বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup- বিশ্বকাপের আগে হঠাৎই মার্কিনদের ক্রিকেট শেখালেন সিরাজ-দুবেরা, ভাইরাল ভিডিয়ো

T20 World Cup- বিশ্বকাপের আগে হঠাৎই মার্কিনদের ক্রিকেট শেখালেন সিরাজ-দুবেরা, ভাইরাল ভিডিয়ো

মহম্মদ সিরাজ। ছবি- ইনস্টাগ্রাম

মার্কিন কূটনীতিবিদদের ক্রিকেট শেখাতে ইউএস কনসুলেটে পৌঁছে গেছিলেন মহম্মদ সিরাজ, শিবম দুবে, রুতুরাজ গায়েকওয়াড়, জিতেশ শর্মা, উৎকর্ষা পাওয়ার। সেখানেই মার্কিন কুটনীতিবিদরা বলেন, তাঁরা একটু একটু খেলতে পারেন। এরপর বল হাতে সিরাজ যেমন শেখালেন বোলিং, তেমন শিবম দুবে-রুতুরাজরা শেখালেন ব্যাটিং টেকনিক

৫ জুন থেকে শুরু ভারতের টি২০ বিশ্বকাপ অভিযান। ১১ বছরের ট্রফির খরা কাটাতে মুখিয়ে বিরাট কোহলি, রোহিত শর্মারা। ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছেন হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজরা। নতুন পরিবেশ হওয়ায় শুরুর দিকে কাজটা একটু কঠিন হচ্ছে ভারতসহ সব দলের কাছেই। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের উইকেটের চরিত্র কিছুটা আলাদা, আবহাওয়া তো বটেই। এরই মধ্যে অবশ্য প্রস্তুতিতে কোনওরকম খামতি রাখছেন না ক্রিকেটাররা। হাতে খুব বেশি সময় না থাকায়, কম্বিনেশন নিয়েও অঙ্ক কষে নিচ্ছেন কোচ রাহুল দ্রাবিড় এবং টিম ম্যানেজমেন্ট। নিজেদের দেশে খেলা হওয়ায় মার্কিন সমর্থকরাও যথেষ্ট উচ্ছসিত, এরই মধ্যে মার্কিন কূতনীতিবিদদের ক্রিকেট শেখালেন ভারতীয় ক্রিকেটাররা, সোশাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল সেই ভিডিয়ো।

আরও পড়ুন-নরওয়েতেই মধুর প্রতিশোধ, ক্লাসিকাল দাবায় কার্লসেনকে হারালেন ১৮ বছরের প্রজ্ঞানন্দ

টি২০ বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে কয়েকটা দিন হাতে সময় পেয়েছিলেন মহম্মদ সিরাজ, শিবম দুবেরা। দল এলিমিনেটর থেকে ছিটকে যাওয়ায় হাতে ২-৩দিন সময় পান সিরাজ। এরই মধ্যে আরসিবির এই পেসার তো মার্কিন যুক্তরাষ্ট্রের কূটনীতিবিদদেরও ক্রিকেট খেলা শিখিয়ে দিলেন, সম্প্রতি ইউএস কনসুলেটের তরফে সেই মজার ভিডিয়োই প্রকাশ করা হয়েছে, যেখানে সিরাজ ছাড়াও রয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক।

আরও পড়ুন-T20 World Cup-সব ঠিক ঠাক চললে টি২০ বিশ্বকাপের Super Eight-এ ভারত খেলবে কাদের সঙ্গে?

গত সপ্তাহের শেষেই মার্কিন মুলুকে যাওয়ার বিমান ধরেছেন রোহিতরা। দেশ ছাড়ার আগে মার্কিন কূটনীতিবিদদের ক্রিকেট শেখাতে ইউএস কনসুলেটে পৌঁছে গেছিলেন মহম্মদ সিরাজ, শিবম দুবেরা। সঙ্গে ছিলেন রুতুরাজ গায়েকওয়াড়, জিতেশ শর্মা, উৎকর্ষা পাওয়ারও। সেখানেই মার্কিন কুটনীতিবিদরা বলেন, তাঁরা একটু একটু খেলতে পারেন। এরপর বল হাতে সিরাজ যেমন শেখালেন বোলিং, তেমন শিবম দুবে-রুতুরাজ গায়েকওয়াড়রা দেখিয়ে দিলেন ব্যাটিং টেকনিক। মজার ভিডিয়োতে অবশ্য সকলকেই বিষয়টি উপভোগ করতে দেখা যাচ্ছে। যে ভিডিয়ো মার্কিন কনসুলেটের তরফে দেওয়া হয়েছে, সেখানে অবশ্য দেখা যাচ্ছে পুরুষদের থেকে তাঁদের দেশের মহিলারাই ক্রিকেটে বেশি পারদর্শী। রুতুরাজ তো ট্রেনিংস সেশনের পর বলেই দিলেন, এমন স্কিল তিনি আগে কখনও দেখেননি। সিরাজও বললেন, অসাধারণ খেলেছেন তাঁরা। পাল্টা ভারতকে বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানান কূটনীতিবাদরাও।

আরও পড়ুন-দলে যতই সুপারস্টার থাকুক, দরকার প্ল্যানিং! ভারতকে নিয়ে কাকে ঠুকলেন ব্রায়ান লারা?

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেটের প্রসার ঘটাতেই এবারের বিশ্বকাপ সেখানে হচ্ছে। ইতিমধ্যেই মেজর লিগ ক্রিকেটের মতো প্রতিযোগিতা সেখানে শুরু হয়েছে। এরই মধ্যে বিশ্বকাপের আসর বসায়, ক্রিকেটের প্রতি মানুষের ঝোঁক বাড়বে বলেই আশা সেদেশের ক্রিকেট বোর্ডের। উল্লেখ্য ৫ জুন আয়ারল্যান্ড, ৯জুন পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর ১২ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষেই খেলতে নামবেন মহম্মদ সিরাজ, শিবম দুবেরা।

ক্রিকেট খবর

Latest News

ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন হাবাস নন, ভারতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন এই স্প্যানিশ! রয়েছে সাফল্য, জিতেছেন ISL… মিশমির সঙ্গে 'সূর্য'র প্রিমিয়ারে রণজয়, ক্যামেরা দেখেই সঙ্গে নিলেন বিবৃতিকে হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.