বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS Weather Report: বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সরাসরি সেমিতে উঠবে, কপাল পুড়বে অজিদের, সেই সম্ভাবনা থাকছেই

IND vs AUS Weather Report: বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সরাসরি সেমিতে উঠবে, কপাল পুড়বে অজিদের, সেই সম্ভাবনা থাকছেই

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সরাসরি সেমিতে উঠবে, কপাল পুড়বে অজিদের, সেই সম্ভাবনা থাকছেই।

India vs Australia Weather Forecast: সোমবার সেন্ট লুসিয়ার আবহাওয়ার যা পূর্বভাস রয়েছে, তাতে অজিরা বিপদের গন্ধ পাচ্ছে। ২৪ জুন সেন্ট লুসিয়াতে বৃষ্টির প্রায় ৫৫ শতাংশ সম্ভাবনা থাকছে। এমন পরিস্থিতিতে বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে সেমিফাইনালে উঠবে ভারতীয় দল।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল স্টেডিয়ামে ২৪ জুন গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়া। এই ম্যাচই টি২০ বিশ্বকাপের সুপার আটের গ্রুপ ওয়ানের ভাগ্য অনেকটাই নির্ধারণ করে দেবে। এই ম্যাচ অস্ট্রেলিয়াকে জিততেই হবে পরিস্থিতি। ভারত কম ব্যবধানে হারলেও সেমিতে পৌঁছে যাবে। তবে টিম ইন্ডিয়ারও রানরেট কমলে চলবে না। আর জিতলে রোহিত শর্মা ব্রিগেড সরাসরি টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যাবে। তবে কোনও কারণে ম্যাচ ভেস্তে গেলে কপাল পুড়বে অস্ট্রেলিয়ার। ভারত সরাসরি পৌঁছে যাবে সেমিফাইনালে।

সোমবার সেন্ট লুসিয়ার আবহাওয়ার যা পূর্বভাস রয়েছে, তাতে অজিরা বিপদের গন্ধ পাচ্ছে। ২৪ জুন সেন্ট লুসিয়াতে বৃষ্টির প্রায় ৫৫ শতাংশ সম্ভাবনা থাকছে। এমন পরিস্থিতিতে বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে সেমিফাইনালে উঠবে ভারতীয় দল।

আরও পড়ুন: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের অঙ্ক জটিল হল, চার দলের সামনেই সেমিতে যাওয়ার সুযোগ

সেন্ট লুসিয়ার আবহাওয়া কেমন হবে?

ড্যারেন স্যামি স্টেডিয়ামে খেলা চলাকালীন সেন্ট লুসিয়ার আবহাওয়া খারাপ হতে পারে। বৃষ্টির সামগ্রিক সম্ভাবনা ৫৬ শতাংশ রয়েছে। এমন পরিস্থিতিতে, যদি এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায়, তবে উভয় দলকে একটি করে পয়েন্ট দেওয়া হবে এবং টিম ইন্ডিয়া মোট পাঁচ পয়েন্ট নিয়ে হাসতে হাসতে সেমিফাইনালে পৌঁছে যাবে। একই সঙ্গে অস্ট্রেলিয়ার মোট পয়েন্ট হবে মাত্র তিন। এর পর তাদের নির্ভর করতে হবে বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচের উপর।

আরও পড়ুন: আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি স্টাইলে জবাব ভাইরাল- ভিডিয়ো

ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথের পরিসংখ্যান

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে এখনও পর্যন্ত মোট ৩১টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে অস্ট্রেলিয়া টিম ১৯ বার জিতেছে। ভারত ১১টি ম্যাচে জিতেছে। একটি ম্যাচে কোনও ফল হয়নি। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিসংখ্যান অনুযায়ী দুই দলের মধ্যে মোট পাঁচটি ম্যাচ খেলা হয়েছিল, যার মধ্যে ভারত তিনটি ম্যাচ জিতেছে এবং অস্ট্রেলিয়া দু'টি ম্যাচ জিতেছে। বিশ্বকাপের ইতিহাসে ভারতের পরিসংখ্যান নজর কাড়া।

আরও পড়ুন: ফের জ্বলল স্মৃতির ব্যাট, প্রোটিয়াদের বিরুদ্ধে ODI সিরিজে ৩৪৩ করে জয়া-মিতালিদের পিছনে ফেলে নয়া রেকর্ড মন্ধানার

অস্ট্রেলিয়ার সেমিতে ওঠার অঙ্ক

অজিদের সেমিতে ওঠার সহজ অঙ্ক- ভারতের বিরুদ্ধে জিততে হবে। আর আফগানিস্তানের হার চাইতে হবে। তাহলেই ভারতের সঙ্গে সেমিতে পৌঁছে যাবেন অজিরা। অস্ট্রেলিয়া জিতল, আফগানিস্তানও জিতল। তাহলে ভারত, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের চার পয়েন্ট হবে। নেট রানেরেটর উপর নির্ভর করবে, কোন দু'টি দল সেমিতে যাবে। হেরে গেলেও বিশ্বকাপে টিকে থাকতে পারে অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে প্রার্থনা করতে হবে যে বাংলাদেশ যেন জিতে যায়। তাহলে বাংলাদেশ, আফগান এবং অস্ট্রেলিয়ার ঝুলিতে দু'পয়েন্ট থাকবে। যে দলের নেট রানরেট বেশি হবে, তারা ভারতের সঙ্গে সেমিতে যাবে।

ক্রিকেট খবর

Latest News

‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.