বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK, T20 WC: প্রথম ওভারেই শাহিনকে লম্বা ছক্কা হাঁকিয়ে রোহিত গড়লেন অনন্য নজির, এর পরেও হলেন চূড়ান্ত ফ্লপ- ভিডিয়ো

IND vs PAK, T20 WC: প্রথম ওভারেই শাহিনকে লম্বা ছক্কা হাঁকিয়ে রোহিত গড়লেন অনন্য নজির, এর পরেও হলেন চূড়ান্ত ফ্লপ- ভিডিয়ো

প্রথম ওভারেই শাহিনকে লম্বা ছক্কা হাঁকিয়ে রোহিত গড়লেন অনন্য নজির, এর পরেও হলেন চূড়ান্ত ফ্লপ।

Rohit Sharma’s Unique Record: শাহিনের লেন্থ বল মিডউইকেটের উপর দিয়ে সোজা বাউন্ডারি পার করিয়ে দেন হিটম্যান। এই প্রথম বার টি-টোয়েন্টিতে শাহিনের প্রথম ওভারে প্রথম ব্যাটার হিসেবে ছক্কা হাঁকানোর নজির গড়লেন রোহিত।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রবিবার (৯ জুন) পাকিস্তানের বিরুদ্ধে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের রোহিত শর্মা একটি বিরল রেকর্ড করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম ওভারে ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদিকে ৬ হাঁকিয়ে এই রেকর্ডটি করলেন রোহিত। এর আগে আর কোনও ব্যাটসম্যান শাহিনকে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ওভারে ছক্কা হাঁকাতে পারেননি।

আরও পড়ুন: বিরাটের জুতোর সমানও নয়… বাবরের সঙ্গে কোহলির তুলনা টানা নিয়ে সরব পাক প্রাক্তনী

রোহিতের অনন্য নজির

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওভারের তৃতীয় বলেই শাহিনকে ছয় মারেন রোহিত। শাহিনের লেন্থ বল মিডউইকেটের উপর দিয়ে সোজা বাউন্ডারি পার করিয়ে দেন হিটম্যান। এই প্রথম বার টি-টোয়েন্টিতে শাহিনের প্রথম ওভারে প্রথম ব্যাটার হিসেবে ছক্কা হাঁকানোর নজির গড়লেন রোহিত। আর এই ছক্কার হাত ধরে প্রথম ওভারে হয় মোট ৮ রান। এর পরেই অবশ্য বৃষ্টি শুরু হলে খেলা কিছুক্ষণের জন্য বন্ধ থাকে। তার পরেই অবশ্য চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া।

খেলা ফের শুরু হলে দ্বিতীয় ওভারে নাসিম শাহ আউট করেন বিরাট কোহলিকে (৪ রান)। তৃতীয় ওভারে শাহিন বল করতে এসে ছক্কা হজমের বদলা দেন। চতুর্থ বলে প্যাভিলিয়নে ফেরান রোহিতকে। ১২ বলে ১৩ করে আউট হয়ে যান ভারত অধিনায়ক। পরপর দুই ওভারে ২ ওপেনারের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। এই চাপটা কিন্তু কাটেনি। ঋষভ পন্ত ছাড়া বাকি ব্যাটাররা চূড়ান্ত হতাশ করেন। পন্তের ৩১ বলে ৪২ রানের হাত ধরে ভারতের ইনিংস তাও পৌঁছয় ১১৯ রানে।

আরও পড়ুন: কোহলি, রোহিতদের সঙ্গে সমান তালে পাল্লা দেবেন বাবর, শাহিনরা- ভারত-পাক ম্যাচে কারা হতে পারেন ফ্যাক্টর?

ওয়ানডেতেও রয়েছে ভারত-অধিনায়কের বিশেষ রেকর্ড

গত বছর (২০২৩ সালে) ১০ সেপ্টেম্বর কলম্বোর আরপিএস স্টেডিয়ামে এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রোহিত একই কাজ করেছিলেন। শুধু ফর্ম্যাট আলাদা ছিল। রোহিত ওডিআই ম্যাচের প্রথম ওভারে শাহিনকে ছক্কা হাঁকিয়েছিলেন। সেক্ষেত্রেও ওডিআই ক্রিকেটে শাহিনকে প্রথম ওভারে ছক্কা মারা প্রথম ব্যাটার হয়েছিলেন রোহিত। সেই ম্যাচে রোহিত ৪৯ বলে ৬টি চার এবং ৪টি ছক্কার হাত ধরে ৫৬ রান করেছিলেন। তবে এদিন রোহিত চূড়ান্ত নিরাশ করেন।

আরও পড়ুন: রেকর্ড গড়ে দু'শোর উপর স্কোর অজিদের, ওয়ার্নাদের কাছে ৩৬ রানে হেরে চাপে পড়ল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা

জয়াবর্ধনেকে টপকে নজির হিটম্যানের

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার নিরিখে এদিন বিরাট কোহলির পর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। টপকে গিয়েছেন মাহেলা জয়াবর্ধনেকে। রোহিত যখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫২ রান করেছিলেন, তখন তিনি জয়াবর্ধনের থেকে এক রান পিছিয়ে ছিলেন। এদিনের ম্যাচে দুই করলেই, রোহিত জয়াবর্ধনের থেকে এগিয়ে যেতেন। সেখানে তিনি ১৩ করেছেন। টি২০ বিশ্বকাপে ২৯ ম্যাচের ২৭ ইনিংসে ৭১.৬২ গড়ে ১১৪৬ রান করেছেন বিরাট। টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। আর রোহিত শর্মা টি২০ বিশ্বকাপে ৪১ ম্যাচের ৩৮টি ইনিংসে ৩৫.৪৪ ১০২৮ রান করেছেন। এর মধ্যে রয়েছে ১০টি হাফ সেঞ্চুরি। জয়াবর্ধনের সংগ্রহে রয়েছে ৩১ ম্যাচে ১০১৬ রান। এই তিন ব্যাটসম্যানই টি-টোয়েন্টি বিশ্বকাপে হাজারের বেশি রান করেছেন। ৯৬৫ রান করে ক্রিস গেইল চতুর্থ স্থানে রয়েছেন। এবং ওয়ার্নার ৯০১ করে পঞ্চম স্থানে রয়েছেন।

ক্রিকেট খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 15 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 99/8 Euro 2024 Final Match Live: গোললল… আবার এগিয়ে গেল স্পেন জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.