বাংলা নিউজ > ক্রিকেট > IND-W vs SA-W, 1st ODI: প্রথমে স্মৃতির দাপট, পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং, প্রোটিয়াদের ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত

IND-W vs SA-W, 1st ODI: প্রথমে স্মৃতির দাপট, পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং, প্রোটিয়াদের ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত

প্রথমে স্মৃতির দাপট, পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং, প্রোটিয়াদের ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত।

India Women vs South Africa Women: রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে স্মৃতি মন্ধানার দাপুটে সেঞ্চুরির হাত ধরে ভারত ৮ উইকেটে ২৬৫ রান করেছিল। সেই রান তাড়া করতে নেমে আশা শোভনা এবং দীপ্তি শর্মার আগুনে বোলিংয়ের সামনে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে বড় জয় ছিনিয়ে নিল ভারতের মেয়েরা। রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে স্মৃতি মন্ধানার দাপুটে সেঞ্চুরির হাত ধরে ভারত ৮ উইকেটে ২৬৫ রান করেছিল। সেই রান তাড়া করতে নেমে আশা শোভনা এবং দীপ্তি শর্মার আগুনে বোলিংয়ের সামনে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। ১৪৩ রানের বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নেয় হরমনপ্রীত কৌরের টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন একাধিক রেকর্ডও

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল ভারত। ব্যাট করতে নেমে শুরুটা যে ভারত ভালো করেছিল, তা একেবারেই নয়। বরং বেশ নড়বড় করছিল তারা। দলের ১৫ রানের মধ্যেই প্রথম উইকেট পড়ে যায়। ৫৫ রানের মধ্যে পড়ে যায় তিন উইকেট। সেই সময়ে বেশ চাপেই পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। ওপেন করতে নেমে শেফালি বর্মা ১২ বলে ৭ করে সাজঘরে ফিরে যান। দয়ালন হেমলতা তিনে নেমে ১৬ বলে ১২ করে আউট হন। ব্যাট হাতে ব্যর্থ হন দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরও। তিনি ১১ বলে ১০ করে সাজঘরে ফেরেন। কিন্তু উইকেট আঁকড়ে একা কুম্ভ হয়ে ভারতকে রক্ষা করে যান স্মৃতি। উল্টোদিকে উইকেট পড়লেও তিনি খুঁটি হয়ে দাঁড়িয়েছিলেন। কিন্তু তাঁকে যোগ্য সঙ্গত করার কাউকে খুঁজে পাননি।

আরও পড়ুন: T20 World Cup-এ টানা সাত ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত, ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা

এর মাঝেই কিন্তু স্মৃতি ঠুকেঠুকে না খেলে, নিজের ছন্দে দুরন্ত সব শট খেলতে থাকেন। শেষ পর্যন্ত ১২টি চার এবং একটি ছক্কার হাত ধরে ১২৭ বলে ১১৭ করেন স্মৃতি। এদিকে জেমিমা রডরিগেজ (২৮ বলে ১৭), রিচা ঘোষরাও (৫ বলে ৩) এদিন চূড়ান্ত নিরাশ করেন। তবে দীপ্তি শর্মার ৪৮ বলে ৩৭ এবং পূজা বস্ত্রকারের ৪২ বলে অপরাজিত ৩১ রানের হাত ধরে ২৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। নির্দিষ্ট ৫০ ওভারে তারা ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান করে। প্রোটিয়াদের হয়ে ৩টি উইকেট নিয়েছেন আয়াবোঙ্গা খাকা। এছাড়া ২টি উইকেট নিয়েছেন মাসাবতা ক্লাস।

আরও পড়ুন: ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকাও শুরু খুব খারাপ করে। ৩৩ রানের মধ্যে তারা ৩ উইকেট হারিয়ে বসে থাকে। শুরু থেকে কেউই উইকেটে টিকতে পারছিলেন না। ওপেন করতে নেমে লরা উলভার্ট ৪ বলে ৪ করে সাজঘরে ফিরে যান। এর পর তিনে নেমে অ্যানেকে বোশ ১৩ বলে ৫ করে আউট হন। আর এক ওপেনার তাজমিন ব্রিটস ৩১ বলে ১৮ করেন। চারে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান করেন সুনে লুস। তিনি ৫৮ বলে ৩৩ করেন। এছাড়া পাঁচে নেমে মারিজান ক্যাপ ৩৯ বলে ২৪ করেন। সিনালো জাফতা আটে নেমে ৩০ বলে ২৭ করে অপরাজিত থাকেন। এর বাইরে বাকিদের হাল তথৈবচ। এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছে বাকি ব্যাটাররা। যার নিটফল ৩৭.৪ ওভারে ১২২ রানেই প্রোটিয়াদের ইনিংস শেষ হয়ে যায়।

ভারতের হয়ে ওডিআই অভিষেকে দুরন্ত বোলিং করেন আশা শোভনা। ৮.৪ ওভার বল করে ২১ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। ৬ ওভার বল করে ১০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। প্রথম ওডিআই জিতে সিরিজে ১-০ লিড নিল টিম ইন্ডিয়া।

ক্রিকেট খবর

Latest News

পুরসভার খোড়া গর্তে পড়ে মৃত্যু প্রৌঢ়ার, বিধান সরণিতে দেহ উদ্ধারে বলছে পুলিশ দক্ষিণবঙ্গের ৯ জেলায় জারি সতর্কতা, রাজ্য জুড়ে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস অনন্ত-রাধিকার বিয়েতে সত্যি কি আমন্ত্রণ পাননি করিনা! স্পষ্ট করলেন অভিনেত্রী 'রাম রাম জয়…', আম্বানিদের অনুষ্ঠানে একসঙ্গে গাইলেন শঙ্কর মহাদেবন, শ্রেয়া, কৌশিকী অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবতে হয়েছিল- 2007 T20 WC ফাইনালে হার নিয়ে আক্ষেপ মিসবার Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.