বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির

IND vs ENG: ভবিষ্যতের ধোনি, রাঁচিতে ধ্রুব'র ব্যাটিং দেখে দরাজ সার্টিফিকেট এই কিংবদন্তির

ধ্রুব জুড়েল। ছবি-এপি (AP)

ভারতীয় দল যখন উইকেট হারিয়ে চাপে, তখন দলকে একাই টানলেন ধ্রুব। যদিও তিনি অল্পের জন্য শতরান হাতছাড়া করেন। এই ব্যাটারকে দেখে ধোনির কথা মনা করছেন সানি।

রাঁচি টেস্টে ব্যাট করতে নেমে প্রথমেই চাপে পড়ে টিম ইন্ডিয়া। শুরুতেই প্যাভিলিয়নে ফিরে যান দলের অধিনায়ক রোহিত শর্মা। এরপর যশস্বী জসওয়াল ও শুভমন গিল কিছুক্ষণের জন্য হাল ধরলেও, পরে ফের ব্যাটিং ধ্বস নামে। ম্যাচে এমন একটা পরিস্থিতি আসে যখন দলের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ১৭৭। প্রায় সকল ভারতীয় সমর্থকরা ধরে নিয়েছিল বড় ব্যবধানের লিড নেবে ইংল্যান্ড।

কিন্তু সেই সময় রীতিমত দেওয়ালের মতো একদিকে দাঁড়িয়ে থাকে দলের তরুণ ব্যাটার ধ্রুব জুড়েল। দ্বিতীয় দিনের শেষে তিনি ইংল্যান্ডের বিধ্বংসী বোলিংয়ের সামনে, কোনও রকমে কুলদীপ যাদবের সঙ্গে পার্টনারশিপ গড়ে, টিকে থাকেন এবং ২০০ রানের গণ্ডি পার করায় ভারতকে। তবে তৃতীয় দিনে ইংল্যান্ডের সেই লিডের ব্যবধান নিজের দাপুটে ব্যাটিংয়ের দমে তিনি কমিয়ে দেন। এখানেই শেষ নয়, এই মুহূর্তে তিনি দলকে নিয়ে গিয়েছেন একটি সম্মানজনক অবস্থায়ও। পাশাপাশি, হাকিয়েছেন আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিজের প্রথম অর্ধশতরান।

ধ্রুব জুড়েল অর্ধশতরান করতেই স্টেডিয়ামে উপস্থিত সকল দর্শক আনন্দে মেতে ওঠেন। এমনকী দলের হেড কোচ রাহুল দ্রাবিড়কেও হাততালি দিতে দেখা যায়। তবে, এবার ধ্রুব জুড়েলকে নিয়ে বড় মন্তব্য করে বসলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। ধারাভাষ্য দেওয়ার সময় তরুণ ক্রিকেটারের প্রশংসা করে তিনি জানান যে জুড়েলের মধ্যে সেই প্রতিভা রয়েছে পরবর্তী ধোনি হওয়ার।

সানি বলেন, 'এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে ধ্রুব জুড়েল খুব ভালো ব্যাটিং করেছে। তবে এর সঙ্গে ও একজন দারুণ উইকেটরক্ষকও। ম্যাচে ও যেভাবে সজাগ থাকে, তাতে এটা স্পষ্ট যে ও আগামী দিনের ধোনি হতে চলেছে। আমি জানি দ্বিতীয় এমএসডি হওয়া সম্ভব নয়, তবে আমি একটা জিনিস লক্ষ্য করেছি যে ধোনি নিজে ক্রিকেট জীবনে প্রথম দিকে খেলতে নেমে যেই সচেতনতা ও বুদ্ধি দেখাতো, সেটা জুড়েলও দেখিয়েছে। ওর মধ্যে সেই প্রতিভাটাও রয়েছে। ও খুব বুদ্ধিমান ক্রিকেটার।'

এছাড়াও ধ্রুব জুড়েলের এই ইনিংস চারিদিকে ছড়িয়ে পড়তেই শুরু হয় প্রশংসার বন্যা। সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলিতে অধিকাংশ ক্রিকেটপ্রেমী দাবি করেছেন যে শীঘ্রই জুড়েল জাতীয় দলে নিজের জায়গা পাকা করে নিতে পারবেন। আবার অনেকে এটাও আশা করছেন যে তরুণ উইকেটরক্ষক ব্যাটার আজ শতরান করবেন। তবে শতরানের দোরগোড়ায় গিয়ে থামেন এই তরুণ। ধ্রুব ৯০ রান করে ফিরে যান। এবং ৩০৭ রানে শেষ হয় ভারতের ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.