বাংলা নিউজ > ক্রিকেট > অবিশ্বাস্য হলেও সত্যি! রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে রোহিত-কোহলি-রাহানের থেকেও বেশি রান গিলের

অবিশ্বাস্য হলেও সত্যি! রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে রোহিত-কোহলি-রাহানের থেকেও বেশি রান গিলের

ব্যাট হাতে অনবদ্য নজির শুভমন গিলের। ছবি- এপি।

অবিশ্বাস্য নজির! রোহিত-কোহলি-রাহানে-গম্ভীররা বর্ণোজ্জ্বল কেরিয়ারে যা করে দেখাতে পারেননি, গিল গুটিকয়েক টেস্ট খেলেই টপকে গেলেন তাঁদের।

রাঁচি টেস্টের শেষ ইনিংসে ৫২ রানের লড়াকু ইনিংস খেলে শুভমন গিল ভারতকে জয় এনে দেওয়ার পরে অবাক করা এক পরিসংখ্যান সামনে উঠে আসে। গিলের এমন এক কৃতিত্ব নিয়ে এক্ষেত্রে আলোচনা শুরু হয়ে যায়, যা বিরাট কোহলি, রোহিত শর্মা, গৌতম গম্ভীর, অজিঙ্কা রাহানের মতো ক্রিকেটারদেরও নেই।

শুভমন গিল তাঁর সংক্ষিপ্ত আন্তর্জাতিক কেরিয়ারে এখনও পর্যন্ত মোটে ২৪টি টেস্ট খেলেছেন। এই ২৪টি ম্যাচের মধ্যে ভারত রান তাড়া করে যে টেস্ট ম্যাচগুলি জিতেছে, তাতে চতুর্থ ইনিংসে গিলের সার্বিক অবদান ২১০ রানের। অর্থাৎ, রান তাড়া করে ভারতের জয় তুলে নেওয়া টেস্ট ম্যাচগুলিতে শুভমন ম্যাচের চতুর্থ তথা দলের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সংগ্রহ করেছেন সব মিলিয়ে ২১০ রান।

অবাক করা বিষয় হল, রোহিত, কোহলি, গম্ভীর, রাহানেরা তাঁদের বর্ণোজ্জ্বল কেরিয়ারে রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে সার্বিকভাবে এত রান সংগ্রহ করতে পারেনি। বর্তমান ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র চেতেশ্বর পূজারা রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে গিলের থেকে বেশি রান সংগ্রহ করেছেন। উল্লেখ্য, রান তাড়া করে জেতা টেস্ট ম্যাচগুলির প্রথম ইনিংসে কে কত রান করেছেন, তা এক্ষেত্রে বিবেচনা করা হচ্ছে না।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ধোপে টিকল না মায়াঙ্ক আগরওয়ালের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ

কোহলি ও গম্ভীর উভয়েই ভারতের রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে সংগ্রহ করেছেন সাকুল্যে ১৭৯ রান। দু'জনেই এমন ৮টি করে ইনিংসে ব্যাট করেছেন। রোহিত এই নিরিখে ৫টি ইনিংসে ব্যাট করে ১৩৪ রান সংগ্রহ করেছেন। রাহানে ৪টি ইনিংসে ব্যাট করে সংগ্রহ করেছেন ৯০ রান।

আরও পড়ুন:- Fastest T20I Century: ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের

ভারতের শেষে ব্যাট করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে সব থেকে বেশি রান সংগ্রহ করেছেন সচিন তেন্ডুলকর। তিনি এই নিরিখে ২২টি ইনিংসে ব্যাট করে ৭১৫ রান সংগ্রহ করেছেন। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়। তিনি ১৯টি ইনিংসে ৫১১ রান সংগ্রহ করেছেন। তৃতীয় স্থানে রয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ। তিনি ১৫টি ইনিংসে ৪৪৬ রান সংগ্রহ করেছেন।

চার নম্বরে রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। তিনি এই নিরিখে ৮টি ইনিংসে ৪০২ রান সংগ্রহ করেছেন। পূজারা ১২টি ইনিংসে ৪০০ রান করেছেন। তিনি রয়েছেন পাঁচ নম্বরে। শুভমন গিল রয়েছেন এই তালিকার ১০ নম্বরে। গিল ২১০ রান সংগ্রহ করেছেন ভারতের রান তাড়া করে জেতা টেস্টের ৬টি চতুর্থ ইনিংসে ব্যাট করে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023 Sheffield United vs Burnley Live Score, Sheffield United 0-0 Burnley EPL 2023 Everton vs Nottingham Forest Live Score, Everton 0-0 Nottingham Forest EPL 2023 'রাজনৈতিক মতাদর্শ বদলান...' লোকসভার আগে ইঙ্গিতবহ পোস্ট বীরের, নিশানায় কোন দল?

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.