বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: বিরাটের অনুপস্থিতি নিয়ে আপডেট দিল BCCI, কেন ইংল্যান্ডের বিরুদ্ধে নেই প্রাক্তন অধিনায়ক?

IND vs ENG: বিরাটের অনুপস্থিতি নিয়ে আপডেট দিল BCCI, কেন ইংল্যান্ডের বিরুদ্ধে নেই প্রাক্তন অধিনায়ক?

বিরাট কোহলি। ছবি-বিসিসিআই এক্স (BCCI-X)

প্রথম দুই টেস্ট থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। এবার শেষ তিন ম্যাচেও তাঁকে দেখা যাবে না। এমনটাই জানিয়েছে বিসিসিআই।

দীর্ঘদিন ধরেই বিরাট কোহলির ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অনুপস্থিতিকে ঘিরে উঠছিল প্রশ্ন। প্রাক্তন তারকা থেকে শুরু করে ক্রিকেটপ্রেমী সকলেই নিজেদের মত প্রকাশ করেছিলেন এই সম্পর্কে। অনেকের দাবি বিরাট একটু বিশ্রাম নিতে চান বলে ছুটি নিয়েছেন। আবার অনেকে এটাও দাবি করেন যে ফের দ্বিতীয় সন্তানের বাবা হতে চলেছেন বলেই নিজের পরিবারকে সময় দিতে চান। তার উপর এবি ডিভিলিয়ার্সের নিজেই ইউটিউব চ্যানেল থেকে করে থাকা মন্তব্য উসকে দিয়েছিল এই জল্পনাকে। যদিও পরে তিনি স্বীকার করেছিলেন যে এই খবর সম্পূর্ণ মিথ্যে।

যদিও বিরাটের অনুপস্থিত থাকার কথা ছিল প্রথম দুটি টেস্টে। কিন্তু এবার তিনি বিসিসিআইকে জানিয়ে দিলেন যে সিরিজের বাকি তিনটি ম্যাচও তিনি খেলবেন না। অর্থাৎ রাজকোট, রাঁচি ও ধরমশালাতে দেখা যাবে না কোহলিকে। এই প্রথমবার নিজের অভিষেকের পর বিরাট দেশের মাটিতে কোনও টেস্ট সিরিজ খেলছেন না। তিনি বোর্ডকে শুক্রবার, অর্থাৎ ৯ ফেব্রুয়ারি, জানিয়ে দিয়েছেন যে সিরিজের বাকি ম্যাচগুলি তিনি খেলতে পারবেন না। জানা গিয়েছে, সেদিন নির্বাচকরা ভার্চুয়ালি বৈঠক করেন আগামী তিনটি ম্যাচের দল গঠন নিয়ে।

এরপরই বিসিসিআইয়ের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয় বিরাট কোহলির সিরিজের বাকি ম্যাচ না খেলা নিয়ে। তাতে বলা হয়েছে, 'সিরিজের অন্তিম তিনটি ম্যাচ বিরাট খেলবেন না। কিছু ব্যক্তিগত কারণের জন্য ওর কাছে তা সম্ভব হয়ে উঠবে না। বোর্ড সম্পূর্ণভাবে সম্মান জানাচ্ছে এবং সমর্থন করছে ওর এই সিদ্ধান্তকে।'

প্রসঙ্গত, এর আগেও এই বিষয়ে বিসিসিআইয়ের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছিল। তাতে বলা হয়েছিল, 'বিসিসিআই পুরোপুরিভাবে সমর্থন জানাচ্ছে বিরাট কোহলির এই সিদ্ধান্তকে। এছাড়া বোর্ড ও টিম ম্যানেজমেন্ট দুজনেই বিরাটের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে এবং আশ্বাস রেখেছে দলের বাকি ক্রিকেটারদের উপর যে তারা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো পারফর্ম করে দেখাতে পারবে।' এবার দেখার বিষয় কিং কোহলি ছাড়া সিরিজ জিততে পারে কিনা টিম ইন্ডিয়া। রোহিত শর্মারা কি পারবে বাকি তিনটি ম্যাচ জিততে? তা জানা যাবে আর কিছুদিনের মধ্যেই। পরবর্তী ম্যাচ রয়েছে চলতি মাসের ১৫ তারিখে। রাজকোটে মুখোমুখি হবে দুই দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ২৫ মে রাশিফল ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.