বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS 1st ODI: মোহালিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের আগেই বিশ্বসেরা ভারত
ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ছেন রাহুল-জাদেজা। ছবি- পিটিআই।

IND vs AUS 1st ODI: মোহালিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের আগেই বিশ্বসেরা ভারত

India vs Australia 1st ODI Live Score Updates: মোহালিতে টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভারত। মহম্মদ শামির ৫ উইকেটের সুবাদে অজিদের নাগালের মধ্যে বেঁধে রাখে টিম ইন্ডিয়া। পালটা ব্যাট করতে নেমে গিল-রুতুরাজ-সূর্য-রাহুলের হাফ-সেঞ্চুরির সুবাদে ভারত অনায়াসে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

বিশ্বকাপের আগে এশিয়া কাপের খেতাব জয় নিঃসন্দেহে ভারতীয় দলকে বাড়তি আত্মবিশ্বাস জুগিয়েছে। তবে ঘরের মাঠে বিশ্বকাপের শেষ প্রস্তুতি মঞ্চ হিসেবেই অস্ট্রেলিয়া সিরিজ বিবেচিত হচ্ছে টিম ইন্ডিয়ার কাছে। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে শেষ মুহূর্তের পরীক্ষা-নিরীক্ষা চালানোর সুযোগটাকে কাজে লাগাতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে না থাকা বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজের স্কোয়াডে জায়গা করে দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। যদিও এক্ষেত্রে ঝুঁকি একটা রয়েছেই। আসলে সেরা দল না নামিয়ে পরীক্ষা-নিরীক্ষায় রাস্তায় হাঁটলে ম্যাচ হেরে বসার সম্ভাবনাও থেকে যায়, ঠিক যেমনটা এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে বাংলাদেশের বিরুদ্ধে ঘটেছিল। সেক্ষেত্রে বিশ্বকাপের আগে ভারতীয় দলের আত্মবিশ্বাসে ধাক্কা লাগতে পারে। আপাতত শুক্রবার মোহালিতে নিজেদের আগ্নিপরীক্ষায় অনায়াসে পাশ করেন রবিচন্দ্রন অশ্বিনরা। দাপুটে জয়ে ভারত তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নিয়ে নেয়।

22 Sep 2023, 10:44:09 PM IST

IND vs AUS 1st ODI Live: কীভাবে এল ভারতের জয়, ম্যাচের বিস্তারিত বিবরণে চোখ রাখুন

অস্ট্রেলিয়াকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে দাপটের সঙ্গে পরাজিত করে ভারত। টিম ইন্ডিয়ার দুরন্ত সেই লড়াইয়ের প্রতিটি মুহূর্তের বিবরণে চোখ রাখতে দেখে নিন সম্পূর্ণ এই ব্লগটি। ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ ব্লগ এখানেই শেষ করা হল।

22 Sep 2023, 10:41:25 PM IST

IND vs AUS 1st ODI Live: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা ভারত

মোহালিতে অস্ট্রেলিয়াকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে হারানোর সুবাদে ভারত ওয়ান ডে ক্রিকেটের এক নম্বর দলে পরিণত হয়। পাকিস্তানের কাছ থেকে আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। উল্লেখ্য, ভারত আগেই টেস্ট ও টি-২০ ক্রিকেটের এক নম্বর দল ছিল।

22 Sep 2023, 10:19:29 PM IST

IND vs AUS 1st ODI Live: ম্যাচের সেরা শামি

১০ ওভারে ১টি মেডেন-সহ ৫১ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করা মহম্মদ শামি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। উল্লেখ্য, ওয়ান ডে ক্রিকেটে এটি মহম্মদ শামির কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স।

22 Sep 2023, 09:46:01 PM IST

IND vs AUS 1st ODI Live: রাহুলের হাফ-সেঞ্চুরি, দাপুটে জয় ভারতের

৪৮.৩ ওভারে শন অ্যাবটের বলে চার মেরে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন লোকেশ রাহুল। ৪৮.৪ ওভারে অ্যাবটের বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ক্যাপ্টেন। অস্ট্রেলিয়ার ২৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ৫ উইকেটের বিনিময়ে ২৮১ রান তুলে ম্যাচ জিতে যায়। ৮ বল বাকি থাকতে ৫ উইকেটের এই জয়ের সুবাদে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ১-০ এগিয়ে যায় টিম ইন্ডিয়া। লোকেশ ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। ৬ বলে ৩ রান করে নট-আউট থাকেন রবীন্দ্র জাদেজা। অ্যাবট ৫৬ রানে ১টি উইকেট দখল করেন।

22 Sep 2023, 09:41:59 PM IST

IND vs AUS 1st ODI Live: ২ ওভারে ৭ রান দরকার ভারতের

৪৮ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৫ উইকেটে ২৭০ রান। সুতরাং, জয়ের জন্য ১২ বলে ৭ রান দরকার ভারতের। ৪৮ রানে ব্যাট করছেন লোকেশ রাহুল। ২ রানে ব্যাট করছেন জাদেজা।

22 Sep 2023, 09:36:43 PM IST

IND vs AUS 1st ODI Live: সাজঘরে ফিরলেন সূর্যকুমার

৪৬.৪ ওভারে শন অ্যাবটের বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে মিচেল মার্শের হাতে ধরা পড়েন সূর্যকুমার যাদব। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত দলগত ২৬৫ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা। জিততে ৩ ওভারে ১২ রান দরকার টিম ইন্ডিয়ার। রাহুল ৪৬ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 09:33:40 PM IST

IND vs AUS 1st ODI Live: হাফ-সেঞ্চুরি সূর্যকুমারের

৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন সূর্যকুমার যাদব। ৪৬.১ ওভারে শন অ্যাবটের বলে ১ রান নিয়ে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান তিনি।

22 Sep 2023, 09:32:02 PM IST

IND vs AUS 1st ODI Live: গ্রিনকে ছক্কা হাঁকালেন সূর্য

৪৫.৪ ওভারে ক্যামেরন গ্রিনের বলে নিজের ট্রেডমার্ক সুপলা শটে ছক্কা হাঁকান সূর্যকুমার যাদব। ওভারে ১০ রান ওঠে। ৪৬ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ২৬৩ রান। ৪৯ রানে ব্যাট করছেন সূর্য।

22 Sep 2023, 09:27:32 PM IST

IND vs AUS 1st ODI Live: ২৫০ টপকাল ভারত

৪৫তম ওভারে দলগত ২৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। কামিন্সের ওভারের শেষ বলে চার মারেন সূর্যকুমার যাদব। টিম ইন্ডিয়ার স্কোর ৪ উইকেটে ২৫৩ রান। সূর্য ৪০ ও লোকেশ ৪৪ রানে ব্যাট করছেন। জয়ের জন্য শেষ ৫ ওভারে ভারতের দরকার ২৪ রান।

22 Sep 2023, 09:20:23 PM IST

IND vs AUS 1st ODI Live: ৫০ রানের পার্টনারশিপ লোকেশ-সূর্যর

দলগত ১৮৫ রানের মাথায় ৪ উইকেট হারায় ভারত। তার পরে সূর্যকে সঙ্গে নিয়ে লোকেশ ভারতকে পৌঁছে দেন ৪৩ ওভারে ৪ উইকেটে ২৪২ রানে। অর্থাৎ, পঞ্চম উইকেটের জুটিতে ইতিমধ্যেই ৫০ রানের বেশি যোগ করেছেন দু'জনে। লোকেশ ৪০ ও সূর্যকুমার ৩৩ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 09:14:13 PM IST

IND vs AUS 1st ODI Live: জয়ের দিকে এগোচ্ছ ভারত

সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ধীরে সুস্থে ভারতকে জয়ের দিকে টেনে নিয়ে যাচ্ছেন লোকেশ রাহুল। ৪২ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ২৩৪ রান। লোকেশ রাহুল ৩৩ রানে ব্যাট করছেন। সূর্য নট-আউট রয়েছেন ৩২ রানে।

22 Sep 2023, 09:03:27 PM IST

IND vs AUS 1st ODI Live: ১০ ওভারে ৫৪ রান দরকার ভারতের

৩৯.১ ওভারে স্টইনিসের বলে চার মারেন সূর্যকুমার যাদব। ৩৯.২ ওভারে নিজের বলেই সূর্যকুমারের ফিরতি ক্যাচ ধরার সুযোগ হাতছাড়া করেন মার্কাস। ৪০ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ২২৩ রান। জয়ের জন্য শেষ ১০ ওভারে ৫৪ রান দরকার টিম ইন্ডিয়ার। লোকেশ রাহুল ২৯ ও সূর্যকুমার ২৫ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 08:53:36 PM IST

IND vs AUS 1st ODI Live: ১২ ওভারে ৬৬ রান দরকার ভারতের

৩৮ ওভারের খেলা শেষ। টিম ইন্ডিয়ার সংগ্রহে রয়েছে ৪ উইকেটে ২১১ রান। সুতরাং, জয়ের জন্য শেষ ১২ ওভারে ৬৬ রান দরকার ভারতের। ৩২ বলে ২৫ রান করেছেন লোকেশ রাহুল। ২২ বলে ১৭ রান করেছেন সূর্যকুমার যাদব। দুই ব্যাটারই ২টি করে চার মেরেছেন।

22 Sep 2023, 08:44:31 PM IST

IND vs AUS 1st ODI Live: ২০০ টপকাল ভারত

৩৬তম ওভারে দলগত ২০০ রানের গণ্ডি টপকে যায় ভারত। টিম ইন্ডিয়ার স্কোর ৪ উইকেটে ২০১ রান। লোকেশ রাহুল ২২ রানে ব্যাট করছেন। ১০ রান করেছেন সূর্যকুমার যাদব। জাম্পা ১০ ওভারে ৫৭ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 08:36:11 PM IST

IND vs AUS 1st ODI Live: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচে প্রথম রান সূর্যর

৩৩.২ ওভারে অ্যাডাম জাম্পার বলে ১ রান নিয়ে খাতা খোলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই নিয়ে চারটি ওয়ান ডে ম্যাচে মাঠে নেমে প্রথম রান সংগ্রহ করলেন তিনি। এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি ওয়ান ডে ম্যাচে ব্যাট করতে নামেন সূর্য। তিনটি ম্যাচেই এক বলে আউট হয়ে যান তিনি। ৩৪ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৯০ রান। ১৯ রানে ব্যাট করছেন রাহুল। জাম্পা ৯ ওভারে ৫২ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 08:29:07 PM IST

IND vs AUS 1st ODI Live: কামিন্সের বলে আউট ইশান

৩২.৩ ওভারে প্যাট কামিন্সের বলে খোঁচা দিয়ে উইকেটকিপার ইংলিসের দস্তানায় ধরা পড়েন ইশান কিষান। ২টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন ইশান। ভারত ১৮৫ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব।

22 Sep 2023, 08:25:39 PM IST

IND vs AUS 1st ODI Live: লড়াই জারি ইশান-রাহুলের

৩২ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৩ উইকেটে ১৮৪ রান। সুতরাং, জয়ের জন্য ১৮ ওভারে ৯৩ রান দরকার ভারতের। লোকেশ রাহুল ২০ বলে ১৫ রান করেছেন। মেরেছেন ২টি চার। ২৪ বলে ১৮ রান করেছেন ইশান কিষান। তিনিও মেরেছেন ২টি চার।

22 Sep 2023, 08:13:08 PM IST

IND vs AUS 1st ODI Live: ২০ ওভারে ৯৯ রান দরকার ভারতের

৩০ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ১৭৮ রান। জাম্পার ওভারে ১টি করে চার মারেন ইশান ও রাহুল। ওভারে ১০ রান ওঠে। ইশান ১৫ ও লোকেশ ১২ রানে ব্যাট করছেন। জিততে শেষ ২০ ওভারে ৯৯ রান দরকার টিম ইন্ডিয়ার। জাম্পা ৮ ওভারে ৪৭ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 07:55:26 PM IST

IND vs AUS 1st ODI Live: জাম্পার বলে বোল্ড শুভমন

২৫.৩ ওভারে অ্যাডাম জাম্পার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন শুভমন গিল। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৭৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। ভারত দলগত ১৫১ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ইশান কিষান। তিনি মাঠে নেমে প্রথম বলেই চার মারেন। ২৬ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ১৫৬ রান।

22 Sep 2023, 07:52:37 PM IST

IND vs AUS 1st ODI Live: ১৫০ টপকাল ভারত

২৫তম ওভারে দলগত ১৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। অর্ধেক ইনিংস শেষে ভারতের স্কোর ২ উইকেটে ১৫১ রান। গিল ৬০ বলে ৭৪ রানে ব্যাট করছেন। মেরেছেন ৬টি চার ও ২টি ছক্কা। ১ রান করেছেন লোকেশ রাহুল।

22 Sep 2023, 07:47:05 PM IST

IND vs AUS 1st ODI Live: রান-আউট শ্রেয়স

২৩.৪ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন শ্রেয়স আইয়ার। জাম্পার বল কভার অঞ্চলে ঠেলে দিয়েই রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন শ্রেয়স। নন-স্ট্রাইকার ব্যাটার শুভমন গিল ফেরত পাঠান আইয়ারকে। শ্রেয়স ক্রিজে ফেরার আগেই গ্রিনের ছোঁড়া বল ধরে স্টাম্প ভেঙে দেন উইকেটকিপার জোশ ইংলিস। ৮ বলে ৩ রান করে সাজঘরে ফিরতে হয় শ্রেয়সকে। ভারত দলগত ১৪৮ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন লোকেশ রাহুল।

22 Sep 2023, 07:37:59 PM IST

IND vs AUS 1st ODI Live: রুতুকে ফেরালেন জাম্পা

২১.৪ ওভারে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন রুতুরাজ গায়কোয়াড়। ১০টি বাউন্ডারির সাহায্যে ৭৭ বলে ৭১ রান করে মাঠ ছাড়েন রুতু। ভারত দলগত ১৪২ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার।

22 Sep 2023, 07:30:37 PM IST

IND vs AUS 1st ODI Live: ২০ ওভারের খেলা শেষ

২০ ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১২৯ রান। ৫১ বলে ৬৪ রান করেছেন শুভমন গিল। মেরেছেন ৫টি চার ও ২টি ছক্কা। ৬৯ বলে ৬৩ রান করেছেন রুতুরাজ গায়কোয়াড়। মেরেছেন ৯টি চার।

22 Sep 2023, 07:18:36 PM IST

IND vs AUS 1st ODI Live: হাফ-সেঞ্চুরি রুতুরাজের

৭টি বাউন্ডারির সাহায্যে ৬০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রুতুরাজ গায়কোয়াড়। ওয়ান ডে ক্রিকেটে এটি তাঁর প্রথম অর্ধশতরান। ১৭.২ ওভারে শন অ্যাবটের বলে ২ রান নিয়ে অর্ধশতরানের গণ্ডি টপকে যান রুতুরাজ। ওভারের শেষ ২টি বলে পরপর ২টি চার মারেন তিনি। ১৮ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ১২০ রান। গিল ও রুতুরাজ উভয়েই ব্যক্তিগত ৫৯ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 07:08:08 PM IST

IND vs AUS 1st ODI Live: ওপেনিং জুটিতে ১০০ টপকাল ভারত

১৬তম ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় ভারত। টিম ইন্ডিয়ার স্কোর বিনা উইকেটে ১০১ রান। গিল ৫৭ রানে ব্যাট করছেন। রুতুরাজ ব্যাট করছেন ৪২ রানে।

22 Sep 2023, 07:03:45 PM IST

IND vs AUS 1st ODI Live: ঝোড়ো হাফ-সেঞ্চুরির শুভমন গিলের

৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ৩৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শুভমন গিল। ১৩.৬ ওভারে ম্যাথিউ শর্টকে ছক্কা হাঁকিয়ে অর্ধশতরানের গণ্ডি টপকান শুভমন। ঠিক তার আগের বলেই চার মারেন গিল। ১৪ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৯৫ রান। গিল ৫৩ ও রুতুরাজ ৪০ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 07:00:24 PM IST

IND vs AUS 1st ODI Live: গ্রিনকে জোড়া বাউন্ডারি

১৩তম ওভারে ক্যামেরন গ্রিনের বলে ১টি চার মারেন গিল এবং ১টি চার মারেন রুতুরাজ। ওভারে ১৩ রান ওঠে। ১৩ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৮৩ রান। গিল ৪২ ও রুতুরাজ ৩৯ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 06:46:14 PM IST

IND vs AUS 1st ODI Live: প্রথম পাওয়ার প্লে-র খেলা শেষ

১০ ওভারের প্রথম পাওয়ার প্লে-তে ভারত কোনও উইকেট না হারিয়ে ৬৬ রান সংগ্রহ করে। ৩৭ বলে ৩২ রান করেছেন রুতুরাজ। ২৩ বলে ৩২ রান করেছেন শুভমন গিল।

22 Sep 2023, 06:41:29 PM IST

IND vs AUS 1st ODI Live: ৫০ টপকাল ভারত

নবম ওভারে দলগত ৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। টিম ইন্ডিয়ার স্কোর বিনা উইকেটে ৫৫ রান। শুভমন গিল ৩০ রানে ব্যাট করছেন। ২৩ রানে ব্যাট করছেন রুতুরাজ গায়কোয়াড়।

22 Sep 2023, 06:36:04 PM IST

IND vs AUS 1st ODI Live: জমাট জুটি গিল-রুতুর

৮ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৪৩ রান। ২৫ রানে ব্যাট করছেন শুভমন গিল। ১৭ রানে ব্যাট করছেন রুতুরাজ গায়কোয়াড়। গিল ৩টি চার ও ১টি ছক্কা মেরেছেন। রুতুরাজ ২টি চার মেরেছেন।

22 Sep 2023, 06:23:55 PM IST

IND vs AUS 1st ODI Live: স্টইনিসকে চার-ছক্কা গিলের

চতুর্থ ওভারে মার্কাস স্টইনিসের বলে ১টি চার ও ১টি ছক্কা মারেন শুভমন গিল। ৫ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৩৩ রান। গিল ২৩ ও গায়কোয়াড় ১০ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 06:16:29 PM IST

IND vs AUS 1st ODI Live: ইতিবাচক শুরু গিলের

দ্বিতীয় ওভারে মার্কাস স্টইনিসের বলে ১টি চার মারেন শুভমন গিল। তৃতীয় ওভারে কামিন্সের বলে আরও ১টি চার মারেন তিনি। ৩ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ২০ রান। গিল ১১ ও গায়কোয়াড় ৯ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 06:03:30 PM IST

IND vs AUS 1st ODI Live: রান তাড়া শুরু ভারতের

রুতুরাজ গায়কোয়াড়কে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন শুভমন গিল। অস্ট্রেলিয়ার হয়ে বোলিং শুরু করেন প্যাট কামিন্স। প্রথম বলে ২ রান নিয়ে খাতা খোলেন গায়কোয়াড়। পঞ্চম বলে চার মারেন তিনি। প্রথম ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬ রান সংগ্রহ করে ভারত।

22 Sep 2023, 05:30:42 PM IST

IND vs AUS 1st ODI Live: অল-আউট অস্ট্রেলিয়া

৪৯.৬ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন অ্যাডাম জাম্পা। ২ বলে ২ রান করেন তিনি। অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭৬ রান সংগ্রহ করে। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন প্যাট কামিন্স। শার্দুল ১০ ওভারে ৭৮ রান খরচ করেন। জয়ের জন্য ভারতের দরকার ৫০ ওভারে ২৭৭ রান। যদিও মোহালিতে এই রান তাড়া করা খুব কঠিন হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।

22 Sep 2023, 05:23:27 PM IST

IND vs AUS 1st ODI Live: ৫ উইকেট শামির

৪৮.৪ ওভারে শন অ্যাবটকে বোল্ড করে ইনিংসে ৫ উইকেটের বৃত্ত পূর্ণ করেন মহম্মদ শামি। ২ বলে ২ রান করেন অ্যাবট। অস্ট্রেলিয়া ২৫৬ রানে ৯ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অ্যাডাম জাম্পা। ওভারের শেষ বলে ছক্কা মারেন কামিন্স। ৪৯ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৯ উইকেটে ২৬৩ রান। শামি ১০ ওভারে ১টি মেডেন-সহ ৫১ রানের বিনিময়ে ৫টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 05:21:14 PM IST

IND vs AUS 1st ODI Live: শামির চতুর্থ শিকার শর্ট

৪৮.২ ওভারে মহম্মদ শামির বলে সূর্যকুমার যাদবের হাতে ধরা পড়েন ম্যাথিউ শর্ট। ৪ বলে ২ রান করে মাঠ ছাড়েন শর্ট। অস্ট্রেলিয়া ২৫৪ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শন অ্যাবট।

22 Sep 2023, 05:18:06 PM IST

IND vs AUS 1st ODI Live: ইংলিসকে ফেরালেন বুমরাহ

৪৭.২ ওভারে বুমরাহর বলে শ্রেয়স আইয়ারের হাতে ধরা পড়েন জোশ ইংলিস। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৪৫ রান করে মাঠ ছাড়েন ইংলিস। অস্ট্রেলিয়া ২৫০ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন প্যাট কামিন্স। ৪৮ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৭ উইকেটে ২৫৩ রান। বুমরাহ ১০ ওভারে ২টি মেডেন-সহ ৪৩ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন।

22 Sep 2023, 05:13:20 PM IST

IND vs AUS 1st ODI Live: স্টইনিসের স্টাম্প ছিটকে দিলেন শামি

৪৭তম ওভারে শামির বলে পরপর ২টি চার মারেন মার্কাস স্টাইনিস। তবে ৪৬.৪ ওভারে শামির বলে বোল্ড হয়ে মাঠ ছাড়তে হয় স্টইনিসকে। ৫টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ২৯ রান করে মাঠ ছাড়েন মার্কাস। অস্ট্রেলিয়া ২৪৮ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ম্যাথিউ শর্ট। ৪৭ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৬ উইকেটে ২৫০ রান। ৪৫ রানে ব্যাট করছেন ইংলিস। ৯ ওভারে ৪১ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন শামি।

22 Sep 2023, 05:03:28 PM IST

IND vs AUS 1st ODI Live: জাদেজার বোলিং কোটা শেষ

৪৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৫ উইকেটে ২৩০ রান। ইংলিস ৩৬ ও স্টইনিস ২১ রানে ব্যাট করছেন। জাদেজা ১০ ওভারে ৫১ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 04:59:02 PM IST

IND vs AUS 1st ODI Live: শার্দুলকে চার-ছক্কা ইংলিসের

৪৪তম ওভারে শার্দুল ঠাকুরের বলে ১টি চার ও ১টি ছক্কা মারেন জোশ ইংলিস। ওভারে ১২ রান ওঠে। অস্ট্রেলিয়ার স্কোর ৫ উইকেটে ২২৬ রান। ইংলিস ৩৪ ও স্টইনিস ১৯ রানে ব্যাট করছেন। শার্দুল ৯ ওভারে ৬৫ রান খরচ করেছেন।

22 Sep 2023, 04:50:28 PM IST

IND vs AUS 1st ODI Live: ২০০ টপকাল অস্ট্রেলিয়া

৪২তম ওভারে শার্দুল ঠাকুরের বলে ২টি চার মারেন মার্কাস স্টাইনিস। ওভারে ১২ রান ওঠে। অস্ট্রেলিয়ার স্কোর ৫ উইকেটে ২০৪ রান। স্টাইনিস ১৪ ও ইংলিস ১৭ রানে ব্যাট করছেন। শার্দুল ৮ ওভারে ৫৩ রান খরচ করেছেন।

22 Sep 2023, 04:38:07 PM IST

IND vs AUS 1st ODI Live: রান-আউট গ্রিন

৩৯.৩ ওভারে রান-আউট হয়ে মাঠ ছাড়েন ক্যামেরন গ্রিন। শামির বল গ্রিনের ব্যাটের কানায় লেগে লোকেশ রাহুলের সামনে ড্রপ করে। বল ধরতে পারেননি লোকেশ। রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন গ্রিন ও ইংলিস। গ্রিন ২ রান নেওয়ার চেষ্টা করলেও ইংলিস রাজি ছিলেন না। থার্ডম্যান বাউন্ডারি থেকে ফিল্ডারের ছোঁড়া বল নন-স্ট্রাইকার প্রান্তে পৌঁছলে সূর্যকুমার তা স্টাম্পে লাগিয়ে দেন। ততক্ষণে গ্রিন ক্রিজে ফিরতে পারেননি। ফলে রান-আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। ৩টি বাউন্ডারির সাহায্যে ৫২ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন গ্রিন। অস্ট্রেলিয়া ১৮৬ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মার্কাস স্টইনিস।

22 Sep 2023, 04:26:46 PM IST

IND vs AUS 1st ODI Live: অশ্বিনের বোলিং কোটা শেষ

কামব্যাক ম্যাচে নিজের ১০ ওভারের বোলিং কোটা শেষ করলেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৪৭ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন। অর্থাৎ, ওভার প্রতি ৪.৭০ রান খরচ করেছেন রবিচন্দ্রন। ৩৭ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১৭১ রান।

22 Sep 2023, 04:24:08 PM IST

IND vs AUS 1st ODI Live: বৃষ্টির বাধা টপকে পুনরায় শুরু ম্যাচ

বৃষ্টির পরে শার্দুল তাঁর ভাঙা ওভারের শেষ ২টি বলে ১ রান খরচ করেন। ৩৬ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১৬৭ রান। ২১ রানে ব্যাট করছেন গ্রিন। ৪ রান করেছেন ইংলিস। ৭ ওভারে ৪১ রান খরচ করেছেন শার্দুল।

22 Sep 2023, 04:18:52 PM IST

IND vs AUS 1st ODI Live: বৃষ্টি থেমেছে, খেলা শুরু হবে তাড়াতাড়িই

বৃষ্টি থেমেছে। তুলে ফেলা হয়েছে কভার। ক্রিকেটাররা মাঠে নামার অপেক্ষায় রয়েছেন। তাড়াতাড়িই শুরু হবে ম্যাচ। খুব বেশি সময় নষ্ট না হওয়ায় ওভার কাটা যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

22 Sep 2023, 04:06:24 PM IST

IND vs AUS 1st ODI Live: বৃষ্টিতে থমকাল ম্যাচ

৩৫.৪ ওভারের খেলা হওয়ার পরে বৃষ্টির জন্য সাময়িকভাবে থমকে যায় ম্যাচ। অস্ট্রেলিয়ার স্কোর তখন ৪ উইকেটে ১৬৬ রান। গ্রিন ২১ ও ইংলিস ৩ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 04:03:25 PM IST

IND vs AUS 1st ODI Live: ৩৫ ওভারের খেলা শেষ

৩৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ১৬৫ রান। ৩৯ বলে ২০ রান করেছেন ক্যামেরন গ্রিন। মেরেছেন ২টি চার। অশ্বিন ৯ ওভারে ৪৩ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন। ৬ ওভারে ৩৯ রান খরচ করেছেন শার্দুল।

22 Sep 2023, 03:53:54 PM IST

IND vs AUS 1st ODI Live: ল্যাবুশানকে ফেরালেন অশ্বিন

৩২.৪ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে মার্নাস ল্যাবুশানকে স্টাম্প-আউট করেন লোকেশ রাহুল। যদিও সৌভাগ্যবশত স্টাম্প করতে সক্ষম হন রাহুল। কেননা তিনি বল ধরতেই পারেননি। বল রাহুলের গায়ে লেগে স্টাম্পে গিয়ে লাগে। ল্যাবুশানের পা ক্রিজের সামান্য বাইরে ছিল। ৩টি বাউন্ডারির সাহায্যে ৪৯ বলে ৩৯ রান করে মাঠ ছাড়েন মার্নাস। অস্ট্রেলিয়া ১৫৭ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন জোশ ইংলিস। ৩৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১৫৮ রান। ১৫ রানে ব্যাট করছেন গ্রিন। অশ্বিন ৮ ওভারে ৪১ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 03:49:39 PM IST

IND vs AUS 1st ODI Live: লড়াই জারি মার্নাসের

৩২ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ১৫৬ রান। মার্নাস ল্যাবুশান ৩৯ রানে ব্যাট করছেন। ১৪ রানে ব্যাট করছেন ক্যামেরন গ্রিন। শার্দুল ৫ ওভারে ৩৪ রান খরচ করেছেন। ৮ ওভারে ৩৭ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন জাদেজা।

22 Sep 2023, 03:39:43 PM IST

IND vs AUS 1st ODI Live: ১৫০ টপকাল অস্ট্রেলিয়া

৩০তম ওভারে দলগত ১৫০ রানের গণ্ডি টপকে যায় অস্ট্রেলিয়া। তাদের স্কোর ৩ উইকেটে ১৫১ রান। মার্নাস ল্যাবুশান ৩৬ রানে ব্যাট করছেন। ১২ রান করেছেন ক্যামেরন গ্রিন। অশ্বিন ৭ ওভারে ৩৯ রান খরচ করেছেন।

22 Sep 2023, 03:31:38 PM IST

IND vs AUS 1st ODI Live: বুমরাহকে বাউন্ডারি গ্রিনের

২৮তম ওভারে জসপ্রীত বুমরাহর বলে ১টি চার মারেন ক্যামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ১৩৭ রান। গ্রিন ১০ ও ল্যাবুশান ২৪ রানে ব্যাট করছেন। বুমরাহ ৬ ওভারে ২০ রান খরচ করেছেন। ৬ ওভারে ২২ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন জাদেজা।

22 Sep 2023, 03:22:17 PM IST

IND vs AUS 1st ODI Live: অর্ধেক ইনিংস শেষ

২৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ১২৬ রান। ১৯ রানে ব্যাট করছেন মার্নাস ল্যাবুশান। ৪ রানে ব্যাট করছেন ক্যামেরন গ্রিন। জাদেজা ৫ ওভারে ২০ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন। শামি ৬ ওভারে ২২ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 03:12:19 PM IST

IND vs AUS 1st ODI Live: জীবনদান পেলেন ল্যাবুশান

২২.১ ওভারে জাদেজার বল কভার অঞ্চলে ঠেলে দেন মার্নাস ল্যাবুশান। প্রথম প্রচেষ্টায় বল ধরতে পারেননি সূর্যকুমার যাদব। মিসফিল্ড ভেবে রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন মার্নাস। তবে নন-স্ট্রাইকার ব্যাটার গ্রিন তাঁকে ফেরত পাঠান। সূর্যকুমার বল ধরে লোকেশ রাহুলের দিকে ছুঁড়ে দেন। ল্যাবুশান তখন মাঝ পিচে। তবে লোকেশ বল ধরতে পারেননি। ফলে নিশ্চিত রান-আউটের হাত থেকে বেঁচে যান মার্নাস। অজি তারকা তখন ব্যাক্তিগত ১১ রানে ব্যাট করছিলেন। ২৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ১১৮ রান।

22 Sep 2023, 03:04:30 PM IST

IND vs AUS 1st ODI Live: শামির বলে বোল্ড স্মিথ

২১.৩ ওভারে মহম্মদ শামির বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন স্টিভ স্মিথ। ভিতরে ঢুকে আসা বলে সজোরে ব্যাট চালান স্মিথ। বল ব্যাটের ভিতরের কানায় লেগে লেগ-স্টাম্প ছিটকে দেয়। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৪১ রান করে মাঠ ছাড়েন স্মিথ। অস্ট্রেলিয়া দলগত ১১২ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ক্যামেরন গ্রিন। ২২ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ১১৪ রান। শামি ৫ ওভারে ১৯ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 02:52:12 PM IST

IND vs AUS 1st ODI Live: ওয়ার্নারকে ফেরালেন জাদেজা

১৮.২ ওভারে রবীন্দ্র জাদেজার বলে ছক্কা হাঁকাতে গিয়ে শুভমন গিলের হাতে ধরা পড়েন ডেভিড ওয়ার্নার। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন তিনি। অস্ট্রেলিয়া দলগত ৯৮ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মার্নাস ল্যাবুশান। ১৯ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২ উইকেটে ১০১ রান। স্মিথ ৩৮ রানে ব্যাট করছেন। জাদেজা ২ ওভারে ৭ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 02:50:34 PM IST

IND vs AUS 1st ODI Live: অশ্বিনকে চার-ছক্কা স্মিথের

১৮তম ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে ১টি ছক্কা ও ১টি চার মারেন স্টিভ স্মিথ। ওভারে ১২ রান ওঠে। ১৮ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৯৮ রান। ওয়ার্নার ৫২ও স্মিথ ৩৭ রানে ব্যাট করছেন। অশ্বিন ৫ ওভারে ৩০ রান খরচ করেছেন।

22 Sep 2023, 02:42:14 PM IST

IND vs AUS 1st ODI Live: হাফ-সেঞ্চুরি ওয়ার্নারের

৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। ১৫.৪ ওভারে অশ্বিনের বলে ১ রান নিয়ে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান তিনি। ১৬ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৮২ রান। ওয়ার্নার ৫০ ও স্মিথ ২৩ রানে ব্যাট করছেন। অশ্বিন ৪ ওভারে ১৮ রান খরচ করেছেন।

22 Sep 2023, 02:34:19 PM IST

IND vs AUS 1st ODI Live: ব্যাট চালাচ্ছেন ওয়ার্নার

১৩তম ওভারে শার্দুল ঠাকুরের বলে ১টি ছক্কা মারেন ডেভিড ওয়ার্নার। ১৫তম ওভারে শার্দুল বলে ৩টি চার মারেন ডেভিড। ১৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৭৮ রান। ওয়ার্নার ৪৮ ও স্মিথ ২১ রানে ব্যাট করছেন। শার্দুল ৪ ওভারে ৩৩ রান খরচ করেছেন। ৩ ওভারে ১৪ রান খরচ করেছেন অশ্বিন।

22 Sep 2023, 02:24:08 PM IST

IND vs AUS 1st ODI Live: ৫০ টপকাল অস্ট্রেলিয়া

১১.১ ওভারে অশ্বিনের বলে ছক্কা হাঁকান ডেভিড ওয়ার্নার। ১২ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৫১ রান। ওয়ার্নার ২৫ ও স্মিথ ১৮ রানে ব্যাট করছেন। অশ্বিন ২ ওভারে ৯ রান খরচ করেছেন।

22 Sep 2023, 02:15:55 PM IST

IND vs AUS 1st ODI Live: প্রথম পাওার প্লে-র খেলা শেষ

দশম ওভারে রবিচন্দ্রন অশ্বিন মাত্র ২ রান খরচ করেন। প্রথম পাওয়ার প্লে-র ১০ ওভারে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৪২ রান। ওয়ার্নার ও স্মিথ উভয়েই ব্যক্তিগত ১৭ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 02:12:41 PM IST

IND vs AUS 1st ODI Live: ওয়ার্নারের ক্যাচ ছাড়লেন শ্রেয়স

অষ্টম ওভারে বুমরাহর বলে ১টি চার মারেন স্মিথ। নবম ওভারে প্রথমবার বল করতে আসেন শার্দুল ঠাকুর। প্রথম বলেই চার মারেন ওয়ার্নার। চতুর্থ বলে আরও ১টি বাউন্ডারি মারেন তিনি। তবে ওভারের শেষ বলে (৮.৬ ওভারে) মিড অফে ওয়ার্নারের সহজ ক্যাচ ছাড়েন শ্রেয়স আইয়ার। ওয়ার্নার তখন ১৫ রানে ব্যাট করছিলেন। ৯ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৪০ রান। ১৭ রানে ব্যাট করছেন স্মিথ।

22 Sep 2023, 02:03:57 PM IST

IND vs AUS 1st ODI Live: প্রতিরোধ গড়ছেন স্মিথ

ষষ্ঠ ওভারে বুমরাহর বলে ১টি চার মারেন ডেভিড ওয়ার্নার। সপ্তম ওভারে মাত্র ১ রান খরচ করেন শামি। ৭ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ২৭ রান। স্মিথ ১৩ ও ওয়ার্নার ৬ রানে ব্যাট করছেন।

22 Sep 2023, 01:54:02 PM IST

IND vs AUS 1st ODI Live: শামিকে বাউন্ডারি স্মিথের

চতুর্থ ওভারে বুমরাহ কোনও রান খরচ করেননি। অর্থাৎ, ২ ওভার বল করে ২টি মেডেন নেন জসপ্রীত। পঞ্চম ওভারে শামির বলে ১টি চার মারেন স্টিভ স্মিথ। ওভারে ১০ রান ওঠে। ৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ১৯ রান। ১০ রানে ব্যাট করছেন স্মিথ। শামি ৩ ওভারে ১টি মেডেন-সহ ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন।

22 Sep 2023, 01:45:18 PM IST

IND vs AUS 1st ODI Live: জোড়া মেডেন ওভার

দ্বিতীয় ওভারে বল করে আসেন জসপ্রীত বুমরাহ। তিনি কোনও রান খরচ করেননি। তৃতীয় ওভারে পুনরায় বল করতে আসেন মহম্মদ শমি। তাঁর ওভারের প্রথম বল ধরতে পারেননি উইকেটকিপার রাহুল। ফলে বাই হিসেবে ৪ রান উপহার পায় অস্ট্রেলিয়া। তবে সেই ওভারে ব্যাটে কোনও রান সংগ্রহ করতে পারেনি তারা। ৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৯ রান।

22 Sep 2023, 01:34:45 PM IST

IND vs AUS 1st ODI Live: প্রথম ওভারেই মার্শকে ফেরালেন শামি

মিচেল মার্শকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার। ভারতের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন মহম্মদ শামি। দ্বিতীয় বলে চার মেরে খাতা খোলেন মার্শ। চতুর্থ বলে স্লিপে শুভমন গিলের হাতে ধরা পড়েন তিনি। ০.৪ ওভারে শামির বলে আউট হয়ে সাজঘরে ফেরার আগে ১টি বাউন্ডারির সাহায্যে ৪ বলে ৪ রান করেন মার্শ। অস্ট্রেলিয়া দলগত ৪ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন স্টিভ স্মিথ। প্রথম ওভারে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ৫ রান সংগ্রহ করে।

22 Sep 2023, 01:20:18 PM IST

IND vs AUS 1st ODI Live: অস্ট্রেলিয়ার প্রথম একাদশ

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশান, ক্যামেরন গ্রিন, জোশ ইংলিস (উইকেটকিপার), মার্কাস স্টইনিস, ম্যাথিউ শর্ট, প্যাট কামিন্স (ক্যাপ্টেন), শন অ্যাবট ও অ্যাডাম জাম্পা।

22 Sep 2023, 01:08:08 PM IST

IND vs AUS 1st ODI Live: ভারতের প্রথম একাদশ

শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (ক্যাপ্টেন ও উইকেটকিপার), ইশান কিষান, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা (ভাইস ক্যাপ্টেন), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি।

22 Sep 2023, 01:01:15 PM IST

IND vs AUS 1st ODI Live: টস জিতল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে টস জেতে ভারত। টস জিতে ভারত অধিনায়ক লোকেশ রাহুল শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান অজিদের। অর্থাৎ, মোহালিতে রান তাড়া করবে টিম ইন্ডিয়া। মোহালির ব্যাটিং পিচে রান তাড়া করা সহজ বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান রাহুল।

22 Sep 2023, 12:59:37 PM IST

IND vs AUS 1st ODI Live: পিচ রিপোর্ট

পিচ রিপোর্টে আকাশ চোপড়া স্পষ্ট জানান যে, মোহালির বাইশগজে রান ওঠার সম্ভাবনা বিস্তর। পেসার বা স্পিনার, কারাও তেমন একটা সাহায্য পাবেন না বাইশগজ থেকে। ব্যাটসম্যানরা মনের সুখে রান সংগ্রহ করতে পারবেন। পিচে ঘাস থাকলেও তা শুধু বাইশগজকে জমাট করার জন্য। বোলারদের তাতে কোনও লাভ হবে না। তাই হাই-স্কোরিং ম্যাচ হওয়ার সম্ভাবনা প্রবল।

22 Sep 2023, 12:57:35 PM IST

IND vs AUS 1st ODI Live: হতাশাজনক অধ্যায় কাটিয়ে ওঠাই চ্যালেঞ্জ সূর্যকুমারের

ভারত-অস্ট্রেলিয়া শেষ ওয়ান ডে সিরিজের তিনটি ম্যাচে ব্যাট করতে নেমে হতাশাজনক এক নজির গড়েন সূর্যকুমার যাদব। মোহালিতে সেই অধ্যায় কাটিয়ে ওঠাই চ্যালেঞ্জ সূর্যর সামনে। বিস্তারিত পড়ুন:- IND vs AUS 1st ODI: মোহালিতে ১ রান করলেই লজ্জার নজির থেকে মুক্তি পাবেন সূর্যকুমার, ব্যাপারটা কী?

22 Sep 2023, 12:42:31 PM IST

IND vs AUS 1st ODI Live: অশ্বিনের জন্য এটা কি বিশ্বকাপের ট্রায়াল?

সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞরা মনে করছেন যে, রবিচন্দ্রন অশ্বিনের জন্য অস্ট্রলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের এই ওয়ান ডে সিরিজ বিশ্বকাপের ট্রায়াল। যদিও ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় তেমনটা মনে করছেন না মোটেও। দ্রাবিড় বিষয়টিকে কীভাবে দেখছেন, জানতে বিস্তারিত পড়ুন:- IND vs AUS: ট্রায়াল নয়, অস্ট্রেলিয়া সিরিজে ব্যর্থ হলেও বিশ্বকাপের দরজা খোলা থাকবে অশ্বিনের সামনে, ইঙ্গিত দ্রাবিড়ের

22 Sep 2023, 12:31:18 PM IST

IND vs AUS 1st ODI Live: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচের ভারতীয় স্কোয়াড

রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর এবং মহম্মদ সিরাজ।

22 Sep 2023, 12:27:31 PM IST

IND vs AUS 1st ODI Live: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২টি ম্যাচের ভারতীয় স্কোয়াড

লোকেশ রাহুল (ক্যাপ্টেন ও উইকেটকিপার), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ইশান কিষান (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা (ভাইস ক্যাপ্টেন), শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর।

22 Sep 2023, 12:19:49 PM IST

IND vs AUS 1st ODI Live: হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে স্বাগত

বিশ্বকাপের ঠিক আগে আজ দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে সম্মুখসমরে ভারত ও অস্ট্রেলিয়া। মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। হাই-ভোল্টেজ লড়াইয়ের স্কোর-সহ প্রতিটি মুহূর্তের লাইভ আপডেট পাবেন এই ব্লগে। হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে আপনাদের স্বাগত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.