বাংলা নিউজ > ক্রিকেট > ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম রাঠোর

ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম রাঠোর

ঋষভ পন্ত। ছবি- এপি (AP)

গ্রুপ স্টেজে তাঁদের অভিযান শেষের পর ভারতীয় দলের ব্যাটিং কোচ বলছেন, ওপেনিংয়ে বিরাট কোহলি-কে পাঠানোর সিদ্ধান্তটা নেওয়া হয়েছিল তাঁর আইপিএলে ধারাবাহিকতা দেখে। আর ঋষভ পন্ত-কে নতুন পজিশনে খেলানো হয়, লেফট আর্ম স্পিনারদের সামলানোর জন্য। কারণ নিউ ইয়র্ক বা ওয়েস্ট ইন্ডিজ-এ স্পিনাররা সচরাচর সুবিধা পেয়ে থাকেন।

আইসিসি টি২০ বিশ্বকাপে দুরন্ত ছন্দেই রয়েছেন ঋষভ পন্থ। নিউ ইয়র্কের উইকেটে বড় রান ব্যাটাররা পাচ্ছেন না। পন্তও পাননি। কিন্তু যে রান তিনি প্রত্যেক ম্যাচে করেছেন এবং যে পরিস্থিতিতে করেছেন তাতে সকলেই তাঁকে কুর্নিশ জানাচ্ছেন। তিন ম্যাচেই পাওয়ার প্লের শুরুর দিকেই নামতে হয়েছে তাঁকে। কারণ বিরাট কোহলি বারবার ওপেনার হিসেবে নেবে কম রানে সাজঘরে ফিরেছেন। ফলে অনেকটা ওপেনারের মতোই নতুন বল সামলাতে হয়েছে পন্তকেও। আর সেই কাজে তিনি সফল। এবার ঋষভ পন্তকে কেন রাহুল দ্রাবিড় - রোহিত শর্মারা ফার্স্ট ডাউনে আনার সিদ্ধান্ত নিয়েছেন, সেই নিয়েই বড় বার্তা দিলেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। 

আরও পড়ুন-বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

গ্রুপ স্টেজে তাঁদের অভিযান শেষের পর ভারতীয় দলের ব্যাটিং কোচ বলছেন, ওপেনিংয়ে বিরাট কোহলিকে পাঠানোর সিদ্ধান্তটা নেওয়া হয়েছিল তাঁর আইপিএলে ধারাবাহিকতা দেখে। আর ঋষভ পন্তকে নতুন পজিশনে খেলানো হয়, লেফট আর্ম স্পিনারদের সামলানোর জন্য। কারণ নিউ ইয়র্ক বা ওয়েস্ট ইন্ডিজে স্পিনাররা সচরাচর সুবিধা পেয়ে থাকেন। 

আরও পড়ুন-আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম রাঠোর

টি২০ বিশ্বকাপের সম্প্রচারী সংস্থার হয়ে প্রাক্তন ক্রিকেটার এবং হরভজন সিং বিশেষজ্ঞ হিসেবে অনুষ্ঠানের সময় বিক্রম রাঠোরের থেকে জানতে চান, কোহিল এবং পন্তের ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে। সেই নিয়েই বিক্রম রাঠোর বলেন, ‘আমাদের ব্যাটিং গ্রুপে অনেক বৈচিত্র রয়েছে। আমরা দলের সকলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নি যে বিরাট কোহলি ওপেনিং করবেন, কারণ ও ফাস্ট বোলারদের বিরুদ্ধে দুর্দান্ত খেলে আর আইপিএলে ধারাবাহিকভাবে রান করে এসেছে। আমরা চেয়েছিলাম, দল হিসেবে আমাদের তৃতীয় পজিশনে ব্যাটিং অর্ডারে একজন বাঁহাতি ব্যাটার থাকুক, তাহলে প্রতিপক্ষ দল লেফট আর্ম স্পিনার খেলালে সমস্যা হবে না আমাদের। ঋষভ পন্তের মধ্যে সেই গুন আমরা খুঁজে পেয়েছি, তাই সেটাই কাজে লাগানোর চেষ্টা করেছি ’।

আরও পড়ুন-স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

গ্রুপ স্টেজে অল উইন রেকর্ড ধরে রেখে সুপার ৮-এ গেছে ভারত। সেখানে বৃহস্পতিবার তাঁদের প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান। ২২ তারিখ শনিবার তাঁদের প্রতিপক্ষ বাংলাদেশ এবং ২৪ তারিখ অর্থাৎ সোমবার তাঁদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজে দ্রুত কোহলি রানের মধ্যে ফিরুন, চাইছে টিম ম্যানেজমেন্ট।

ক্রিকেট খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.