বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK: তুষারপাত শুরু হলে, সূর্যকে সকলেই মিস করে… শিবম ব্যর্থ হতেই, রিঙ্কুকে নির্বাচন না করা নিয়ে ফুটছে নেটপাড়া

IND vs PAK: তুষারপাত শুরু হলে, সূর্যকে সকলেই মিস করে… শিবম ব্যর্থ হতেই, রিঙ্কুকে নির্বাচন না করা নিয়ে ফুটছে নেটপাড়া

তুষারপাত শুরু হলে, সূর্যকে সকলেই মিস করে… শিবম ব্যর্থ হতেই, রিঙ্কুকে নির্বাচন না করা নিয়ে ফুটছে নেটপাড়া। ছবি: এএফপি

Shivam Dube's Selection Over Rinku Singh: ভারতের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে শূন্য করে অপরাজিত থাকলেও, পাকিস্তানের বিরুদ্ধে বেশ নড়বড় করতে দেখা গিয়েছে শিবমকে। উদ্দেশ্যহীন ভাবে ব্যাট চালিয়েছেন। ব্যাট এবং বলের সংযোগই হচ্ছিল না ঠিকঠাক। ফিল্ডিং-এও তথৈবচ হাল। এর পরেই নেটপাড়ায় শুরু সমালোচনা।

রিঙ্কু সিং-কে টি২০ বিশ্বকাপের দলে না রাখা নিয়ে সমালোচনার ঝড় আগে থেকেই বইছিল। সে সমালোচনা আরও বেড়ে গিয়েছে শিবম দুবের ব্যর্থতার জেরে। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে প্রয়োজনের সময়ে ছয়ে ব্যাট করতে নেমে শিবমের সংগ্রহ ছিল ৯ বলে ৩ রান। তাঁর এই হতাশাজনক পারফর্ম্যান্সের পর সমালোচনার তীব্রতা যেন আরও বেড়ে গিয়েছে। কেন তাঁকে বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্টের দলে দুম করে রাখা হয়েছে, তাই নিয়েই উঠে গিয়েছে প্রশ্ন।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে একা লড়লেন পন্ত,অনন্য নজিরের তালিকায় জায়গা পেলেন কোহলির পরেই, ছুঁলেন রোহিতকে

পাকিস্তানের বিরুদ্ধে ভারত জিতলেও, তাদের ব্যাটিং বিপর্যয় লজ্জায় মুখ পুড়িয়েছে। ঋষভ পন্ত ছাড়া বাকিদের হাল ছিল তথৈবচ। পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের সর্বনিম্ন স্কোর করেছে টিম ইন্ডিয়া। আর এমন দিনে শিবমের ব্যর্থতা যেন বড় বেশি চোখে পড়েছে সকলের।

আরও পড়ুন: প্রথম বার পাকিস্তানের বিরুদ্ধে T20I-তে ১০ উইকেট হারাল ভারত, করল সর্বনিম্ন রান, তবু জিতল টিম ইন্ডিয়া

ভারতের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে শূন্য করে অপরাজিত থাকলেও, পাকিস্তানের বিরুদ্ধে বেশ নড়বড় করতে দেখা গিয়েছে শিবমকে। উদ্দেশ্যহীন ভাবে ব্যাট চালিয়েছেন। ব্যাট এবং বলের সংযোগই হচ্ছিল না ঠিকঠাক। ফিল্ডিং-এও তথৈবচ হাল। পাকিস্তানের ইনিংসের তৃতীয় ওভারে জসপ্রীত বুমরাহের বলে মহম্মদ রিজওয়ানের সহজ ক্যাচ হাতছাড়া করেন তিনি। তখন রিজওয়ানের সংগ্রহ ছিল মাত্র ৭ রান। এর পর রিজওয়ান পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন। ১৫তম ওভারে জসপ্রীত বুমরাহ রিজওয়ানকে বোল্ড না করতে পারলে, হয়তো পাকিস্তানের বদলে কপাল পুড়ত ভারতেরই।

টানা দুই ম্যাচে সুযোগ পেয়েও, শিবম ব্যর্থ হওয়ায় ধৈর্য্যচ্যুতি ঘটেছে সমর্থকদের। টি২০ বিশ্বকাপের আগামী ম্যাচগুলিতে কি তাঁকে দলের বাইরে রাখা হবে? তাঁকে বাদ দিয়ে রিঙ্কুকে দলে নেওয়ার দাবিও উঠেছে। শুধু শিবম নন, রবীন্দ্র জাদেজার পারফর্ম্যান্স নিয়েও প্রশ্ন উঠেছে। জাদেজা দুই ম্যাচের একটিতেও উইকেট নিতে পারেননি। প্রথম ম্যাচে এক ওভার বল করেছিলেন, দ্বিতীয় ম্যাচে ২ ওভার। ব্যাট হাতে পাকিস্তানের বিরুদ্ধে নামলেও, গোল্ডেন ডাক করে সাজঘরে ফিরে যান। জাদেজার মতো সিনিয়র ক্রিকেটারের তখন উইকেটে টিকে থাকাটা খুব প্রয়োজনীয় ছিল। এই অবস্থায় জাড্ডুকে নিয়েও চলছে সমালোচনা।

আরও পড়ুন: ১১৯ করেও ৬ রানে দুরন্ত জয়, T20 WC-এর ইতিহাসে বড় রেকর্ড গড়ে ফেলল ভারত, ছুঁল ১০ বছর আগের নজির

আইপিএলে পারফর্ম্যান্সের ভিত্তিতে শিবম দুবেকে ভারতীয় স্কোয়াডে রাখা হয়েছিল। টি২০ বিশ্বকাপে স্পিনের বিরুদ্ধে তাঁর বড় শট মারার দক্ষতা মাথায় রেখেছিলেন জাতীয় নির্বাচকেরা। কিন্তু চেন্নাই সুপার কিংসের জার্সিতে তাঁকে সপ্রতিভ লাগলেও, টিম ইন্ডিয়ার নীল জার্সিতে ঠিক ততটাই যেন নিষ্প্রভ তিনি। তাই রিঙ্কুকে নির্বাচন না করা নিয়ে, নতুন করে তীব্র অসন্তোষ ছড়িয়ে পড়েছে নেটপাড়ায়।

দেশের জার্সিতে ১৫টি টি২০ ম্যাচ খেলেছেন রিঙ্কু। ৮৯ গড়ে করেছেন ৩৫৬ রান। ‘ফিনিশার’ হিসেবে তিনিই যোগ্যতম বলে মনে করছে ক্রিকেট মহল। তবে মূল স্কোয়াডে তিনি নেই। রয়েছেন ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে। তাই রিঙ্কুকে সুযোগ দেওয়ার কাজটা খুব সহজ হবে না টিম ম্যানেজমেন্টের পক্ষে। কেউ স্কোয়াড থেকে ছিটকে গেলে, তবেই একমাত্র দলে আসতে পারেন রিঙ্কু।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কমবে গরম, কলকাতায় অবশেষে নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কবে আসছে বর্ষা? শেষ বেলায় জ্বলে উঠলেন হাসারাঙ্গারা! ৮৩ রানের সান্ত্বনার জয় পেল শ্রীলঙ্কা ‘‌যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ হচ্ছে’‌, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মমতা তরমুজ খেয়ে ফেলে দেন বীজ! পেটের সমস্যা থেকে ব্লাড সুগার সব কিছুতেই দারুণ কার্যকরী ‘‌আমিও তো দীর্ঘদিন ধরে মার খাচ্ছি....‌’‌, নীরব থাকার পণ ভেঙে মুখ খুললেন দিলীপ ফের চুপিসারে সলমন হত্যার ব্লু প্রিন্টের হদিস পেল মুম্বই পুলিশ!রাজস্থান থেকে আটক১ খলিস্তানি নেতা পান্নুন খুনের ছক কষার ঘটনায় ভারতীয় নাগরিকের প্রত্যর্পণ আমেরিকায় গৌরব-ঐশানীর পুবের ময়না-র সম্প্রচারের সময় প্রকাশ্যে! অকালে বন্ধ জি বাংলার এই মেগা ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.