বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের, তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা

IND vs ENG: যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের, তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা

যশস্বী জসওয়াল। ছবি-এএনআই  (ANI )

ইংরেজদের সেলিব্রেশনে জল ঢেলে দিলেন থার্ড আম্পায়ার। যশস্বীর আউট বাতিল হতেই পরিস্থিতি বদলে গেল ইংল্যান্ড শিবিরে।

ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ পৌঁছে গিয়েছে জমজমাটি পর্যায়ে। প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৩৫৩ রানের মত একটি লড়াকু টোটাল তোলার পর বোলিং করতে নেমেই দ্রুত রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরায় ইংল্যান্ড। যদিও তারপর টিম ইন্ডিয়ার তারকা ওপেনার যশস্বী জসওয়াল ও শুভমন গিল একটি পার্টনারশিপ গড়ে হাল ধরেন। এরপর আউট হয়ে যান গিল।

কিন্তু এদিন ফের ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলে চলেছেন যশস্বী জসওয়াল। ইতিমধ্যেই তিনি করে ফেলেছেন অর্ধশতরান। এছাড়াও তিনি হকিয়েছেন বেশ কিছু আকর্ষণীয় শট। তবে এদিন অল্পের জন্য তাঁর উইকেট থেকে বঞ্চিত হন ইংল্যান্ডের তারকা পেসার রবিনসন। ১৯.৬ ওভারে রবিনসনের বল যশস্বীর ব্যাটের কানায় নিয়ে উইকেটকিপারের দস্তানায় যায়। তবে বল গ্লাভসের ঠিক সামনেই ড্রপ পড়ে। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে যশস্বীকে নট-আউট ঘোষণা করেন। তবে ইংল্যান্ডের ক্রিকেটাররা আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে পারেননি। স্টোকসদের রিপ্লে দেখে সেলিব্রেট করতে দেখা যায়। তবে জায়ান্ট স্ক্রিনে নট-আউট ফুটে উঠতেই অবিশ্বাসের ভাব ফুটে ওঠে ব্রিটিশ ক্রিকেটারদের শরীরি ভাষায়।

শনিবার, অর্থাৎ ২৪ ফেব্রুয়ারি, ছিল ম্যাচের দ্বিতীয় দিনের খেলা। ৭ উইকেটে ৩০২ রান নিয়ে খেলতে নামেন ওলি রবিনসন ও জো রুট। তবে এদিন বেশিক্ষণ তাঁরা টিকে থাকতে পারেননি। আরো ৫১ রান যোগ করে সকলেই ফিরে যায় প্যাভিলিয়নে। অর্থাৎ ৩৫৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। এরপর ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা লাগে টিম ইন্ডিয়ার। দুই রান করে প্যাভিলিয়নের ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। এরপর শুভমন গিল ও যশস্বী জসওয়ালের পার্টনারশিপের সাহায্যে ম্যাচে কামব্যাক করতে সফল হয় 'মেন ইন ব্লু'। যদিও ২৫ ওভারের শেষের দিকে ভারত হারায় নিজেদের দ্বিতীয় উইকেট। গিল আউট হন ৩৮ রানে। কিন্তু দাপট অব্যাহত থাকে যশস্বীর। করে ফেলেন অর্ধশতরান।

তবে এদিন ভাগ্য সহায় হয় যশস্বীর। অল্পের জন্য আউট হওয়া থেকে বেঁচে যান তিনি। তখন চলছিল ২০তম ওভার। স্ট্রাইকে ছিলেন যশস্বী এবং বল ছিল ওলি রবিনসনের হাতে। ব্যাটের কানায় লেগে বল যায় বেন ফোকসের হাতে এবং সকলেই আনন্দে মেতে ওঠেন সেই সময়ে। কিন্তু যশস্বী স্পষ্ট ছিলেন যে তিনি আউট হননি। এরপর অনফিল্ড আম্পায়াররা সাহায্য নেয় থার্ড আম্পায়ারের এবং দেখা যায় যে বলটি মাটিতে লেগে তারপর উইকেটরক্ষকের হাতে আসে। একদিকে তা দেখে যেমন ইংল্যান্ডের হাসি ম্লান হয়ে যায়, তেমনই অন্যদিকে স্বস্তির নিঃশ্বাস পায় ভারতীয় সমর্থকেরা। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামে টিম ইন্ডিয়ার ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.