বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: এমন ক্যাচ কি কেউ মিস করে! শ্রেয়স আইয়ারের ফিল্ডিং দেখে সকলেই অবাক

IND vs AUS: এমন ক্যাচ কি কেউ মিস করে! শ্রেয়স আইয়ারের ফিল্ডিং দেখে সকলেই অবাক

ডেভিড ওয়ার্নারের সহজ ক্যাচ মিস করলেন শ্রেয়স আইয়ার (ছবি-এক্স)

আসলে ম্যাচের নবম ওভারের শেষ বলে ডেভিড ওয়ার্নারকে আউট করার সুযোগ পেয়ে গিয়েছিলেন শ্রেয়স আইয়ার। শার্দুল ঠাকুরের এই ওভারের শেষ বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সেই সময়ে তিনি মাত্র ১৪ রান করে খেলছিলেন। তবে সেই ক্যাচ মিস করেন শ্রেয়স আইয়ার।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। শুক্রবার, ২২ সেপ্টেম্বর মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে সেই সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে ভারতীয় দল টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর মিচেল মার্শের রূপে প্রথম উইকেটটি পেয়ে যায় ভারত। কিন্তু এর পরে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ মাঠে স্থির হন এবং এরই মধ্যে ওয়ার্নারও তাঁর হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ভারতের বিরুদ্ধে এই ম্যাচে ওয়ার্নার ৫২ রান করেছিলেন, যে কারণে ভক্তরা এখন শ্রেয়স আইয়ারের উপর ক্ষুব্ধ। আসলে এর কারণ আইয়ারের ড্রপ ক্যাচ। হ্যাঁ, ওয়ার্নার যখন ব্যক্তিগত ১৪ রানে ব্যাট করছিলেন, তখন শার্দুলের বলে খুব সহজে ক্যাচ নেন শ্রেয়স আইয়ার। এই কারণেই ভক্তরা তাঁকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করছেন।

আসলে ম্যাচের নবম ওভারের শেষ বলে ওয়ার্নারকে আউট করার সুযোগ পেয়ে গিয়েছিলেন শ্রেয়স আইয়ার। শার্দুল ঠাকুরের এই ওভারের শেষ বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সেই সময়ে তিনি মাত্র ১৪ রান করে খেলছিলেন। রানের জন্য তিনি ক্রিজে নিজের সঙ্গে লড়াই করছিলেন। তবে শ্রেয়স যখন ওয়ার্নারের সহজ ক্যাচ হাতছাড়া করেছিলেন তারপর থেকে আক্রমণাত্মক ভূমিকায় খেলতে থাকেন অজি ওপেনার।

শেষ পর্যন্ত ৫৩ বলে ৫২ রানের ইনিংস খেলেন তিনি। ততক্ষণে ৬টি চার ও দুটি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। ডেভিড ওয়ার্নারকে সাজঘরে ফেরান রবীন্দ্র জাদেজা। গিলের হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে যান। তবে সেই সময়ে স্কোর বোর্ডে অস্ট্রেলিয়ার রান হয়ে গিয়েছিল ৯৮। যাই হোক শ্রেয়সের এই ক্যাচ মিসের পরে তাঁকে নিয়ে সমালোচনার বন্যা বয়ে যায়।

সোশ্যাল মিডিয়াতে শ্রেয়সকে নিয়ে নানা মজার মিম তৈরি হতে থাকে। অনেকে জানতে চান যে শ্রেয়স কি আদৌ ফিট। এদিন ক্যাচ মিস করার পরে যখন শ্রেয়সের দিকে সব ক্যামেরা ফোকাস করেছিল, সেই সময়ে দ্রাবিড়কেও দেখা গিয়েছিল। সেখানেও হতাশা ও অবাক করা ছবিটা ধরা পড়েছিল। এই ম্যাচে ভারতীয় দলে অনেক পরিবর্তন দেখা গিয়েছে। ম্যাচে মহম্মদ সিরাজকে পাওয়া গেলেও তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। সিরাজের জায়গায় খেলার সুযোগ পেয়েছেন মহম্মদ শামি। উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে দলে নির্বাচিত হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। এই ম্যাচে ভারতীয় দল পাঁচজন বোলার নিয়ে মাঠে নেমেছে, তাই ভালো শুরুর পর অস্ট্রেলিয়ান দল স্কোরবোর্ডে কতটা বড় স্কোর তুলতে সক্ষম তা এখন দেখার বিষয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

বন্ধ করুন