বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কারও জুতোয় পা গলাতে চাই না- ধোনির ছায়া থেকে বের হতে চান রুতুরাজ

IPL 2024: কারও জুতোয় পা গলাতে চাই না- ধোনির ছায়া থেকে বের হতে চান রুতুরাজ

এই বছর ধোনির জায়গা সিএসকে-কে নেতৃত্ব দিচ্ছেন রুতুরাজ। ছবি: এএফপি

রুতুরাজ গায়কোয়াড় বলেছেন যে, এমএস ধোনি তাঁকে ২০২৩ সালেই ইঙ্গিত দিয়েছিলেন যে, তিনি সিএসকে-র নেতৃত্ব ছেড়ে দেবেন। এবং রুতুরাজকেই দায়িত্ব নিতে হবে। অধিনায়ক হওয়ার পর রুতু জানিয়ে দেন, তিনি নিজস্ব স্টাইলে সিএসকে-কে নেতৃত্ব দিতে চান।

২০২৪ আইপিএল শুরুর ঠিক আগেই রীতিমতো সকলকে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি বৃহস্পতিবার (২১ মার্চ) দুম করে নেতৃত্ব ছাড়ার ঘোষণা করেন। ধোনির স্থলাভিষিক্ত হন রুতুরাজ গায়কোয়াড়। এমএস ধোনির নেতৃত্বে সিএসকে ২০২৩ আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল। রুতুরাজ গায়কোয়াড় বলেছেন যে, এমএস ধোনি তাঁকে ২০২৩ সালেই ইঙ্গিত দিয়েছিলেন যে, তিনি সিএসকে-র নেতৃত্ব ছেড়ে দেবেন। এবং রুতুরাজকেই দায়িত্ব নিতে হবে। অধিনায়ক হওয়ার পর রুতু জানিয়ে দেন, তিনি নিজস্ব স্টাইলে সিএসকে-কে নেতৃত্ব দিতে চান।

শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আইপিএলের ওপেনিং ম্যাচ খেলেন চেন্নাই সুপার কিংস। আর এই ম্যাচ শুরুর আগে টসের সময়ে রুতু বলেন, ‘আমি চেষ্টা করব নিজের জুতোয় পা গলিয়ে থাকতে। কারও জুতো পরতে চাই না। অধিনায়কত্বের বিষয়টি আমি গত সপ্তাহে জানতে পেরেছিলাম, কিন্তু মাহি ভাই গত বছর এটির ইঙ্গিত দিয়েছিলেন। এখানে সবাই অভিজ্ঞ, দুঃখজনক ভাবে আমরা কনওয়ে এবং পাথিরানাকে মিস করছি।’ তিনি আরও বলেন, ‘আমরা রচিন এবং মিচেলকে পেয়েছি, তাদের অবশ্য দলের সঙ্গে মানিয়ে নিতে সময় দিতে হবে।’

আরও পড়ুন: চোট নিয়ে ভাবছিই না, সেরাটা দিতে মরিয়া হয়ে রয়েছি- SRH-এর বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসে ফুটছেন KKR অধিনায়ক

শুক্রবার চিদম্বরম স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচে কোহলিদের ৬ উইকেটে হারাল চেন্নাই সুপার কিংস। জয় দিয়ে শুরু করলেন নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। প্রথমে ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তোলে আরসিবি। জবাবে ৮ বল বাকি থাকতে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়সূচক রানে পৌঁছে যায় চেন্নাই। একমাত্র প্রথম আইপিএল ছাড়া চিপকে পাঁচ বারের চ্যাম্পিয়নদের হারাতে পারেনি আরসিবি।

আরও পড়ুন: অনুজকে রানআউট করে ইতিহাস লিখলেন ধোনি, ৪২-এও উইকেটের পিছনে ফুটছেন CSK-এর প্রাক্তন অধিনায়ক- ভিডিয়ো

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফ্যাফ ডু'প্লেসি। কিন্তু মুস্তাফিজুর রহমানের বিধ্বংসী বোলিংয়ে ধস নামে আরসিবি-র টপ অর্ডারে। ২৯ রানে ৪ উইকেট তুলে নেন মুস্তাফিজুর। যদিও শুরুটা ভালোই করেছিল বেঙ্গালুরুর দল। ৪১ রানে প্রথম উইকেট হারায় আরসিবি। ২৩ বলে ৩৫ রান করে আউট হন ফ্যাফ।‌ আড়াই মাস পরে প্রত্যাবর্তনের স্মৃতি সুখকর হয়নি বিরাট কোহলির। ২০ বলে ২১ রান করে আউট হন তিনি। খাতাই খুলতে পারেনি রজত পাতিদার এবং গ্লেন ম্যাক্সওয়েল। বিগ হিটার ক্যামেরুন গ্রিনও ব্যর্থ (১৮)। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় আরসিবি। ষষ্ঠ উইকেটে ৫০ বলে ৯৫ রান যোগ করেন অনুজ রাওয়াত (৪৮) এবং দীনেশ কার্তিক (৩৮)। শেষদিকে দু'জনের ঝোড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানে পৌঁছয় আরসিবি।

রান তাড়া করতে নেমে ব্যর্থ চেন্নাইয়ের নতুন অধিনায়ক রুতুরাজ। ১৫ বলে ১৫ রান করে আউট হন তিবি। তবে অন্য প্রান্তে ঝড় তোলেন রচিন রবীন্দ্র। ডেভন কনওয়ের অনুপস্থিতিতে ওপেন করার সুযোগ পান বাঁ-হাতি তারকা। সেটা পুরোদমে কাজে লাগান। ৩টি ছয় এবং চারের সাহায্যে ১৫ বলে ৩৭ রান করে আউট হন। অজিঙ্কা রাহানে (২৭), ড্যারেল মিচেল (২২) বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। তবে শুরুটা ভালো করলেও, বেশিক্ষণ টিকতে পারেননি। ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো হয় শিবম দুবেকে। আগের বছরের ছন্দ অব্যাহত রাখেন। রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ২৮ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন শিবম। অন্য প্রান্তে ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন জাদেজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুরী লোকসভা কেন্দ্র পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - এ আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.