বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE 3rd T20I: সত্যি হল আশঙ্কা, ভেস্তে গেল তৃতীয় ম্যাচ, ট্রফি উঠল ভারতের হাতে
ট্রফি নিয়ে ভারতীয় দল। ছবি- টুইটার।

IND vs IRE 3rd T20I: সত্যি হল আশঙ্কা, ভেস্তে গেল তৃতীয় ম্যাচ, ট্রফি উঠল ভারতের হাতে

India vs Ireland 3rd T20I Live Score: প্রথম ২টি ম্যাচ জিতে আগেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেছিল টিম ইন্ডিয়া। আইরিশদের হোয়াইটওয়াশ করার হাতছানি ছিল ভারতের সামনে। যদিও বৃষ্টির জন্য সিরিজের শেষ টি-২০ ম্যাচ শুরুই করা যায়নি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত প্রথম টি-২০ ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয় পায় ভারত। দ্বিতীয় ম্যাচে আইরিশদের বিরুদ্ধে দাপুটে ক্রিকেট উপহার দেয় টিম ইন্ডিয়া। বড় ব্যবধানে জয় তুলে নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেন জসপ্রীত বুমরাহরা। এবার সিরিজে তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে সম্মুখসমরে নামার জন্য প্রস্তুত ছিল দু'দল। শেষ ম্যাচ জিতে আইরিশদের তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করার সুযোগ ছিল ভারতের সামনে। অন্যদিকে আয়ারল্যান্ড শেষ ম্যাচ জিতে হৃত সম্মান কিছুটা পুনরুদ্ধার করতে মরিয়া ছিল। শেষমেশ শেষ হাসি হাসে প্রকৃতি। বৃষ্টির জন্য সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ ভেস্তে যায়।

23 Aug 2023, 10:49:17 PM IST

সিরিজের সেরা বুমরাহ

চোট সারিয়ে মাঠে ফিরেই সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন জসপ্রীত বুমরাহ। তিনি সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ২৪ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। দ্বিতীয় ম্যাচে বুমরাহ ১৫ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন।

23 Aug 2023, 10:32:14 PM IST

ভেস্তে গেল ম্যাচ, ট্রফি ভারতের

বৃষ্টি থামলেও শুরু করা গেল না সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ। পিচ খেলার উপযোগী থাকলেও আউটফিল্ড ভিজে থাকায় ঝুঁকি নেননি আম্পায়াররা। এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের আগে ভিজে মাঠে খেলতে নামলে চোট পাওয়ার আশঙ্কা ছিল ভারতীয় ক্রিকেটারদের। আম্পায়ারদের সিদ্ধান্ত জানার পরেই দুই অধিনায়ক হাত মিলিয়ে নেন। ফলে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুযোগ পেল না ভারত। তারা ৩ ম্যাচের সিরিজ জিতল ২-০ ব্যবধানে।

23 Aug 2023, 09:46:30 PM IST

৫ ওভারের ম্যাচের জন্য কখন খেলা শুরু হতে হবে?

ওভার কেটে অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের খেলা আয়োজনের জন্য ম্যাচ শুরু হতে হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে। অর্থাৎ, ভারতীয় সময় অনুযায়ী রাত ১১টা ১৭ মিনিটে খেলা শুরু হলে ৫ ওভারের ম্যাচ আয়োজন করা যাবে। তার পরে আর ম্যাচ শুরু করা সম্ভব হবে না।

23 Aug 2023, 09:16:54 PM IST

ছোট হবে ম্যাচ!

নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৪৫ মিনিট পরেও শুরু করা যায়নি ম্যাচ। আপডেটও নেই কখন খেলা শুরু হতে পারে। তবে এটা নিশ্চিত যে, এর পরে যখনই ম্যাচ শুরু হোক না কেন, ছোট হবে তার দৈর্ঘ্য। অর্থাৎ, ২০ ওভার প্রতি ইনিংসের খেলা সম্পন্ন হওয়া আর সম্ভব নয়।

23 Aug 2023, 08:53:23 PM IST

ওভার কাটা শুরু হবে কখন থেকে?

বৃষ্টিতে শুরু হয়নি ম্যাচ। যদিও এখনও পর্যন্ত ম্যাচের ওভার কমা শুরু হয়নি। তবে ভারতীয় সময় অনুযায়ী রাত ৯টা ১৫ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে কমতে শুরু করবে ওভার। ছোট হতে থাকবে ম্যাচ।

23 Aug 2023, 08:31:58 PM IST

কবে-কখন-কোথায় পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট?

কবে-কখন-কোথায় পাওয়া যাবে বিশ্বকাপের অনলাইন টিকিট, জানিয়ে দিল বিসিসিআই। একেবারে শেষে মিলবে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। অনলাইনে টিকিট বুকিংয়ের ক্ষেত্রে কারা বাড়তি সুবিধা পাবেন, তাও জানিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।  বিস্তারিত পড়ুন:- World Cup 2023 Ticket: বিশ্বকাপের টিকিট বিক্রি নিয়ে বড় আপডেট দিল BCCI, কবে-কখন-কোথায় পাওয়া যাবে অনলাইন টিকিট?

23 Aug 2023, 08:02:11 PM IST

বৃষ্টি জারি ডাবলিনে

ইতিমধ্যেই ৩০ মিনিটের সময় নষ্ট হয়েছে বৃষ্টিতে। অর্থাৎ, যথা সময়ে খেলা শুরু হলে এতক্ষণে ৩০ মিনিটের খেলা অতিক্রান্ত হতো। পরিবর্তিত পরিস্থিতিতে এখনও টসই অনুষ্ঠিত হয়নি ম্যাচের। বৃষ্টি জারি থাকায় কখন শুরু করা যাবে খেলা, সেবিষয়েও কোনও আপডেট মেলেনি।

23 Aug 2023, 07:28:15 PM IST

পিছল ম্যাচ শুরুর সময়

ভারতীয় সময় অনুযায়ী ৭টা ৩০ মিনিটে ম্যাচ শুরু হওয়ার কথা। তবে বৃষ্টির জন্য টসই অনুষ্ঠিত হয়নি এখনও। সুতরাং, যথা সময়ে ম্যাচ শুরু হওয়ার প্রশ্নই নেই।

23 Aug 2023, 07:05:52 PM IST

পিছিয়ে গেল টসের সময়

ডাবলিনে হালকা বৃষ্টির জন্য ঢাকা দেওয়া হয় পিচ। পিছিয়ে যায় টসের সময়। যদিও ভারি বৃষ্টি হচ্ছে না। তাই ম্যাচ ভেস্তে যাওয়ার অশঙ্কা করা হচ্ছে না এখনই।

23 Aug 2023, 06:38:21 PM IST

ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে টিভিতে চোখ বুমরাহদের

টসের আগে ঘণ্টাখানেকও বাকি নেই। এমন অবস্থায় ভারতীয় ক্রিকেটারদের গা ঘামাতে ব্যস্ত থাকার কথা। তবে জসপ্রীত বুমরাহদের দেখা যায় ডাগআউটে টেলিভিশনে চোখ রেখে দাঁড়িয়ে রয়েছেন সবাই। আসলে চন্দ্রযানের চাঁদের মাটি ছোঁয়ার মুহূর্তের সাক্ষী থাকতেই প্র্যাক্টিস ছেড়ে ভারতীয় ক্রিকেটাররা চোখ রেখেছিলেন টেলিভিশনের পর্দায়। চন্দ্রযানের সফট ল্যান্ডিংয়ের পড়েই ভারতীয় ক্রিকেটাররা উল্লাসে ফেটে পড়েন। করতালি দিতে দেখা যায় ভারতীয় তারকাদের।

23 Aug 2023, 06:34:25 PM IST

সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচের ফলাফল

টস জিতে ভারতকে শুরুতে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে টিম ইন্ডিয়া ৫ উইকেটের বিনিময়ে ১৮৫ রান তোলে। রুতুরাজ গায়কোয়াড় ৫৮, সঞ্জু স্যামসন ৪০ ও রিঙ্কু সিং ৩৮ রান করেন। ২টি উইকেট নেন ব্যারি ম্যাককার্থি। জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫২ রানে আটকে যায়। ৩৩ রানে ম্যাচ জেতে ভারত। ৭২ রান করেন অ্যান্ডি বলবির্নি। ২টি করে উইকেট নেন বুমরাহ, প্রসিধ ও রবি বিষ্ণোই। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন রিঙ্কু সিং।

23 Aug 2023, 06:34:25 PM IST

সিরিজের প্রথম টি-২০ ম্যাচের ফলাফল

মালাহাইডে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তোলে। অপরাজিত ৫১ রান করেন ব্যারি ম্যাককার্থি। ৩৯ রান করেন কার্টিস ক্যাম্ফার। জসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণোই ২টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৬.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৪৭ রান তুললে বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়ে যায়। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ২ রানে ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে যায় ভারত। যশস্বী জসওয়াল ২৪ ও রুতুরাজ গায়কোয়াড় অপরাজিত ১৯ রান করেন। ক্রেগ ইয়ং ২টি উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন বুমরাহ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট ‘ফল তো ভুগতেই হবে’, করণের শোয়ে ঐশ্বর্যকে নিয়ে ‘বাজে কথার’ কারণে আজও বিপাকে ইমরান সন্দেশখালিতে TMC নেতাকে দেখেই তাড়া করলেন প্রতিবাদীরা, ত্রাতার ভূমিকায় পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.