়ার প্লে-র মধ্যেই ১ উইকেট পড়ে গিয়েছে। হয়েছে ৪০ রান। ক্রিজে রয়েছেন স্টিভ স্মিথ (১৮ বলে ১৭ রান) এবং ইংলিশ (৭ বলে ৮ রান)।

23 Nov 2023, 07:26:22 PM IST

আউউউটটটট… অজিদের প্রথম ধাক্কা খেল অস্ট্রেলিয়া

পঞ্চম ওভারে রবি বিষ্ণোই প্রথম বল করতে এসেই বড় ধাক্কা দিলেন অস্ট্রেলিয়াকে। ফেরালেন শর্টকে। বিষ্ণোইয়ের বল সুইং করলে বুঝতে পারেননি শর্ট। বোল্ড হয়ে যান তিনি। তিনটি চারের হাত ধরে ১১ বলে ১৩ করে সাজঘরে ফিরলেন শর্ট। পরিবর্তে ক্রিজে এলেন ইংলিস। ৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৩৫ রান। ২ বলে ৪ রান ইংলিসের। ১৭ বলে ১৬ রান স্মিথের। 

23 Nov 2023, 07:19:39 PM IST

৪ ওভার শেষে অজিদের সংগ্রহ ৩০/০

চার ওভার হয়ে গেল। এই ওভারেই হল ২টি চার। এল ৮ রান। ৪ ওভার শেষে বিনা উইকেটে ৩০ রান অস্ট্রেলিয়ার। ১৪ বলে ১৫ রান স্মিথের। শর্ট করেছেন ১০ বলে ১৩ রান।

23 Nov 2023, 07:16:17 PM IST

তৃতীয় ওভারে ২ রান এল

আর্শদীপ মাত্র ২ রান দিলেন। তৃতীয় ওভার শেষে বিনা উইকেটে অজিরা করেছেন ২২ রান। ১৪ বলে ১৫ রান স্মিথের। শর্ট করেছেন ৪ বলে ৫ রান।

23 Nov 2023, 07:15:26 PM IST

১৩ রান দিলেন প্রসিধ

দ্বিতীয় ওভারে স্মিথ এবং শর্ট মিলে তিনটি বাউন্ডারি হাঁকালেন। প্রসিধ দিলেন মোট ১৩ রান। ২ ওভার শেষে বিনা উইকেটে ২০ রান অস্ট্রেলিয়ার। ১০ বলে ১৪ রান স্মিথের। শর্ট করেছেন ২ বলে ৪ রান।

23 Nov 2023, 07:08:18 PM IST

প্রথম ওভারে অজিদের এল ৭

প্রথম ওভারে আর্শদীপ দিলেন ৭ রান। স্মিথ একটি চার মেরেছেন। এই ওভারে কোনও উইকেট পড়েনি। স্মিথ ৫ বলে ৫ রান করেছেন। শর্ট ১ বল খেললেও কোনও রান করেননি।

23 Nov 2023, 07:01:34 PM IST

খেলা শুরু

খেলা শুরু। অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমেছেন স্টিভ স্মিথ এবং ম্যাথিউ শর্ট। ভারতের হয়ে প্রথম ওভারে বল করতে এসেছেন আর্শদীপ সিং।  

23 Nov 2023, 06:56:52 PM IST

জাতীয় সঙ্গীত

দুই দলের জাতীয় সঙ্গীত চলছে। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে ম্যাচ। ভারতের কাছে এটি বদলার সিরিজ। বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের টাটকা ক্ষত নিয়ে খেলতে নেমেছে টিম ইন্ডিয়া।

23 Nov 2023, 06:55:38 PM IST

অস্ট্রেলিয়ার একাদশ

স্টিভেন স্মিথ, ম্যাথিউ শর্ট, জোশ ইংলিস (উইকেটকিপার), অ্যারন হার্ডি, মার্কাস স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (অধিনায়ক), শন অ্যাবট, ন্যাথান এলিস, জেসন বেহরেনডর্ফ, তনভীর সঙ্ঘা।

23 Nov 2023, 06:53:51 PM IST

ভারতের একাদশ

যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব (অধিনায়ক), 4 ইশান কিষাণ (উইকেটরক্ষক), তিলক ভার্মা, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, মুকেশ কুমার, প্রসিধ কৃষ্ণ।

23 Nov 2023, 06:52:41 PM IST

টস জিতল ভারত

টস জিতলেন সূর্যকুমার যাদব। তিনি বোলিং নিয়েছেন। সূর্যকুমার যাদব আসলে পরে শিশিরের আশা করছেন। তাই এই পদক্ষেপ। ভারতীয় দল কার্যত নতুন। এই দলে থাকা একমাত্র সূর্যকুমার যাদব ফাইনাল সহ বেশির ভাগ ম্যাচে খেলেছেন। অক্ষর প্যাটেলও বিশ্বকাপের প্রথম দিকে খেলেছিলেন। ইশান কিষাণ দলে থাকলেও কোনও ম্যাচ খেলেননি। হার্দিক পান্ডিয়া ছিটকে যাওয়ায়, দলে ঢুকেছিলেন প্রসিধ কৃষ্ণ, তিনিও কোনও ম্যাচ খেলেনননি। ভারতের একাদশের বাকিরা বিশ্বকাপের বাইরের প্লেয়ার। এদিকে ম্যাথু ওয়েডও বিশ্বকাপে খেলা কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন।

23 Nov 2023, 06:35:21 PM IST

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: স্টিভ স্টিথ, ম্যাথু শর্ট, অ্যারন হার্ডি, জস ইনগ্লিস, মার্কাস স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, শন অ্যাবট, ন্যাথান এলিস, জেসন বেহরেনডর্ফ, তনভীর সাঙ্ঘা।

23 Nov 2023, 06:30:15 PM IST

কেমন হতে পারে ভারতের নতুন একাদশ?

ভারতের সম্ভাব্য একাদশ: যশস্বী জয়সওয়াল, ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, শিবম দুবে, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল বা ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণ অথবা আবেশ খান, মুকেশ কুমার।

23 Nov 2023, 06:27:06 PM IST

বৃষ্টি হবে?

AccuWeather-এর মতে, আজ বিশাখাপত্তনমে তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর্দ্রতার মাত্রা প্রায় ৬৩ শতাংশে পৌঁছবে। বৃহস্পতিবার শহরে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ থাকলেও, পূর্বাভাসে বলা হয়েছে যে, খেলা শুরুর আগে বৃষ্টি হতে পারে। তবে, খেলার সময় আকাশ পরিষ্কার হয়ে যাবে। ম্যাচটি তাই নির্বিঘ্নেই হবে।

23 Nov 2023, 05:30:13 PM IST

তরুণদের জন্য বড় সুযোগ

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারই মহড়া শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ দিয়ে। নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। ব্যক্তিগত ভাবে বিশ্বকাপ সফর ভালো কাটেনি সূর্যের। পছন্দের ফরম্যাটে ঘুরে দাঁড়াতে মরিয়া স্কাই নিজেও। আগামী বিশ্বকাপে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে কাদের পাওয়া যাবে, নিশ্চিত নয়। এখন প্রতিটি সিরিজই তরুণদের কাছে দারুণ সুযোগ। ধারাবাহিক ভাবে ভালো খেলতে পারলে ২০২৪ বিশ্বকাপের দলে ঢোকার সম্ভাবনা বাড়বে।

23 Nov 2023, 05:30:13 PM IST

বিশ্বকাপের রেশ ধরেই ফের মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

বিশ্বকাপ ফাইনাল শেষ হওয়ার পর চার দিনও কাটেনি। ফের মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। তবে এবার টি২০ ফর্ম্যাটে। বিশ্বকাপ ফাইনালের রেশ ধরেই খেলতে নামবে দুই দলই। বিজয়োৎসব শেষ হয়নি অজিদের। অন্যদিকে হতাশার রেশ কাটেনি ভারতীয় শিবিরের। পাঁচ ম্যাচের সিরিজে আজ বিশাখাপত্তনামে প্রথম ম্যাচ। বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি সহ বিশ্বকাপে খেলা অধিকাংশ সিনিয়র ক্রিকেটারকে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে আজ নামবে ভারত। কার্যত তরুণ দল নিয়েই খেলতে নামছে ভারত। এদিকে বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার আট জন ক্রিকেটার ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের দলে রয়েছে। তাই অজিরা কিন্তু বেশ শক্তিশালী টিম নিয়েই ভারতকে এবার টি২০-তে হারাতে মরিয়া হয়ে থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা? ২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.