বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 Eliminator RR vs RCB: কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে?

IPL 2024 Eliminator RR vs RCB: কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে?

পিচ থেকে আবহাওয়া কেমন হবে দুই দলের একাদশ! (ছবি-এক্স)

IPL 2024 এর এলিমিনেটর ম্যাচটি রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে খেলা হবে। ম্যাচটি আমদাবাদে অনুষ্ঠিত হবে। এই ম্যাচটি উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে, কারণ যে দলটি এই ম্যাচটি হারবে তাদের আইপিএল ২০২৪ যাত্রা শেষ হবে, যখন বিজয়ী দল ফাইনালের এক ধাপ এগিয়ে যাবে।

আইপিএল ২০২৪ এর এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস। দুই দলের মধ্যে আজ যারা জিতবে তারা কোয়ালিফায়ার ২-এ হায়দরাবাদের মুখোমুখি হবে। একদিকে চলতি মরশুমে শেষের দিকে দুর্দান্ত পারফরম্যান্স করে RCB পিছন দিক থেকে এসে প্লে অফে জায়গা করে নিয়েছে। অন্যদিকে, লিগ গ্রুপের শেষ দিকে রাজস্থানের পারফরম্যান্স গ্রাফ নীচের দিকে নেমেছে। একনজরে দেখে নেওয়া যাক এই ম্যাচ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পরিসংখ্যান।

দুই দলের হেড টু হেড

আইপিএলে দুই দলের মধ্যে মোট ৩১টি ম্যাচ হয়েছে, যার মধ্যে রাজস্থান দল ১৩টি জিতেছে, আর বেঙ্গালুরু দল ১৫টি ম্যাচে জয়ী হয়েছে। ৩ ম্যাচের কোনও ফল পাওয়া যায়নি। একই সময়ে, প্লে অফে দুই দলের মধ্যে মোট দুটি ম্যাচ হয়েছে যাতে উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে।

আরও পড়ুন… RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- গাভাসকরের ভবিষ্যদ্বাণী! জানালেন কারা জিতবে IPL 2024

RCB-র সম্ভাব্য একাদশ

ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, রজত পতিদার, ক্যামেরন গ্রিন, মহিপাল লোমরর, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), কর্ণ শর্মা, যশ দয়াল, লকি ফার্গুসন, মহম্মদ সিরাজ।

ইমপ্যাক্ট প্লেয়ার: স্বপ্নিল সিং

RR সম্ভাব্য একাদশ

যশস্বী জয়সওয়াল, টম কোহলার-ক্যাডমোর, সঞ্জু স্যামসন (অধিনায়ক/উইকেটরক্ষক), রিয়ান পরাগ, ধ্রুব জুরেল, রোভম্যান পাওয়েল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা, আysশ খান, যুজবেন্দ্র চাহাল।

ইমপ্যাক্ট প্লেয়ার- নান্দ্রে বার্জার

আরও পড়ুন… KKR-এর মেন্টর গৌতম গম্ভীরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর

পিচ রিপোর্ট

দুই দলের মধ্যে এলিমিনেটর ম্যাচটি হবে আমদাবাদে। আমদাবাদের উইকেট ব্যাটসম্যানদের সাহায্য করতে পারে। এছাড়া বোলাররাও এখানকার পিচের সুবিধা নিতে সক্ষম। কিন্তু আমদাবাদের পিচ ব্যাটসম্যানদের জন্য স্বর্গ বলে মনে করা হয়। টস জিতে পরে ব্যাট করার সিদ্ধান্ত নিতে পারেন অধিনায়ক। KKR এবং হায়দরাবাদের মধ্যে কোয়ালিফায়ার 1, KKR দল পরে ব্যাটিং করে জিতেছিল।

আরও পড়ুন… বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতরা! কবে, কখন হবে এই খেলা?

IPL 2024 এর এলিমিনেটর ম্যাচটি আহমেদাবাদে রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে খেলা হবে। এই ম্যাচটি ২২ মে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচটি উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে, কারণ যে দলটি এই ম্যাচটি হারবে তাদের আইপিএল ২০২৪ যাত্রা শেষ হবে, যখন বিজয়ী দল ফাইনালের এক ধাপ এগিয়ে যাবে। আমদাবাদে অনুষ্ঠিত হতে যাওয়া এই এলিমিনেটর ম্যাচের সময় আবহাওয়া কেমন থাকবে তা এই নিবন্ধের মাধ্যমে জেনে নেওয়া যাক।

RR vs RCB ম্যাচে আবহাওয়া রিপোর্ট

২০২৪ সালের আইপিএলে এই ম্যাচে হেরে যাওয়া দলের যাত্রা শেষ হবে। এমন পরিস্থিতিতে, আমরা যদি আমদাবাদের আবহাওয়ার কথা বলি, তাহলে ২২ মে আবহাওয়া ৪৫ ডিগ্রি সেলসিয়াস হওয়ার সম্ভাবনা রয়েছে। ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা নেই। যদি এই ম্যাচের এক শতাংশও বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হয়, তাহলে এই ম্যাচটি শেষ করতে ১২০ মিনিট সময় দেওয়া হবে।

আরও পড়ুন… IPL 2024: কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, পার্পেল ক্যাপের রেস জমিয়ে দিলেন বরুণ-নটরাজন

বৃষ্টি হলে পরের রাইন্ডে কারা, কীভাবে উঠবে?

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রতিটি প্লে অফ ম্যাচে ১২০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। বৃষ্টির কারণে ম্যাচ ক্ষতিগ্রস্ত হলে। কোনও ওভার কমানো ছাড়াই এই ম্যাচটি একই দিন রাত ৯.৪০ মিনিটে শুরু হতে পারে। ফাইনাল বা এলিমিনেটর ম্যাচ টাই হলে বা কোনও ফল না হলে ম্যাচ চলে যাবে সুপার ওভারে। সুপার ওভারেও যদি কোনও ফল না হয়, তাহলে ম্যাচের বিজয়ী না পাওয়া পর্যন্ত আবার সুপার ওভার হবে। একই সময়ে, যদি এলিমিনেটর ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে যায় এবং সুপার ওভারের কোন সুযোগ না থাকে, তাহলে যে দলের পকেটে বেশি পয়েন্ট অথবা ভালো নেট রান রেট থাকবে তারা পরের রাউন্ডে চলে যাবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.