বাংলা নিউজ > ক্রিকেট > ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! ব্যাটিং নয়, অন্য কারণে পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! ব্যাটিং নয়, অন্য কারণে পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ

টি২০ বিশ্বকাপের ম্যাচে ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই এক্স (BCCI-X)

পন্তের প্রশংসা করে ভারতীয় দলের ফিল্ডিং কোচ বলছেন,‘সব থেকে বড় বিষয়টা হল, ঋষভ পন্ত যেভাবে ফিরে এসেছে। দুর্দান্ত ব্যাটিং করেছে এবারের প্রতিযোগিতায়।তবে আরও একটা ভালো বিষয় হল ওর উইকেট কিপিং। বিশেষ করে অত বড় একটা দুর্ঘনার পর চোট কাটিয়ে এমন উইকেট রক্ষা করা, পাশাপাশি ল্যাটেরাল মুভমেন্ট করার বিষয়টি অসাধারণ

টি২০ বিশ্বকাপ রাজার মতোই ফিরে এসেছেন ঋষভ পন্ত। ২০২২ সালে দুর্ঘটনার পরেও পন্ত যে এমন ছন্দে ফিরতে পারবেন তা ভাবতে পারেননি অনেকেই। কিন্তু ব্যাট হাতে নিজেকে প্রমাণ করেই দলে সুযোগ পেয়েছিলেন পন্ত। আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন। স্রেফ অতীতের পারফরমেন্সের জন্য নয়, বরং আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করেই তাঁকে দলে নিয়েছিলেন আগরকররা। তাঁদের ভরসার যোগ্য সম্মানই দিয়েছে এই বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার। এখনও পর্যন্ত তিনটি ম্যাচেই যখন ভারতীয় দলের টপ অর্ডার ব্যর্থ হয়েছে, তখন রুখে দাঁড়িয়েছেন উত্তরাখণ্ডের এই ক্রিকেটার। তিন ম্যাচে করেছেন ৯৬ রান, গড় ৪৮। এবার তাঁরই প্রশংসা করলেন কোচিং স্টাফের সদস্য টি দিলীপ।

আরও পড়ুন-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা, উগান্ডার বিরুদ্ধে ৯ উইকেটে জিতল কিউয়িরা

ব্যাট হাতে ঋষভ পন্ত এবারের টি২০ বিশ্বকাপে ম্যাচ জেতানোর মতো পরিস্থিতি তৈরি করে দিয়েছেন বেশ কয়েকবার। আগের থেকে অনেক বেশি দায়িত্বশীল এবং সংযত শট খেলেছেন। কিন্তু ফিল্ডিংয়ে যেন আরও বেশি নজর কেড়েছেন পন্ত। নিউ ইয়র্কের উইকেটে যখন বলের অসমান বাউন্স এবং সুইংয়ে ব্যতিব্যস্ত ব্যাটাররা তখন অনায়াস দক্ষতায় বল ক্যাচ নিয়েছে পন্ত। ডিআরএসের সময় দিয়েছেন রোহিতকে পরামর্শ। পিছনের দিকে দৌড়ে অসাধারণ রিফ্লেক্সের পরিচর দিয়ে নিয়েছেন ক্যাচ। সেই দেখেই এবার পন্তের ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ দলের দলের ফিল্ডিং কোচ টি দিলীপ। এবারের টি২০ বিশ্বকাপে অবশ্য ভারতীয় দলের ফিল্ডিং বেশ ভালোই হচ্ছে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব উর রহমান

পন্তের প্রশংসা করে ভারতীয় দলের ফিল্ডিং কোচ বলছেন, ‘সব থেকে বড় বিষয়টা হল, ঋষভ পন্ত যেভাবে ফিরে এসেছে। দুর্দান্ত ব্যাটিং করেছে এবারের প্রতিযোগিতায়। তবে আরও একটা ভালো বিষয় হল ওর উইকেট কিপিং। বিশেষ করে অত বড় একটা দুর্ঘনার পর চোট কাটিয়ে এমন উইকেট রক্ষা করা, পাশাপাশি ল্যাটেরাল মুভমেন্ট করা বলের (সুইংয়ের সঙ্গে), বিষয়টি অসাধারণ। আমার খুব ভালো লাগছে ওকে এভাবে দেখতে ’। 

আরও পড়ুন-ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে কানাডার বিপক্ষে ভারতের সম্ভাব্য দল কেমন?

ফ্লোরিডায় গ্রুপের শেষ ম্যাচ রয়েছে ভারতের। সেখানে রয়েছে বৃষ্টির সম্ভাবনা, সেই নিয়েই ভারতের ফিল্ডিং কোচ বলছেন, ‘শুনেছি এখানে বৃষ্টি হওয়ার কথা রয়েছে, কিন্তু আমরা আমাদের মতো করেই তৈরি হয়েছি। আবহাওয়ার বিষয়টা তো আমাদের হাতে নয়, তাই নিজেদের আয়ত্তে রয়েছে যে বিষয়গুলো, সেগুলো নিয়েই আপাতত ভাবছি আমরা ’।

ক্রিকেট খবর

Latest News

অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন 'আম্বানিদের বিয়েতে বোমা পড়বে',আতঙ্ক ছড়িয়ে গ্রেফতার ইঞ্জিনিয়র, কে তিনি? Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.