বাংলা নিউজ > ক্রিকেট > India Squad For Zimbabwe Tour: আইপিএলে ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকে পড়লেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড

India Squad For Zimbabwe Tour: আইপিএলে ঝড় তুলে জিম্বাবোয়ে সফরের ভারতীয় দলে ঢুকে পড়লেন রিয়ান-অভিষেকরা, দেখুন স্কোয়াড

ভারতীয় দলে ঢুকে পড়লেন রিয়ান পরাগ। ছবি- এপি।

India Squad For Zimbabwe T20I Tour: জিম্বাবোয়ে সফরের টি-২০ সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করল বিসিসিআই। দেখুন চমকে ভরা স্কোয়াডে জায়গা পেলেন কারা।

টি-২০ বিশ্বকাপের মাঝেই আসন্ন জিম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। উল্লেখযোগ্য বিষয় হল, জিম্বাবোয়ের সফরের জন্য একেবারে নতুন টি-২০ ক্যাপ্টেন বেছে নেন জাতীয় নির্বাচকরা। সিনিয়র তারকাদের অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দেবেন শুভমন গিল।

প্রত্যাশা মতোই বিশ্বকাপের পরে সিনিয়র তারকাদের বিশ্রাম দেওয়া হয় লো-প্রোফাইল জিম্বাবোয়ে সফর থেকে। পরিবর্তে সুযোগ দেওয়া হয় আইপিএলে নজর কাড়া তরুণ তুর্কিদের। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ঝড় তোলা অভিষেক শর্মা ও রিয়ান পরাগ ঢুকে পড়লেন জাতীয় দলের আঙিনায়।

আইপিএলের পারফর্ম্যান্স দিয়েই জাতীয় দলে ডাক পেলেন নীতীশ রেড্ডি ও তুষার দেশপান্ডে। তুষার যদিও বিসিসিআইয়ের ঘরোয়া টুর্নামেন্টেও অত্যন্ত ধারাবাহিক। ভারতের টেস্ট দলের হয়ে নজরকাড়া ধ্রুব জুরেল এবার সুযোগ পেলেন টি-২০ স্কোয়াডে।

গিল ছাড়াও টি-২০ বিশ্বকাপ স্কোয়াডের রিজার্ভ তালিকায় থাকা রিঙ্কু সিং, আবেশ খান ও খলিল আহমেদ স্বাভাবিকভাবেই জায়গা পেয়েছেন জিম্বাবোয়ে সফরের স্কোয়াডে। বিশ্বকাপের স্কোয়াডে থাকা যশস্বী জসওয়াল ও সঞ্জু স্যামসনেরও নাম রয়েছে ১৫ জনের স্কোয়াডে। রুতুরাজ গায়কোয়াড় সঙ্গত কারণেই ডাক পেয়েছে ৫ ম্যাচের টি-২০ সিরিজে।

আরও পড়ুন:- India's New T20 Captain: বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল, জানিয়ে দিল BCCI

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে স্কোয়াডে রয়েছেন রবি বিষ্ণোই। সঙ্গে রয়েছেন স্পিনার অল-রাউন্ডার ওয়াশিংটন সুন্দর। খলিল ও আবেশের সঙ্গে জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন বাংলার পেসার মুকেশ কুমার।

টি-২০ বিশ্বকাপের ঠিক পরেই জিম্ববোয়ের উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় দল। সিরিজের প্রথম টি-২০ ম্যাচ খেলা হবে ৬ জুলাই, শনিবার। সিরিজের পাঁচটি ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাবে। ম্যাচগুলি শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী বিকাল ৪টে ৩০ মিনিট থেকে।

আরও পড়ুন:- Russell Breaks Bravo's Record: ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও ব্র্যাভোর সর্বকালীন রেকর্ড ভেঙে মাঠ ছাড়লেন রাসেল

জিম্বাবোয়ে সফরের জন্য নির্বাচিত ভারতীয় স্কোয়াড:-

শুভমন গিল (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপান্ডে।

আরও পড়ুন:- Quinton de Kock's Huge Milestone: ধোনিকে টপকেছেন আগেই, এবার বিশ্বের প্রথম কিপার হিসেবে T20I-তে বিরল 'সেঞ্চুরি' ডি'ককের

ভারত-জিম্বাবোয়ে ৫ ম্যাচের টি-২০ সিরিজের সূচি:-

প্রথম টি-২০: ৬ জুলাই (হারারে, ভারতীয় সময় বিকাল ৪টে ৩০)।
দ্বিতীয় টি-২০: ৭ জুলাই (হারারে, ভারতীয় সময় বিকাল ৪টে ৩০)।
তৃতীয় টি-২০: ১০ জুলাই (হারারে, ভারতীয় সময় বিকাল ৪টে ৩০)।
চতুর্থ টি-২০: ১৩ জুলাই (হারারে, ভারতীয় সময় বিকাল ৪টে ৩০)।
পঞ্চম টি-২০: ১৪ জুলাই (হারারে, ভারতীয় সময় বিকাল ৪টে ৩০)।

ক্রিকেট খবর

Latest News

গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.