বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK, T20 WC 2024: বিশ্বাস হারেনি… উইন প্রেডিকটরে ভারতের ৮% জয়ের সম্ভাবনার স্ক্রিনশট শেয়ার করে বার্তা পন্তের

IND vs PAK, T20 WC 2024: বিশ্বাস হারেনি… উইন প্রেডিকটরে ভারতের ৮% জয়ের সম্ভাবনার স্ক্রিনশট শেয়ার করে বার্তা পন্তের

বিশ্বাস হারেনি… উইন প্রেডিকটরে ভারতের ৮% জয়ের সম্ভাবনার স্ক্রিনশট শেয়ার করে বার্তা পন্তের। ছবি: গেটি ইমেজেস

India vs Pakistan, ICC T20 World Cup 2024: একটা সময়ে স্কোর এবং পাকিস্তানের ব্যাটিং বিবেচনা করে পূর্বাভাসে ভারতের জয়ের সম্ভাবনা দেখানো হচ্ছিল ৮%। সেই সময়ে পাকিস্তানের ৮০ রানে ৩ উইকেট ছিল। সেখান থেকে ভারত ম্যাচ বের করে নেয়। আর এই অবিশ্বাস্য জয়ের পর বিশেষ বার্তা শেয়ার করেছেন পন্ত।

কার্যত হারতে বসা ম্যাচে বাজিমাত করেছে টিম ইন্ডিয়া। ব্যাটারদের ব্যর্থতা ঢেকে ফুল ফুটিয়েছেন ভারতের বোলাররা। জঘন্য ব্যাটিংয়ের প্রায়শ্চিত্ত করে, ভারতকে মুখ পোড়ার হাত থেকে বাঁচিয়েছেন জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়ারা। মাত্র ১১৯ রানের পুঁজিকে সম্বল করে কী ভাবে ম্যাচ জিততে হয়, তা দেখিয়ে দিয়েছেন তাঁরা। রবিবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় বোলারদের সৌজন্যেই পাকিস্তানকে ৬ রানে হারিয়ে হাঁফ ছেড়েছে রোহিত শর্মা ব্রিগেড।

আরও পড়ুন: কোথায় মন কষাকষি, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে রোহিতের কোলে উঠে জড়িয়ে ধরলেন হার্দিক, ঘটল আবেগের বিস্ফোরণ

পন্তের হৃদয়গ্রাহী বার্তা

এই জয়ের পরেই বিশেষ একটি বার্তা শেয়ার করেছেন ঋষভ পন্ত। একটা সময়ে স্কোর এবং পাকিস্তানের ব্যাটিং বিবেচনা করে পূর্বাভাসে ভারতের জয়ের সম্ভাবনা দেখানো হচ্ছিল ৮%। সেই সময়ে পাকিস্তানের ৮০ রানে ৩ উইকেট ছিল। কিন্তু জসপ্রীত বুমরাহের দুর্দান্ত বোলিং স্পেলে বদলে যায় ম্যাচের রং। ৭ উইকেটে ১১৩ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। বুমরাহের আগুনে স্পেলই ভারতকে জেতাতে মুখ্য ভূমিকা নেয়।

আরও পড়ুন: তুষারপাত শুরু হলে, সূর্যকে সকলেই মিস করে… শিবম ব্যর্থ হতেই, রিঙ্কুকে নির্বাচন না করা নিয়ে ফুটছে নেটপাড়া

এছাড়াও এদিনের ম্যাচে তিনটি দুর্দান্ত ক্যাচও ধরেন ঋষভ পন্ত। আর পাকিস্তানকে হারানোর পর ঋষভ পন্ত তাঁর ইনস্টাগ্রামে বিজয়ের পূর্বাভাস এবং টিম ইন্ডিয়ার উদযাপনের ছবি শেয়ার করেছেন। যেখানে নিজের ক্যাচ নেওয়ার ছবি, বুমরাহের ছবি এবং ভারতীয় সমর্থকদের ছবির সঙ্গে তিনি উইন প্রেডিকটরে ভারতের ৮% জয়ের সম্ভাবনার স্ক্রিনশট শেয়ার করেছেন। এবং ক্যাপশন লিখেছেন, ‘বিশ্বাস’। আসলে তিনি বোঝাতে চেয়েছেন বিশ্বাস না হারালে, সব অসম্ভবকেই সম্ভব করা যায়।

ব্যাট হাতে একা লড়েন ঋষভ

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতের তারকাখচিত ব্যাটিংয়ের কঙ্কালসার চেহারাটা বেরিয়ে পড়েছিল। রোহিত শর্মা, বিরাট কোহলি থেকে শুরু করে সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া- প্রত্যেকেই চূড়ান্ত হতাশ করেছেন। তবে পাঁকের মধ্যে পদ্মের মতো একা ফুটেছিলেন ঋষভ পন্ত। এদিন পন্ত ৬টি চারের সৌজন্যে ৩১ বলে ৪২ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। যা ভারতকে অক্সিজেন দেয়। তাদের ১০০ রানের গণ্ডি টপকাতে সাহায্য করে। বাকিদের হাল তো তথৈবচ। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেছেন অক্ষর প্যাটেল। ভারত অধিনায়ক রোহিত শর্মা করেছেন ১৩ রান। এই তিন জনকে বাদ দিলে, বাকিরা তো দুই অঙ্কের ঘরেও পৌঁছতে পারেননি।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে একা লড়লেন পন্ত,অনন্য নজিরের তালিকায় জায়গা পেলেন কোহলির পরেই, ছুঁলেন রোহিতকে

ভারতের স্বস্তির দিনে, মারাত্মক চাপে পাকিস্তান

আয়ারল্যান্ডের পর, পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে অপ্রতিরোধ্য মেজাজে এগিয়ে চলেছে ভারত। আর পরপর দুই ম্যাচ জিতে সুপার আটের দিকে এক পা বাড়িয়েই রাখল টিম ইন্ডিয়া। উল্টোদিকে পাকিস্তান আবার প্রথমে আমেরিকা, তার পর ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ চাপে পড়ে গিয়েছে। সুপার আটের যাওয়ার সব আশা শেষ হয়ে না গেলেও, লড়াইটা বড় কঠিন হয়ে গিয়েছে। এখন তাদের বাকি দুই ম্যাচ জিতলেই শুধু হবে না, বাবর আজমদের তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলের দিকেও।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.