বাংলা নিউজ > ক্রিকেট > India vs Bangladesh Weather Report: ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা

India vs Bangladesh Weather Report: ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা। ছবি: এএফপি

India vs Bangladesh, ICC T20 World Cup 2024 Super 8 Match Weather Forecast: সুপার আটের কোনও ম্যাচের জন্যই কোনও রিজার্ভ ডে নেই। ম্যাচটি ভেসে গেলে দুই দলই এক করে পয়েন্ট পাবে। তবে ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচটি ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা।

অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার আটের তাদের দ্বিতীয় ম্যাচে ভারত মুখোমুখি হবে বাংলাদেশের। টাইগারদের বিরুদ্ধে জিতলে, টিম ইন্ডিয়া কার্য সেমিফাইনালে পৌঁছে যাবে। তবে আবহাওয়া কি সেই ম্যাচে বড় বাধা হতে পারে?

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

ওয়েস্ট ইন্ডিজে এখন বর্ষার মরশুম। তাই ভারত-বাংলাদেশ ম্যাচটি কি বৃষ্টিতে ভেসে যাবে? এই দুই দল ২২ জুন অর্থাৎ শনিবার অনুষ্ঠিত হবে। স্থানী সময়ে অনুযায়ী ম্যাচটি হওয়ার কথা সকাল ১০টা ৩০ মিনিটে। অর্থাৎ ভারতীয় সময়ে রাত আটটায় হওয়ার কথা ম্যাচটি। Weather.com পূর্বাভাস অনুসারে, স্থানীয় সময় সকাল ১০টা থেকে দুপুর ২টোর মধ্যে, যে সময়ে ম্যাচটি চলার কথা রয়েছে, সেই সময়ে বৃষ্টির আপাতত কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রা প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এবং আকাশ রৌদ্রোজ্জ্বলই থাকার কথা।

আরও পড়ুন: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো

১৮-২৪% এর কাছাকাছি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অর্থাৎ আপাতত বৃষ্টির জেরে এই ম্যাচে ব্যাঘাত ঘটার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। তবে আর্দ্রতা কিছুটা বেশি থাকবে। প্রায় ৭৫-৮০% আর্দ্রতা থাকবে বলে আশা করা হচ্ছে।

অস্ট্রেলিয়া-বাংলাদেশ ম্যাচটি বৃষ্টিতে বাধাগ্রস্ত হয়েছে

তবে এটাও ঘটনা, অ্যান্টিগায় শুক্রবারের ম্যাচটি বৃষ্টির কারণে বাধাগ্রস্ত হয়েছিল। এবং অস্ট্রেলিয়াকে ডিএলএস (DLS) পদ্ধতিতে বিজয়ী ঘোষণা করা হয়। কারণ তারা রান তাড়া করতে নামলে, ১১.২ ওভারের পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন: ভিডিয়ো- সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের জন্য কি রিজার্ভ ডে আছে?

সুপার আটের কোনও ম্যাচের জন্যই কোনও রিজার্ভ ডে নেই। ম্যাচটি ভেসে গেলে দুই দলই এক করে পয়েন্ট পাবে। তবে ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচটি ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা। তাদের তখন অস্ট্রেলিয়া-আফগানিস্তান এবং ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। পাশাপাশি আফগানিস্তাকে তাদের হারাতেই হবে। কারণ তারা ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার কাছে একটি ম্যাচে হেরে বসে রয়েছে। রানরেটও সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

আরও পড়ুন: হাফসেঞ্চুরি করে ভারতকে অক্সিজেন দিলেন, ম্যাচের সেরা হয়ে কোহলির নজির ছুঁলেন সূর্য

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের পিচ রিপোর্ট

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে চারটি গ্রুপ ম্যাচের মধ্যে তিনটিই কম স্কোরিং ম্যাচ ছিল। শেষ দু'টি সুপার আটের ম্যাচে, দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে ১৯৪ রান করেছিল। আমেরিকা রান তাড়া করতে নেমে সেখানে ৭ উইকেটে ১৭৬ রান করেছিল। এবং শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশ ৮ উইকেটে ১৪০ রান করে। ম্যাচটি বন্ধ হওয়ার আগে অস্ট্রেলিয়া ১১.২ ওভারে ৩ উইকেটে ১০০ রান করে ফেলেছিল।

ভারতে বাংলাদেশের বিরুদ্ধে রোহিতদের সুপার আটের ম্যাচটি কী ভাবে দেখবেন?

ভারত বনাম বাংলাদেশ ২০২৪ টি২০ বিশ্বকাপের সুপার আটের গ্রুপ ওয়ানে এই ম্যাচটি Disney+ Hotstar মোবাইল অ্যাপে বিনামূল্যে লাইভ স্ট্রিমিং করা যাবে। এছাড়া ম্যাচটি স্টার স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার করা হবে।

ক্রিকেট খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.