বাংলা নিউজ > ক্রিকেট > Vikram Rathour on Virat Kohli-'আমি খুশি নই......'রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলিকে শক্তিশেল বিক্রমের

Vikram Rathour on Virat Kohli-'আমি খুশি নই......'রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলিকে শক্তিশেল বিক্রমের

বিরাট কোহলি-র থেকে রানের আশায় বিক্রম রাঠোর। ছবি- এএফপি (AFP)

৫ ম্যাচ পেরিয়ে গেলেও বিরাটের রানের সংখ্যা ৩০-এর গণ্ডিও টপকায়নি। এই পরিস্থিতিতে কোহলির ব্যাটিং নিয়ে বিক্রম রাঠোর বলছেন, ‘আমি খুশি নই এই মূহূর্তে, কারণ আমি চাইব ও দ্রুত রানের মধ্যে ফিরুক এবং সেই ধারা বজায় রাখুক। আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের মিডল অর্ডার চ্যালেঞ্জের মুখে পড়ে ভালো খেলেছে অবশ্য।

আইসিসি টি২০ বিশ্বকাপের পাঁচ ম্যাচ অতিক্রান্ত হলেও এখনও তেমন ছন্দের মধ্যে নেই ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় বিরাট কোহলি। আশা করা হয়েছিল, আয়ারল্যান্ড ম্যাচে রান না পেলেও কোহলি নিশ্চই পাকিস্তানের বিরুদ্ধে ফর্মে ফিরবেন। এরপর সেই অপেক্ষায় দীর্ঘায়িত হয়। ক্রমেই মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচ, আফগানিস্তানের বিপক্ষে সুপার এইটের ম্যাচ হয়ে গেলেও এখনও চেনা ছন্দে পাওয়া যায়নি তাঁকে। কোহলি সুপার এইটের প্রথম ম্যাচে রশিদ খানদের বিপক্ষে ২৪ রান করলেও তা  যথেষ্ট নয়, তার মতো ক্রিকেটারের থেকে। কারণ স্ট্রাইক রেট ছিল অত্যন্ত কম। এরই মধ্যে বিরাট কোহলির খারাপ পারফরমেন্স নিয়েই মুখ খুললেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

আরও পড়ুন-‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের

বিরাট কোহলির গত ম্যাচে ব্যাটিং দেখে বোঝাই যাচ্ছিল, রান না পাওয়ায় বেশ চাপের মধ্যেই রয়েছেন তিনি। সেই কারণেই ধীরে খেলতে চাইছিলেন, রানের মধ্যে ফেরার জন্য। বড় শট খেলতে গিয়েই ফের আউট হন তিনি। এরপরের ম্যাচে সামনে বাংলাদেশ রয়েছে। কিন্তু তারপর! সুপার এইটে অস্ট্রেলিয়া ম্যাচ ছাড়াও রয়েছে সেমিফাইনাল এবং ফাইনাল। অর্থাৎ পরের চারটি ম্যাচে কোহলিকে রানের মধ্যে থাকতেই হবে, নাহলে দলের বিশ্বকাপ জয় কঠিন হয়ে যেতে পারে। রাখঢাক না রেখেই এবার দলের ব্যাটিং কোচ বলে দিলেন, বিরাটের পারফরমেন্সে তিনি খুশি হতে পারছেন না।

আরও পড়ুন-‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

৫ ম্যাচ পেরিয়ে গেলেও বিরাটের রানের সংখ্যা ৩০-এর গণ্ডিও টপকায়নি। এই পরিস্থিতিতে কোহলির ব্যাটিং নিয়ে বিক্রম রাঠোর বলছেন, ‘আমি খুশি নই এই মূহূর্তে, কারণ আমি চাইব ও দ্রুত রানের মধ্যে ফিরুক এবং সেই ধারা বজায় রাখুক। আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের মিডল অর্ডার চ্যালেঞ্জের মুখে পড়েছিল। ওরা ব্যাটিং পায়নি সেভাবে শুরুর দিকে, তাই ওরাও নিজেদের দেখে নিতে পারল, এটা ভালো দিক’।

 

দলে একাধিক কোয়ালিটি স্পিনার থাকায়, বাকিদের থেকে ভালো জায়গায় রয়েছে টিম ইন্ডিয়া, তা স্বীকার করে নিয়েছেন কোহলিদের ব্যাটিং কোচ। তাঁর কথায়, ‘আট নম্বরে অক্ষর প্যাটেলের ব্যাটিং করাতে পারাটা আমাদের সুবিধার জায়গা। আমরা সবচেয়ে খারাপ উইকেটে খেলে এসেছি, তাই এখানে যেই উইকেটেই খেলি না কেন, তা নিউ ইয়র্কের থেকে ভালোই হবে। আমাদের দলে স্পিনারের সংখ্যা বেশি থাকায়, হাতে বিকল্প প্রচুর রয়েছে। এখানকার পরিবেশ আমাদের অনূকুলে, চাইলে আমরা ২-৩জন স্পিনারও খেলাতে পারব’ ।

আরও পড়ুন-ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

ভারতীয় দলের পরের ম্যাচ শনিবার বাংলাদেশের বিপক্ষে। সেই ম্যাচে বিরাট রানের মধ্যে ফিরুক, আশা করবে টিম ম্যানেজমেন্ট। এই ম্যাচ জিতলেই সেমিফাইনাল কার্যত নিশ্চিত হয়ে যাবে মেন ইন ব্লুজদের।

ক্রিকেট খবর

Latest News

প্রতিরক্ষা খাতে ৬.২১ লাখ কোটি টাকা বরাদ্দ, জোর আত্মনির্ভরতা অর্জনে ‘নতুন মধ্যবিত্তদের ক্ষমতায়নের বাজেট’, দরাজ সার্টিফিকেট মোদীর 'নাও হয়ে গেল...!' আয়করে সামান্য ছাড়ে না-খুশ জনতা, বইল মিম-কটাক্ষের বন্যা আপনি কি মনকে নিয়ন্ত্রণ করতে পারেন? দেখুন তো এই ৫টি লক্ষণ আছে কি না বাচ্চা যাতে নিশ্চিন্তে রিটায়ার করতে পারে, তারও প্ল্যানিং করুন এখন! এল ছোটদের NPS Budget 2024: এবারের বাজেটে ইনকাম ট্যাক্সের কাঠামো কেমন হল কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন ‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার ‘দিশাহীন, জনবিরোধী’, নির্মলা সীতারমণের বাজেটকে ‘শুধু অন্ধকার’ বললেন মমতা সোনায় বিনিয়োগ নিয়ে জোড়া ঘোষণা বাজেটে, জেনে নিন কী কী লাভ হতে পারে এবার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.