বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 Final: শাহবাজ কি প্রথম দলে সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? দেখুন KKR ও SRH-এর সম্ভাব্য একাদশ

IPL 2024 Final: শাহবাজ কি প্রথম দলে সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? দেখুন KKR ও SRH-এর সম্ভাব্য একাদশ

দেখুন KKR ও SRH-এর সম্ভাব্য একাদশ (ছবি-এক্স @IPL)

কলকাতা নাইট রাইডার্স চলতি মরশুমে এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুটির মধ্যে দুটি ম্যাচ জিতেছে এবং নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছে। ফাইনাল জিতে হ্যাটট্রিক করতে মরিয়া থাকবে শ্রেয়স অ্যান্ড কোম্পানি। হায়দরাবাদের জন্য সমীকরণ হল তার জয়ের পতাকা উত্তোলন করা এবং শিরোপা জেতা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ এর একটি দর্শনীয় সমাপ্তির জন্য মঞ্চ তৈরি করা হয়েছে। শিরোপা জয়ের ফাইনাল ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদ একে অপরের মুখোমুখি হতে প্রস্তুত। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের ১৭তম আসরের ফাইনাল। এই ম্যাচে যখন উভয় দল মুখোমুখি হবে, তবে এই ম্যাচ শুরুর আগে সকলের চোখ থাকবে দুই দলের প্লেয়িং একাদশের দিকে। এর পাশাপাশি এই ম্যাচে ইমপ্যাক্ট খেলোয়াড় কে হবেন তার দিকেও সকলের নজর থাকবে। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক দু দলের সম্ভাব্য প্লেয়িং একাদশ কেমন হতে পারে।

আরও পড়ুন… ENG vs PAK T20I: মাঠে ফিরেই আর্চারের চমক, পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

এই গুরুত্বপূর্ণ লড়াইয়ে উভয় দল একে অপরের মুখোমুখি হওয়ার আগে কলকাতা নাইট রাইডার্স চলতি মরশুমে তাদের রেকর্ড দেখে নিজেদের মোটিভেট করবে। কলকাতা নাইট রাইডার্স চলতি মরশুমে এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুটির মধ্যে দুটি ম্যাচ জিতেছে এবং নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছে। ফাইনাল জিতে হ্যাটট্রিক করতে মরিয়া থাকবে শ্রেয়স অ্যান্ড কোম্পানি। হায়দরাবাদের জন্য সমীকরণ হল তার জয়ের পতাকা উত্তোলন করা এবং শিরোপা জেতা।

আরও পড়ুন… WI vs SA T20I: চেসের ৬৭ রানের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ

কেকেআর কোনও পরিবর্তন ছাড়াই যেতে পারে

কোয়ালিফায়ার ১-এ দুর্দান্ত পারফর্ম করেছে কলকাতা নাইট রাইডার্স। রহমানউল্লাহ গুরবাজ দলে সল্টের জায়গায় এসেছেন এবং দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। এদিকে মিচেল স্টার্কও গুরুত্বপূর্ণ ম্যাচে উজ্জ্বল ছিলেন। এমন পরিস্থিতিতে শেষ ম্যাচ থেকে একই দলকে মাঠে নামানোর সম্ভাবনা রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। কেকেআর-এর ক্যারিবিয়ান জুটি সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল, বেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তীরা এই ম্যাচে মুখ্য ভূমিকা পালন করতে প্রস্তুত। দলে কোনও ইনজুরি সমস্যা নেই এবং এর মানে তারা ফাইনালের জন্য নিখুঁত প্লেয়িং একাদশ নিয়ে নামবে। এটি শ্রেয়স আইয়ারের জন্যও একটি চ্যালেঞ্জ হবে, যিনি দ্বিতীয়বারের মতো আইপিএল ফাইনালে একটি ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন… কেন রোহিত-বুমরাহদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না বিরাট কোহলি? সামনে এল বড় কারণ

হায়দরাবাদে বড় পরিবর্তন হতে পারে

সানরাইজার্স হায়দরাবাদ কেকেআরের বিরুদ্ধে হেরে গেলেও রয়্যালসের বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল। শাহবাজ আহমেদ ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে গুরুত্বপূর্ণ অলরাউন্ড ভূমিকা পালন করেছেন এবং ফাইনালের জন্য লাইনআপে থাকার সম্ভাবনা রয়েছে। এনরিখ ক্লাসেন, রাহুল ত্রিপাঠির মতো খেলোয়াড়রাও তাদের জায়গা নিশ্চিত করেছেন। এই ম্যাচে হায়দরাবাদের ওপেনারদের নিয়ে আরও ভালো শুরু করতে হবে। এইডেন মার্করামই একমাত্র খেলোয়াড় যিনি বাদ পড়তে পারেন। মার্করাম রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আশ্চর্যজনক কিছু করতে পারেননি এবং শুধুমাত্র শূন্য রানে আউট হন। মনে করা হচ্ছে দলে তার জায়গায় আসতে পারেন গ্লেন ফিলিপস বা মার্কো জনসন। তবে তার সম্ভাবনা খুব একটা নেই। একটি বিজয়ী বিশ্বকাপ ২০২৩ প্রচারাভিযানের পরে, প্যাট কামিন্স ভারতের মাটিতে আরেকটি ঐতিহাসিক কৃতিত্ব অর্জনের আশা করছেন।

আরও পড়ুন… IPL 2024 KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

কলকাতা নাইট রাইডার্স-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ

রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), সুনীল নারিন, বেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), হর্ষিত রানা, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, বৈভব আরোরা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট প্লেয়ার- নীতীশ রানা/অনুকূল রয়

সানরাইজার্স হায়দরাবাদ-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ

অভিষেক শর্মা, ট্র্যাভিস হেড, রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম, এনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, আব্দুল সামাদ, প্যাট কামিন্স (অধিনায়ক), জয়দেব উনাদকাট, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন।

ইমপ্যাক্ট প্লেয়ার- শাহবাজ আহমেদ/উমরান মালিক

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.