বাংলা নিউজ > ক্রিকেট > India's Predicted XI vs ZIM, 3rd T20I: অভিষেক করেছেন সেঞ্চুরি, আদৌ সুযোগ পাবেন যশস্বী? কাদের জায়গায় খেলবেন শিবম, সঞ্জু?

India's Predicted XI vs ZIM, 3rd T20I: অভিষেক করেছেন সেঞ্চুরি, আদৌ সুযোগ পাবেন যশস্বী? কাদের জায়গায় খেলবেন শিবম, সঞ্জু?

অভিষেক করেছেন সেঞ্চুরি, আদৌ সুযোগ পাবেন যশস্বী? কাদের জায়গায় খেলবেন শিবম, সঞ্জু?

Team India Playing XI: তৃতীয় টি২০ ম্যাচের আগে ভারতীয় স্কোয়াডে এমনিতেই নির্দিষ্ট তিনটি পরিবর্তন করা হয়েছে। কারণ প্রথম দুই টি২০ ম্যাচের জন্য আলাদা স্কোয়াড ছিল এবং পরের তিন ম্যাচের জন্য আলাদা স্কোয়াড। এমন পরিস্থিতিতে একাদশেও কিছু পরিবর্তন নিশ্চিত বলে মনে করা হচ্ছে।

বুধবার ভারত এবং জিম্বাবোয়ের মধ্যে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় এবং গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এখনও পর্যন্ত হওয়া দু'টি ম্যাচে উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে এবং সে কারণেই সিরিজ আপাতত ১-১। এদিকে, তৃতীয় টি২০ ম্যাচের আগে ভারতীয় স্কোয়াডে এমনিতেই নির্দিষ্ট পরিবর্তন এসেছে। কারণ প্রথম দুই টি২০ ম্যাচের জন্য আলাদা স্কোয়াড ছিল এবং পরের তিন ম্যাচের জন্য আলাদা স্কোয়াড। এমন পরিস্থিতিতে একাদশেও কিছু পরিবর্তন নিশ্চিত বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সবচেয়ে বেশি স্যামি মিস করবে আপনাকে… দ্রাবিড়ের জন্য আবেগপূর্ণ মেসেজ রোহিতের স্ত্রীর

দলে পরিবর্তন এনেছে বিসিসিআই

বিসিসিআই জিম্বাবোয়ে সিরিজের জন্য ভারতের দু'রকম স্কোয়াড ঘোষণা করেছে। প্রথম দুই ম্যাচের পর, বাকি তিন ম্যাচের ম্যাচের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের কয়েক জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। মোট তিন জন খেলোয়াড়কে বদলানো হয়েছে। সাই সুদর্শন, জিতেশ শর্মা এবং হর্ষিত রানা প্রথম দুই ম্যাচের জন্য দলে ছিলেন। এর মধ্যে সাই সুদর্শনই একমাত্র খেলোয়াড়, যিনি দ্বিতীয় ম্যাচের প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন। তবে তিনি ব্যাটিং করার সুযোগ পাননি। জিতেশ শর্মা ও হর্ষিত রানাকে একাদশে রাখেননি অধিনায়ক শুভমান গিল। এখন এই খেলোয়াড়রা বাকি তিন ম্যাচের জন্য দল থেকে বাদ পড়বেন। পরিবর্তে দলে এসেছেন দলের অংশ হবেন না। তার পরিবর্তে শিবম দুবে, সঞ্জু স্যামসন এবং যশস্বী জয়সওয়াল ফিরছেন দলে।

আরও পড়ুন: ওডিআই এবং টেস্টে রোহিতই অধিনায়ক, WTC ও চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ঘোষণায় বোঝালেন জয় শাহ

আসলে এই তিন জন প্লেয়ারই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার সঙ্গে ছিলেন। বিশ্বকাপের পর দল ভারত সময় মতো দেশে ফিরতে পারেনি, যে কারণে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দু'টি টি-টোয়েন্টির জন্য জিতেশ শর্মা, হর্ষিত রানা এবং সাই সুদর্শনকে দলের সঙ্গে পাঠানো হয়েছিল।

ভারতের প্লেয়িং ইলেভেনে ক'টা পরিবর্তন হতে পারে

সাই সুদর্শন দ্বিতীয় টি২০-তে একাদশে ছিলেন। তবে তিনি দল থেকে বাদ পড়ায়, একাদশে একটি জায়গা এমনিই ফাঁকা। তাঁর জায়গায় দলে ঢুকতে পারেন সঞ্জু স্যামসন। তিনি উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবেই খেলতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। কিন্তু বিশ্বজয়ী ভারতীয় দলের হয়ে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। প্লেয়িং ইলেভেনে থাকতে পারেন যশস্বী জয়সওয়ালও। তবে তিনি কত নম্বরে ব্যাট করবেন, সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন: ICC চেয়ারম্যান হওয়ার জন্য BCCI থেকে সরে দাঁড়াতে পারেন জয় শাহ? নতুন জল্পনা শুরু

শেষ দুই ম্যাচে অধিনায়ক শুভমন গিল এবং অভিষেক শর্মাকে ইনিংস ওপেন করতে দেখা গিয়েছে। দু'জনেই ভালো ব্যাটিং করেছেন। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক সেঞ্চুরি করে নিজের জায়গা নিশ্চিত করেছেন অভিষেক শর্মা। তিন নম্বরে খেলছেন রুতুরাজ গায়কোয়াড়। তিনিও ভালো ব্যাটিং করছেন। এমন পরিস্থিতিতে, যশস্বী একাদশে ঢুকলে, সম্ভবত তিনি নীচের দিকে খেলার সুযোগ পেতে পারেন। দলে সুযোগ পেতে পারেন শিবম দুবেও। সেক্ষেত্রে রিয়ান পরাগ বাদ পড়তে পারেন। সঞ্জু খেললে, উইকেটকিপার হিসাবে ধ্রুব জুরেলও বাদ পড়বেন।

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচের জন্য ভারতের সম্ভাব্য একাদশ: অভিষেক শর্মা, শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, শিবম দুবে, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, মুকেশ কুমার।

ক্রিকেট খবর

Latest News

'উদ্ধব ঠাকরে বিশ্বাসঘাতকতার শিকার, এটা পাপ!' মাতশ্রী গিয়ে জানালেন শঙ্করাচার্য মঙ্গলের কলকাতায় আবহাওয়া কেমন থাকবে? উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির হাল হকিকত একনজরে অনন্ত রাধিকার বিয়ে নয়, রাঘবের হাত ধরে রবিবার কোথায় গেলেন পরিণীতি! জল্পনার অবসান, আন্তর্জাতিক ফুটবল থেকে সত্যিই অবসর নিলেন জার্মান তারকা মুলার শরীরে ভীষণ ব্যাথা! তবু ক্ষত ঢেকে মাথায় পরচুলা পরে ফটোশ্যুটে হিনা খান রেল লাইনে ফটোশুটে মগ্ন হতেই এসে পড়ল ট্রেন! ৯০ ফুট উপর থেকে ঝাঁপ দম্পতির, এরপর? কুলতলিতে সাদ্দামের খাট সরাতেই বেরিয়ে এল গোপন সুরঙ্গ, মিশেছে খালে! হতবাক পুলিশ পরচুলা পরেছেন, মেকআপ দিয়ে ক্ষত ঢাকার চেষ্টা, আঘাত পেয়ে ব্যাথায় চিৎকার করলেন হিনা রাজ্যের কোন চালে DA মামলায় আজও ‘সুখবর’ পেলেন না সরকারি কর্মীরা? জানালেন আইনজীবী সোহিনী-শোভনের বিয়ের দিনই ছাদনাতলায় গেলেন স্বস্তিকাও! ব্যাপারটা কী?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.