বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup- ভারত সেমিফাইনালে উঠলে ম্যাচ গায়ানাতে, নেই রিজার্ভ ডে

ICC T20 World Cup- ভারত সেমিফাইনালে উঠলে ম্যাচ গায়ানাতে, নেই রিজার্ভ ডে

বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া। ছবি- রয়টার্স (REUTERS)

ভারতীয় দলের জন্য দুঃসংবাদ, টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে নেই কোনও রিজার্ভ ডে। শেষ চারে উঠলে বিরাট, রোহিতরা ম্যাচ খেলবেন গায়ানাতে , ফাইনাল হবে বার্বাডোসে

আগামী মাসের প্রথম সপ্তাহেই টি২০ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের। ১১ বছরের আইসিসির ট্রফি খরা কাটাতে মুখিয়ে টিম ইন্ডিয়া। মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হবে টি২০ বিশ্বকাপ অভিযান। প্রথম পর্ব অর্থাৎ গ্রুপ লিগের সমস্ত ম্যাচ ভারত খেলবে মার্কিন মুলুকে। এরপর দ্বিতীয় পর্ব খেলতে তাঁরা যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে শেষ চারে ওঠার টিকিট হাতে পেলে বিরাট কোহলি, রোহিত শর্মারা সেমিফাইনাল ম্যাচ খেলবে গায়ানাতে। ২৭জুন হবে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। সূচি অনুযায়ী, ভারত শেষ চারে উঠলে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে। আইসিসির এই মেগা প্রতিযোগিতায় কিছুটা অদ্ভুতভাবেই সেমিফাইনালের জন্য নেই কোনও রিজার্ভ ডে। শুধুমাত্র ফাইনাল ম্যাচের ক্ষেত্রেই রাখা হয়েছে রিজার্ভ ডে। ২৯ জুন টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বার্বাডোসে। 

আরও পড়ুুন-IPL 2024- ইমপ্যাক্ট প্লেয়ার ইস্যুতে রোহিতের বিপরীত মেরুতে শাস্ত্রী, বললেন মানিয়ে নিতে

আইসিসি এবং আয়োজক দেশের তরফে যে সূচি প্রকাশ করা হয়েছে, তা দেখে বোঝা যাচ্ছে যে ভারত যদি শেষ চারে পৌঁছায় তাহলে রোহিত শর্মারা দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ খেলবে ২৭ জনু, গায়ানাতে। তার একদিন আগে অর্থাৎ ২৬ জুন, প্রথম সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ত্রিনিদাদ অ্যান্ড তোবাগোয়। শেষ চারের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের সময় অনুযায়ী রাতে হলেও ভারতীয় দর্শকদের কথা মাথায় রেখে দ্বিতীয় সেমি হবে সকালে। সেক্ষেত্রে ভারতীয় সময় ম্যাচ শুরু হবে রাত ৮.৩০টায়। বৃষ্টির জন্য ম্যাচে বিঘ্ন ঘটলে অতিরিক্ত ২৫০ মিনিট ধার্য করা হয়েছে। তবে প্রথম সেমিফাইনাল যেহেতু রাতে, তাই সেদিন ২৫০ মিনিট অপেক্ষা করা যাবে না। ২৬জুন যদি আবহাওয়া খারাপ থাকে তাহলে ৬০ মিনিট অপেক্ষা করা হবে, খেলা শুরু করা না গেলে পরের দিন বাকি ১৯০ মিনিট খেলা আয়োজনের জন্য অপেক্ষা করা হবে।

আরও পড়ুন-IPL 2024- অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে বিরাট, পার্পল ক্যাপে দৌড়ে সবার ওপরে বুমরাহ,তবে আজই হতে পারে বদল

ভারতের ম্যাচের ক্ষেত্রে সেদিনই অর্থাৎ ২৭ জুনই ২৫০ মিনিট অপেক্ষা করা হবে যদি আবহাওয়া খারাপ থাকে। তবে আইসিসির তরফে এমন মেগা ইভেন্টে সেমিফাইনালের মতো আসরে রিজার্ভ ডে না থাকায় প্রশ্ন তুলেছে অনেকে। ২০১৯ বিশ্বকাপসহ অধিকাংশ আইসিসি ইভেন্টে রিজার্ভ ডে রাখা হয়, তাহলে টি২০ বিশ্বকাপ কেন বাদ যাবে, এই নিয়েই প্রশ্ন তুলছেন অনেকে।

আরও পড়ুন-IPL 2024-অধিনায়কত্ব নিয়ে গৌতির তুলোধনা, প্রাক্তন অধিনায়ক স্বীকার করলেন নিজের ব্যর্থতা

৫ জুন নিউ ইয়র্কে আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের। রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়াদের দ্বিতীয় ম্যাচ সবচেয়ে গুরুত্বপূ্র্ণ। মর্যাদারক্ষার ম্যাচে ৯ জুন তাঁরা মুখোমুখি হবে পাকিস্তানের। এরপর ১২ জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ১৫ জুন তাঁদের গ্রুপ লিগের ম্যাচ কানাডার বিপক্ষে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোম প্রদোষ উপবাসে ভগবান শিবকে এই ফল ও মিষ্টি নিবেদন করুন, বন্ধ ভাগ্যর খুলবে তালা T20 বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, চোখ রাখুন সেরা পাঁচে ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্ন নন্দিনীর হোটেলের স্পেশাল থালি, দাম ১০০ টাকা, পাবেন আনলিমিটেড খাবার, কী কী থাকছে ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা, স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি, ক্রেতাটি কে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে বিতর্ক! কোন ফর্ম্যাটে হবে টুর্নামেন্ট তা নিয়ে জল্পনা ‘বিয়ে হলে তো আর…’, ১৮ই জুলাই শোভনের গলায় মালা দিচ্ছেন? মুখ খুললেন সোহিনী হাউস্টনে ঝড়ে নিহত ৭, বিদ্যুৎহীন হয়ে বিপর্যস্ত জনজীবন

Latest IPL News

ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.