বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: প্রেসিডেনসিয়াল স্যুট থেকে গুজরাটি-কাথিয়াওয়াড়ি খাবার, রাজকোটে রোহিতদের জামাই আদর

IND vs ENG: প্রেসিডেনসিয়াল স্যুট থেকে গুজরাটি-কাথিয়াওয়াড়ি খাবার, রাজকোটে রোহিতদের জামাই আদর

অনুশীলনে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা। ছবি-এএনআই (ANI)

প্রথম টেস্টে হারের পর অবশেষে ঘুরে দাঁড়িয়েছে ভারত। কয়েক দিনের ছুটি কাটিয়ে ফের অনুশীলনে ফিরেছেন রোহিতরা। তবে এই ম্যাচের আগে রোহিতদের দেওয়া হচ্ছে জামাই আদর।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় সিনিয়র ক্রিকেট দল যেখানেই খেলুক না কেন তাদের জন্য থাকে এলাহি আয়োজন। দেশ হোক কিংবা বিদেশের মাটিতে তাদের জন্য আয়োজনের কোন ত্রুটি থাকে না। খাবার থেকে হোটেলের ঘর আয়োজন বা খাতিরদারিতে কোনও কমতি যেন না হয় সেদিকে সবসময় নজর রাখে বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই। আর সেকথা মাথাতে রেখেই রোহিতদের জন্য রাজকীয় আয়োজন করা হয়েছে রাজকোটে। কি নেই তাতে? প্রেসিডেনসিয়াল স্যুট থেকে গুজরাটি-কাথিয়াওয়াড়ি খাবার কোনও কিছুর কমতি নেই। কি রয়েছে সেই মেন্যুতে? আসুন জেনে নেওয়া যাক।

রোহিতদের জন্য থাকছে স্পেশাল গুজরাটি ও কাথিওয়াড়ি খাবার। মূলত ভেজ খাবার থাকছে। জলখাবারে থাকছে ফাপড়া, খমন, ধোকলা, জিলিপি,খাখরা, গাঠিয়া, থেপলা। পাশাপাশি থাকবে একাধিক ফলের জুস। এছাড়াও থাকছে চা এবং কফির ব্যবস্থা। সঙ্গে থাকছে দেশি কুকিজ। লাঞ্চ এবং ডিনারে রাখা হচ্ছে দই তিকারি, খিচুড়িকাড়ি, বাজরার তৈরি রুটি। পাশাপাশি থাকবে একাধিক কাথিওয়াড়ি খাবার। রাজকোটে রোহিতদের হোটেলের ডিরেক্টর জানিয়েছেন, 'ভারতীয় ক্রিকেটাররা কাথিওয়াড়ি খাবার পছন্দ করেন। ইংল্যান্ডের জন্য থাকছে তাদের ব্যক্তিগত শেফের বানানো খাবার। পেটের সমস্যা এড়াতেই ইসিবির এই সিদ্ধান্ত।

আপাতত ভারত এবং ইংল্যান্ড সিরিজের ফল ১-১ রয়েছে। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তৃতীয় টেস্ট। রাজকোটের সায়াজি হোটেলে থাকছে দুই দল। ১১-১৯ ফেব্রুয়ারি অবধি এই হোটেলেই থাকবে তারা। রাজকোটের সায়াজি হোটেলের ডিরেক্টর আজতককে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা যে সফরেই যান সেখানে হোটেলে ওয়েস্টার্ন থিমের ঘর থাকে। এবার রাজকোটের ওই হোটেলকে সৌরাষ্ট্রের রাজকীয় সংস্কৃতির ছোঁয়ায় সাজানো হয়েছে। এই ম্যাচকে ঘিরে উন্মাদনা শিখরে পৌঁছেছে সৌরাষ্ট্রের ক্রীড় প্রেমীদের।

উল্লেখ্য, দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া তোলে ৩৯৬ রান। ওপেনার যশস্বী জসওয়াল করেন ২০৯। জবাবে লিড নেওয়ার লক্ষ্যে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৫৩ রানে। দলের হয়ে জ্যাক ক্রলি করেন সর্বোচ্চ ৭৬ রান। ভারতীয় বোলারদের মধ্যে ৬টি উইকেট তোলেন জাস্প্রীত বুমরাহ। ১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত অলআউট হয়ে যায় ২৫৫ রানে। শুভমন গিল করেন ১০৪। ৩৯৯ রানের মতো বড় লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বেন স্টোকসরা নিজেদের সবকটি উইকেট হারান ২৯২ রানে। এবারও বল হাতে দাপট দেখান জসপ্রীত বুমরাহ। তিনি নেন তিনটি উইকেট। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনও নেন তিনটি উইকেট। ম্যাচের সেরা ঘোষণা করা হয় বুমরাহকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

আজ কাদের প্রেম জীবনে পরিবর্তন আসতে পারে, কী বলছে আজকের প্রেম রাশিফল বাংলার 'খলিস্তানি' বিতর্কের আঁচ পঞ্জাবে, BJP-র বিরুদ্ধে তোপ অমৃতসরের গুরুদ্বারের ছবিতে কয়টি ৮ দেখতে পাচ্ছেন? ৫ সেকেন্ডে চাই জবাব! রইল অপটিক্যাল ইলিউশনের মজা আর কোনও ঝুঁকি নয়- এবার বিমানে নিজের জলের বোতল নিয়েই উঠলেন ময়াঙ্ক আগরওয়াল জনিকে অনুপ্রাণিত করাই আমাদের কাজ- বেয়ারস্টোকে নিয়ে আলাদা করে ভাবছেন না ম্যাকালাম স্থানীয় ক্রিকেট ম্যাচে ষাঁড়ের তান্ডব, পালিয়ে বাঁচলেন ক্রিকেটাররা- ভিডিয়ো 'হিন্দি-উর্দু চলবে না, সরকারি চাকরিতে চাই শুধু বাংলা', ভাষা দিবসে চিঠি মমতাকে ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল বিয়ে হল বিগ বস ওটিটি জয়ী দিব্যার! অভিনেতা প্রেমিককে ছেড়ে ধরলেন ব্যবসায়ীর হাত এক হাতেই ছক্কা হাঁকাচ্ছেন বাবর! বিশ্ব ক্রিকেটে ঋষভকে মনে করালেন স্পেনের তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.