বাংলা নিউজ > ক্রিকেট > India vs Ireland: যাবেন না দ্রাবিড়-লক্ষ্মণ! হেড কোচকে ছাড়াই বিদেশের মাটিতে T20I খেলতে যাবে ভারত

India vs Ireland: যাবেন না দ্রাবিড়-লক্ষ্মণ! হেড কোচকে ছাড়াই বিদেশের মাটিতে T20I খেলতে যাবে ভারত

হেড কোচকে ছাড়াই বিদেশের মাটিতে T20I খেলতে যাবে বুমরাহের নেতৃত্বাধীন ভারত (ছবি-টুইটার)

ইনজুরি কাটিয়ে বুমরাহ আয়ারল্যান্ড সফর থেকে ভারতীয় দলে ফিরছেন। বুমরাহকে এই দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে, যেখানে তরুণ খেলোয়াড়দের একটি বাহিনী রয়েছে। আয়ারল্যান্ড সফরে রাহুল দ্রাবিড় ও তাঁর সহযোগী কর্মীদের বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু এবার শোনা যাচ্ছে যে ভিভিএস লক্ষ্মণও এই সফরে যাবেন না।

ইনজুরি কাটিয়ে জসপ্রীত বুমরাহ আয়ারল্যান্ড সফর থেকে ভারতীয় দলে ফিরছেন। বুমরাহকে এই দলের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে, যেখানে তরুণ খেলোয়াড়দের একটি বাহিনী রয়েছে। আয়ারল্যান্ড সফরে রাহুল দ্রাবিড় ও তাঁর সহযোগী কর্মীদের বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু এবার শোনা যাচ্ছে যে ভিভিএস লক্ষ্মণও এই সফরে যাবেন না। তাই এই সফরে ভারতীয় দল কোচ ছাড়াই খেলবে, তবে সাপোর্ট স্টাফ সদস্য সীতাংশু কোটক এবং সাইরাজ বাহুতুলে দলের সঙ্গে থাকবেন। এই সফরে ৩টি টি-টোয়েন্টি ম্য়াচ খেলবে জসপ্রীত বুমরাহর নেতৃত্বাধীন ভারতীয় দল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু হবে ১৮ অগস্ট থেকে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ ও ২৩ অগস্ট। তিনটিই খেলা হবে ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে।

ক্রিকবাজের সর্বশেষ প্রতিবেদন অনুসারে, কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান এবং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান, ভিভিএস লক্ষ্মণ, আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার কথা ছিল, কিন্তু তিনি এই সফরে যাবেন না। অর্থাৎ হেড কোচকে ছাড়াই কোনও সফরে খেলতে যাবে ভারতীয় দল। এই কথাটা ভেবেই সকলে অবাক হচ্ছে। কারণ আন্তর্জাতিক পর্যায়ে টুর্নামেন্ট খেলতে যাবে দল, তাও আবার সেই দলে হেড কোচ থাকবে না, সেটা মানতেই পারছেন না কেউ। এমন অবস্থায় দলের অধিনায়ক জসপ্রীত বুমরাহর উপর বাড়তি দায়িত্ব তাকতেই পারে।

দেখে নেওয়া যাক কোচ ছাড়া ভারতের কোন দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজটি খেলতে বিদেশ সফরে যাবে।

ভারত টি-টোয়েন্টি দলটি হল, জসপ্রীত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জসওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণু , প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার, আবেশ খান।

বুমরাহ এই বছরের মার্চ মাসে পিঠে অস্ত্রোপচার করেছিলেন এবং গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজের পর থেকে কোনও আন্তর্জাতিক খেলেননি। ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির মেডিকেল স্টাফদের টাইমলাইন অনুসারে, বুমরাহ এর আগে ৩০ অগস্ট থেকে শুরু হওয়া এশিয়া কাপে ফিরে আসার আশা করা হয়েছিল। তবে, বিসিসিআই একটি মেডিকেল আপডেট জারি করেছিল এবং আশা করেছিল যে বুমরাহ শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। সেই অনুযায়ী, তিনি প্রত্যাবর্তন করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কাদের জন্য আগামী ২৫ দিন হবে খুব কঠিন, সূর্য-শনি সংযোগের কারণে থাকতে হবে সাবধান অবিবাহিত জীবন সহ্য হচ্ছে না, এক ব্যক্তির কাণ্ড দেখে অবাক শার্ক ট্যাঙ্কের অনুপম JFC vs EB Live: জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামছে EB? কতটা প্রস্তুত সৌভিকরা? মায়ের হাতে খুন মেয়ে! শিনা বোরা হত্যামামলা পর্দায়,ডকু-সিরিজ আগে দেখাতে হবে CBI-কে ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের ৮৭-তে ঠাকুমা সাবিত্রী, কাঞ্চনের সাথে ডিভোর্স যন্ত্রণা ভুলে আনন্দে মাতলেন পিঙ্কি ইএম বাইপাসে সংস্কারের কাজ হতে চলেছে, প্রবল যানজটে ভুগতে চলেছে নগরবাসী ‘যত অন্ধকার হোক…’! দুই মেয়ের মা, ভরতকে ডিভোর্সের পর ইনস্টায় কী ইঙ্গিত এষা দেওলের ভক্তের কবিতায় রোহিতের স্ত্রীর কমেন্ট, হার্দিক-হিটম্যান বিতর্কের আগুনে ঘি পড়ল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.