বাংলা নিউজ > ক্রিকেট > IND vs USA: ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট

IND vs USA: ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট

T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট কোহলি (ছবি-এএনআই)

পুরুষদের টি-টোয়েন্টিতে লজ্জার নজির গড়েছেন বিরাট কোহলি। কোনও ভেন্যুতে ওপেনার হিসাবে কোনও মাঠে সবথেকে কম রানের গড় বা সর্বনিম্ন গড় করেছেন বিরাট কোহলি। একটি ভেন্যুতে কমপক্ষে তিনটি ম্যাচ খেলার পরে এই রেকর্ডটি ধরা হয়েছে। এই রেকর্ডটি এতদিন দক্ষিণ আফ্রিকার রিজা হেনড্রিকসের নামে ছিল।

পুরুষদের টি-টোয়েন্টিতে লজ্জার নজির গড়েছেন বিরাট কোহলি। কোনও ভেন্যুতে ওপেনার হিসাবে কোনও মাঠে সবথেকে কম রানের গড় বা সর্বনিম্ন গড় করেছেন বিরাট কোহলি। একটি ভেন্যুতে কমপক্ষে তিনটি ম্যাচ খেলার পরে এই রেকর্ডটি ধরা হয়েছে। এই রেকর্ডটি এতদিন দক্ষিণ আফ্রিকার রিজা হেনড্রিকসের নামে ছিল। তিনি নিউ ইয়র্কে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২.৩৩ গড়ে রান করেছিলেন। তাঁর পরেই ছিলেন অ্যারন ফিঞ্চ। আবুধাবি ৩.০০ গড়ে টি টোয়েন্টিতে রান করেছেন তিনি। আমদাবাদে কেএল রাহুলের গড় ৩.৭৫ রান। এছাড়াও একাধিক রেকর্ড গড়েছেন তিনি।

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ এখনও পর্যন্ত প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। প্রথম তিন ম্যাচে কোনও বড় রান করতে পারেননি বিরাট কোহলি। বুধবার আমেরিকার বিরুদ্ধে ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে পাঁচ বলে মাত্র এক রান করেছিলেন তিনি। তবে, প্রথম উইকেটে রোহিতের সঙ্গে ২২ রানের জুটি গড়েছিলেন তিনি। সবচেয়ে বেশি সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ খেলা সপ্তম ব্যাটসম্যান হয়েছেন বিরাট কোহলি।

আরও পড়ুন… ভিডিয়ো: সিরাজ যখন সুপারম্য়ান! উড়ে দুরন্ত ক্যাচ নিয়ে নীতীশকে ফেরালেন টিম ইন্ডিয়ার মিঞা

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচেও ফ্লপ ছিলেন বিরাট কোহলি। তবে এই আগের ম্যাচগুলোর রেকর্ডের দিকে তাকালে দেখা যাবে, কোহলি পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পছন্দ করেন। এর আগে অনেক রান করেছেন তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ম্যাচে কোহলি তিন বলে মাত্র চার রান করতে পারেন। যেখানে আমেরিকার বিরুদ্ধে ম্যাচে প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার শূন্য রানে আউট হয়েছিলেন বিরাট কোহলি।

আরও পড়ুন… ভিডিয়ো: অস্ট্রেলিয়া দলে কতগুলো ‘হেড’ রয়েছে? মেয়ের প্রশ্ন শুনে অবাক রবিচন্দ্রন অশ্বিন!

আমেরিকায় টি টোয়েন্টি আন্তর্জাতিকে, বিরাট কোহলি ৬ ম্যাচে ১১.৩৩ গড়ে এবং ৯৭.১৪ স্ট্রাইক রেটে ৬৮ রান করেছেন। এই বিশ্বকাপে তিন ম্যাচে মাত্র পাঁচ রান করতে পেরেছেন বিরাট কোহলি। সবচেয়ে বেশি সংখ্যক আন্তর্জাতিক ম্যাচ খেলা সপ্তম ব্যাটসম্যান বিরাট কোহলির এমন পারফরমেন্সে সকলেই বেশ হতাশ হয়েছেন। এদিনের ইনিংসের ফলে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে পিছনে ফেলেছেন বিরাট কোহলি। শাহিদ আফ্রিদি পাকিস্তানের হয়ে ৫২৪টি ম্যাচ খেলেছেন, যেখানে বিরাট কোহলি আমেরিকার বিরুদ্ধে ম্যাচে প্রবেশের সঙ্গে সঙ্গেই একটি বড় কৃতিত্ব অর্জন করেছিলেন। কোহলি তার ৫২৫তম আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: অস্ট্রেলিয়া দলে কতগুলো ‘হেড’ রয়েছে? মেয়ের প্রশ্ন শুনে অবাক রবিচন্দ্রন অশ্বিন!

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আমেরিকায় বিরাট কোহলি

ইনিংস: ৬

রান: ৬৮

গড়: ১১.৩৩

স্ট্রাইক রেট: ৯৭.১৪

বিরাট কোহলির পারফরম্যান্স (টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪)

১ (৫) বনাম আয়ারল্যান্ড

৪ (৩) বনাম পাকিস্তান

০ (১) বনাম মার্কিন যুক্তরাষ্ট্র

পুরুষদের টি-টোয়েন্টিতে কোনও ভেন্যুতে ওপেনারদের সর্বনিম্ন গড় (কমপক্ষে তিনটি ম্যাচ খেলার পরে):-

১.৬৭ - বিরাট কোহলি (নিউ ইয়র্কে)

২.৩৩ - রিজা হেনড্রিকস (নিউ ইয়র্ক)

৩.০০ - অ্যারন ফিঞ্চ (আবুধাবি)

৩.৭৫ - কেএল রাহুল (আমদাবাদ)

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.