বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024 Prize Money: বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব

T20 WC 2024 Prize Money: বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব

গ্রুপ লিগ থেকে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল। ছবি- এএনআই।

T20 World Cup 2024 Prize Money: যে আটটি দল গ্রুপ লিগের বাধা টপকে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইটের যোগ্যতা অর্জন করেছে, তারা প্রথম রাউন্ড থেকে কত টাকা করে পুরস্কার মূল্য নিশ্চিত করেছে, দেখে নিন তালিকা।

টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর গ্রুপ লিগের খেলা শেষ। ২০টি দলকে নিয়ে শুরু হয়েছিল টুর্নামেন্ট। ৪টি গ্রুপ থেকে ২টি করে, অর্থাৎ মোট ৮টি দল গ্রুপ লিগের বাধা টপকে সুপার এইট রাউন্ডে প্রবেশ করেছে। ১২টি দল ছিটকে গিয়েছে প্রথম রাউন্ড থেকেই। আপাতত দেখে নেওয়া যাক, দ্বিতীয় রাউন্ডে ওঠা কোন দল গ্রুপ লিগ থেকে কত টাকা করে পুরস্কার মূল্য নিশ্চিত করেছে।

প্রথমত, ৯ থেকে ১২ নম্বর স্থানে থেকে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাওয়া দলগুলিকে আইসিসি ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৬ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে। এই সারিতে জায়গা পেয়েছে পাকিস্তান, স্কটল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

১৩ থেকে ২০ নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করা প্রতিটি দল ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৮৭ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে আইসিসি। এই সারিতে রয়েছে কানাডা, আয়ারল্যান্ড, নমিবিয়া, ওমান, উগান্ডা, পাপুয়া নিউ গিনি, নেদারল্যান্ডস ও নেপাল। এছাড়া গ্রুপের প্রতিটি ম্যাচ জয়ের জন্য সংশ্লিষ্ট দলকে ভারতীয় মুদ্রায় প্রায় ২৬ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে আইসিসি।

যে ৮টি দল সুপার এইটে উঠেছে, তারা ইতিমধ্যেই ভারতীয় মুদ্রায় প্রায় ৩ কোটি ১৮ লক্ষ টাকা করে পুরস্কার মূল্য নিশ্চিত করেছে। অর্থাৎ, দ্বিতীয় রাউন্ডে কোনও ম্যাচ না জিতলেও এই টাকা তারা পাবেই। যারা সুপার এইটের গণ্ডি পেরিয়ে সেমিফাইনালে উঠবে, তাদের জন্য বরাদ্দ থাকছে আরও বেশি আর্থিক পুরস্কার।

আরও পড়ুন:- Pakistan's Prize Money: গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়েও কত টাকা পুরস্কার পাচ্ছে পাকিস্তান? বাংলাদেশ পাবে অনেক বেশি

অপাতত ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে উঠে প্রায় ৩ কোটি ১৮ লক্ষ টাকা করে পুরস্কার মূল্য নিশ্চিত করেছে। সেই সঙ্গে প্রতি ম্যাচ জয়ের প্রায় ২৬ লক্ষ টাকা করে যোগ করে দেখে নেওয়া যাক, গ্রুপ লিগের বাধা টপকানো কোন দল সব থেকে বেশি আয় করেছে।

১. অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা গ্রুপ লিগের ৪টি করে ম্যাচেই জয় তুলে নিয়েছে। সুতরাং, তারা ম্যাচ জয়ের বোনাস হিসেবে পেয়েছে (৪x২৬) ১ কোটি ৪ লক্ষ টাকা করে। সেই সঙ্গে দ্বিতীয় রাউন্ডে উঠেই তারা নিশ্চিত করেছে ৩ কোটি ১৮ লক্ষ টাকা করে। সুতরাং, প্রথম রাউন্ড থেকে এই তিন দলের আয় ভারতীয় মুদ্রায় প্রায় ৪ কোটি ২২ লক্ষ টাকা করে।

আরও পড়ুন:- T20 WC 2024 Final Points Table: কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের চূড়ান্ত পয়েন্ট তালিকা

২. ভারত গ্রুপ লিগের ৩টি ম্যাচ জিতেছে এবং তাদের ১টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সুতরাং, ম্যাচ জয়ের বোনাস হিসেবে টিম ইন্ডিয়া পাচ্ছে ৯১ লক্ষ টাকা। সেই সঙ্গে দ্বিতীয় রাউন্ডে উঠে তারা নিশ্চিত করেছে ৩ কোটি ১৮ লক্ষ টাকা। সব মিলিয়ে গ্রুপ লিগ থেকে ভারতের আয় ভারতীয় মুদ্রায় প্রায় ৪ কোটি ৯ লক্ষ টাকা।

৩. আফগানিস্তান ও বাংলাদেশ গ্রুপ লিগের ৩টি করে ম্যাচ জিতেছে। সুতরাং, প্রথম রাউন্ড থেকে তাদের আয় ভারতীয় মুদ্রায় প্রায় (৭৮ লক্ষ + ৩ কোটি ১৮ লক্ষ) ৩ কোটি ৯৬ লক্ষ টাকা করে।

আরও পড়ুন:- বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক ম্যান অফ দ্য ম্যাচ, শাকিবের ধারেকাছে নেই কেউ

৪. আমেরিকা ও ইংল্যান্ড গ্রুপ লিগে ২টি করে ম্যাচ জিতেছে এবং তাদের ১টি করে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সুতরাং, প্রথম রাউন্ড থেকে এই দু'দলের আয় ভারতীয় মুদ্রায় প্রায় (৬৫ লক্ষ + ৩ কোটি ১৮ লক্ষ) ৩ কোটি ৮৩ লক্ষ টাকা করে।

ক্রিকেট খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.