বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস? সামনে এল আসল কারণ

IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস? সামনে এল আসল কারণ

দিল্লি ক্যাপিটালসে রিকি পন্টিং ও সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-পিটিআই)

দিল্লি ক্যাপিটালসের ভক্তদের জন্য বড় দুঃসংবাদ রয়েছে। প্রাথমিক সময়সূচী অনুসারে, দিল্লি ক্যাপিটালস দল তাদের ম্যাচগুলি দিল্লির বাইরে খেলবে। কারণ দিল্লির হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পাওয়া যাবে না। দিল্লি ক্যাপিটালস তাদের হোম ম্যাচগুলি যথাক্রমে বিশাখাপত্তনমে খেলবে।

বৃহস্পতিবার আইপিএলের আসন্ন মরশুমের আংশিক সূচি ঘোষণা করেছে বিসিসিআই। আসন্ন লোকসভা নির্বাচনের কারণে মাত্র ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। এই সময়ের মধ্যে প্রায় তিন থেকে পাঁচটি ম্যাচ খেলবে সব দল। দিল্লি ক্যাপিটালসের ভক্তদের জন্য বড় দুঃসংবাদ রয়েছে। প্রাথমিক সময়সূচী অনুসারে, দিল্লি ক্যাপিটালস দল তাদের ম্যাচগুলি দিল্লির বাইরে খেলবে। কারণ দিল্লির হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পাওয়া যাবে না।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ তম মরশুম ২২ মার্চ থেকে শুরু হবে, আসন্ন টুর্নামেন্টের প্রথম ম্যাচটি চিদাম্বরম স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে খেলা হবে। দিল্লি ক্যাপিটালস যথাক্রমে ৩১ মার্চ এবং ৩ এপ্রিল চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তাদের হোম ম্যাচগুলি বিশাখাপত্তনমে খেলবে।

IPL 2024 ক্রীড়সূচি দেখতে একানে ক্লিক করুন….

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম বহু বছর ধরেই ক্যাপিটালসের ঘরের মাঠ। আইপিএলের জনপ্রিয়তা বাড়ানোর জন্য বোর্ডের অনুরোধে মাঝেসাঝে অন্য মাঠে গিয়ে নিজেদের ‘হোম ম্যাচ’ খেললেও এ বার তেমন কোনও ব্যাপার নেই। এ বার আইপিএল-বহির্ভূত কারণে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম ১৭ মার্চ মহিলা প্রিমিয়ার লিগের ফাইনাল আয়োজন করার কারণে আইপিএল ম্যাচগুলি হোস্ট করার জন্য উপলব্ধ থাকবে না।

বোর্ডের এক কর্তা বলেছেন, ‘ডব্লিউপিএল ম্যাচের পর মাঠ তৈরি করার জন্য কিছুটা সময় দেওয়া দরকার ছিল। সেটাই করা হয়েছে।’ ফলে আগামী ৩১ মার্চ চেন্নাই সুপার কিংস এবং ৩ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ দু’টি বিশাখাপত্তনমে খেলবে দিল্লি। বাকি সাতটি ‘হোম ম্যাচ’ দিল্লিতেই আয়োজন করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন… বিরাটের দেওয়া ব্যাট দিয়ে মাত্র দুবার খেলেছি- কোহলির উপহারে খুশি নন ড্যানিয়েল ওয়াট

আসলে মহিলাদের প্রিমিয়ার লিগের (WPL) দ্বিতীয় দফার খেলাগুলি হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। ৫ থেকে ১৭ মার্চ খেলা হবে। তার মধ্যে এলিমিনেটর এবং ফাইনালও রয়েছে। ১৭ মার্চ ফাইনাল হওয়ার পর এত দ্রুত দিল্লির মাঠ আইপিএলের জন্য তৈরি করা যাবে না বলে জানানো হয় বোর্ডের কাছে। দিল্লি ক্রিকেট সংস্থার (ডিডিসিএ) আধিকারিকেরা চিঠি লেখেন বোর্ডকে। সেই আবেদন মেনে নেওয়া হয়েছে। আর সেই কারণের জন্য দিল্লির ভক্তেরা তাদের দিল্লি ক্যাপিটলসের খেলা ঘরের মাঠে দেখতে পাবে না।

আরও পড়ুন… IND vs ENG 4th Test: পিচে ফাটল আছে, এখানে বল ঘুরবেই- রাঁচির বাইশ গজ নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের ব্যাটিং কোচ

সূচির প্রাথমিক পর্যায় অনুযায়ী, দিল্লি ক্যাপিটালস দল ২০২৪ সালের আইপিএলে ৫টি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ ২৩ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলবে তারা। দ্বিতীয় ম্যাচ ২৮ মার্চ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলবে। তৃতীয় ম্যাচ ৩১ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলবে। ৩ এপ্রিল দিল্লির মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ৭ এপ্রিল, ঋষভ পন্তের দিল্লি ক্যাপিটালস দল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে!

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.