বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK: বৃষ্টির সময় এশিয়া কাপ কেন, মজার ছলেই গুরুত্বপূর্ণ প্রশ্ন করলেন সেহওয়াগ

IND vs PAK: বৃষ্টির সময় এশিয়া কাপ কেন, মজার ছলেই গুরুত্বপূর্ণ প্রশ্ন করলেন সেহওয়াগ

ভারত-পাক ম্যাচে ধুইয়ে যাওয়া নিয়ে মজার টুইট করলেন বীরেন্দ্র সেহওয়াগ।

ভারত-পাক ম্যাচে বৃষ্টিতে ভেসে যাওয়ার দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়। যার জেরে পাকিস্তান পৌঁছে গিয়েছে এশিয়া কাপের সুপার ফোরে। আগের ম্যাচে নেপালকে হারিয়ে তারা ২ পয়েন্ট পেয়েছিল। এদিন ম্যাচ পণ্ড হওয়ায় মোট ৩ পয়েন্ট নিয়ে তারা এশিয়া কাপের পরের রাউন্ডে চলে গেল।

বহু আগে থেকেই ছিল বৃষ্টির পূর্বাভাস। এমন কী ভারি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যেতে পারে, এমনটাও শোনা যাচ্ছিল। ঘটলও তাই। তবে শনিবার ম্যাচ শুরুর আগে আকাশ পরিষ্কার হওয়ায় আশার আলো দেখা গিয়েছিল। কিন্তু খেলা শুরু হওয়ার পর থেকে বারবার বৃষ্টির জেরে থমকেছে ম্যাচ। শেষ পর্যন্ত শনিবার বাতিলই হয়ে যায় ভারত-পাকিস্তান ম্যাচটি।

আরও পড়ুন: পাক পেসাররাই নিলেন ভারতের ১০ উইকেট, এমন ঘটনা আগে কবে ঘটেছে?

আর ম্যাচ বাতিল হতেই মজা করে টুইট করেন সেহওয়াগ। তিনি টুইটারে লেখেন, ‘বৃষ্টির সময়ে চা আর পকোড়া রাখি আমরা। এশিয়া কাপও রেখে দিয়েছি।’ সেহওয়াগের এই টুইট দেখে মজা পেয়েছেন ক্রিকেট ভক্তরাও। তবে এই মজার মধ্যেও রয়েছে গুরুত্বপূর্ণ প্রশ্ন। বৃষ্টির মরশুমে কেন রাখা হয়েছে এশিয়া কাপের ম্যাচ? যা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে।

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচের প্রথম ইনিংসের পঞ্চম ওভারেই বৃষ্টির জেরে বন্ধ হয়ে গিয়েছিল খেলা। আম্পায়ারদের নির্দেশে মাঠ ঢেকে দেওয়া হয়েছিল। এর পর বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, ফের ১২তম ওভারে নামে বৃষ্টি। পরপর দু'বার খেলা বন্ধ হওয়ায়, কিছুটা টেনশনে পড়ে গিয়েছিলেন ক্রিকেটার, সমর্থক সকলেই। তবে দ্বিতীয় বার বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, নির্বিঘ্নেই প্রথম ইনিংসের বাকি সময়ে খেলা হয়। কিন্তু ইনিংসের বিরতিতে ফের শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত আর খেলা শুরু করাই সম্ভব হয়নি। ম্যাচ বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

ভারতীয় সময় রাত ৯.৫৩ নাগাদ ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। ব্যাট করতে নামতেই পারেনি পাকিস্তান। রাত ১০.২৭ পর্যন্ত কাট অফ টাইম ছিল। তার মধ্যে খেলা শুরু করা গেলে ওভার কমিয়ে ম্যাচ হত। কিন্তু বৃষ্টি থামার পর মাঠ শুকোতে এবং খেলার উপযুক্ত করে তুলতে ৪৫ মিনিট সময় লাগত। রাত ৯.৫০ পর্যন্ত বৃষ্টি থামার কোনও লক্ষণ না দেখা যাওয়ায়, শেষপর্যন্ত ম্যাচ বাতিল ঘোষণা করেন আম্পায়াররা। দ্বিতীয় ইনিংসে একটি বলও করা যায়নি। যার জেরে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়। যার জেরে পাকিস্তান পৌঁছে গেল এশিয়া কাপের সুপার ফোরে। আগের ম্যাচে নেপালকে হারিয়ে তারা ২ পয়েন্ট পেয়েছিল। এদিন ম্যাচ ভেসে যাওয়ায় মোট ৩ পয়েন্ট নিয়ে তারা এশিয়া কাপের পরের রাউন্ডে চলে গেল।

ড্রেসিংরুমে রোহিত, বিরাটদের সঙ্গে হাত মেলাতে দেখা যায় পাকিস্তানের ক্রিকেটারদের। পাল্লেকেলেতে ৯০ শতাংশ বৃষ্টির পূর্বাভাস ছিল। আশঙ্কাই সত্যি হল। ভারতীয় ইনিংসের সময় দু'বার বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও সেটা ক্ষণস্থায়ী ছিল। ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রান করে অলআউট হয়ে যায়। এর পর প্রথম ইনিংসের বিরতিতে মুষলধারে বৃষ্টি শুরু হয়। সেটা আর সময় মতো থামেনি। যে কারণে রান তাড়া করতে নামতেই পারেননি বাবররা। এরকম হাই-ভোল্টেজ ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ ক্রিকেটাররাও। ভারতের পরের ম্যাচ সোমবার নেপালের বিরুদ্ধে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা? চোখে লঙ্কার গুড়ো! লাঠি দিয়ে অধ্য়াপককে বেধড়ক পেটাল 'ছাত্ররা' সরকারি কলেজের খাবারে আস্ত সাপ! অসুস্থ ১১ পড়ুয়া, শোকজ করা হল কর্তৃপক্ষকে আর অপেক্ষা নয়, মঙ্গল বা বুধেই হতে পারে স্নাতকে ভর্তির অভিন্ন পোর্টালের উদ্বোধন আচমকা নদীতে গড়িয়ে গেল ঘাটে দাঁড়িয়ে থাকা গাড়ি, ভিতর থেকে আর্তনাদ কিশোরের রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌ স্ত্রীকে ফেরাতে তন্ত্র সাধনা, গভীর রাতে শ্মশানের রাস্তায় উদ্ধার সিভিকের মৃতদেহ দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন রেকর্ডও পার্কিংয়ের দখল নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত শালিমার, ইটবৃষ্টি, ভাঙচুর, আহত ৮ উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.