বাংলা নিউজ > ক্রিকেট > বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতরা! কবে, কখন হবে এই খেলা?

বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতরা! কবে, কখন হবে এই খেলা?

বাংলাদেশের বিরুদ্ধে T20 WC 2024-র প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত (ছবি:এক্স @CricCrazyJohns)

আইসিসি সম্প্রতি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে। ২৭ মে থেকে ১ জুন আমেরিকা, ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। বিশ্বকাপের আগে ১৬টি ম্যাচ খেলা হবে। শেষ প্রস্তুতি ম্যাচটি হবে ভারত ও বাংলাদেশের মধ্যে হবে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ জুন।

আইসিসি সম্প্রতি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে। ২৭ মে থেকে ১ জুন আমেরিকা, ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। বিশ্বকাপের আগে মোট ১৬টি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। শেষ প্রস্তুতি ম্যাচটি হবে টিম ইন্ডিয়া ও বাংলাদেশের মধ্যে। এই ম্যাচটি খেলা হবে ১ জুন। তবে এই ম্যাচের ভেন্যু আগে ঘোষণা করা হয়নি। এমন পরিস্থিতিতে এখন কোথায় এই ম্যাচ হবে তা জানিয়ে দিয়েছে আইসিসি।

আরও পড়ুন… IPL 2024: কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, পার্পেল ক্যাপের রেস জমিয়ে দিলেন বরুণ-নটরাজন

এই মাঠেই প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল ইভেন্টের আগে টিম ইন্ডিয়া একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। আমরা আপনাকে বলি যে এটি এই মাঠের প্রথম ম্যাচ হবে। আসুন আমরা আপনাকে বলি, নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম টুর্নামেন্টের জন্য প্রস্তুত। সম্প্রতি স্টেডিয়ামটির উদ্বোধন করা হয়েছে। এখন এই স্টেডিয়াম তার প্রথম ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত। ভারতীয় সময় রাত সাড়ে ৮টা থেকে শুরু হবে এই ম্যাচ। এই মাঠেই হবে ভারত-পাকিস্তানের দুর্দান্ত ম্যাচ। এই স্টেডিয়ামের ধারণক্ষমতা ৩৪ হাজার দর্শক।

আরও পড়ুন… শুধু USA নয়, এর আগেও একাধিক দেশ তাদের প্রথম সাক্ষাতে বাংলাদেশকে হারিয়েছিল! দেখুন সেই তালিকা

ভারত বনাম বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দেখতে পারবেন ভক্তরা

আসুন আমরা আপনাকে বলি, ১৬টি প্রস্তুতি ম্যাচ চলাকালীন, ভক্তরা কেবল ২টি ম্যাচেই এন্ট্রি পাবেন। ভালো ব্যাপার হল নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত বনাম বাংলাদেশের মধ্যকার ম্যাচটি ভক্তদের জন্য উন্মুক্ত থাকবে। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের একটি ম্যাচও উন্মুক্ত থাকবে ভক্তদের জন্য। এগুলি ছাড়াও, ভক্তরা সমস্ত প্রস্তুতি ম্যাচে অংশ নিতে পারবেন না। ২৩ মে থেকে ভারত-বাংলাদেশ ম্যাচের টিকিট কিনতে পারবেন ভক্তরা।

কবে কোথয় অনুষ্ঠিত হবে বাংলাদেশ বনাম ভারত প্রস্তুতি ম্যাচ

বাংলাদেশ বনাম ভারত ম্যাচটি নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, নিউইয়র্কের অনুষ্ঠিত হবে। ভারত বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচটি ১ জুন অনুষ্ঠিত হবে। ম্যাচটি ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে।

আরও পড়ুন… চেলসিতে শেষ মরিসিও পচেতিনো অধ্যায়! এক বছর কাটতে না কাটতেই দল ছাড়লেন টিমের হেড কোচ

বাংলাদেশ বনাম ভারত প্রস্তুতি ম্যাচটি কোথায়, কীভাবে লাইভ দেখবেন

স্টার স্পোর্টস এবং হটস্টারে ম্যাচটি লাইভ দেখা যাবে। এছাড়া HT বাংলায় ম্যাচ সংক্রান্ত সমস্ত আপডেট পেয়ে যাবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.